সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের হবিগঞ্জে বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু জ্বালানি তেলের দাম বাড়ল রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু

মহিপালে দেশের একমাত্র ছয় লেনের ফ্লাইওভার উদ্বোধন আজ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৪ জানুয়ারী, ২০১৮
  • ৯৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: ফেনী শহরের মহিপালে দেশের প্রথম ও একমাত্র ছয় লেনের ফ্লাইওভার উদ্বোধন হবে আজ বৃহস্পতিবার।
দুপুর ১২টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ফ্লাইওভার উদ্বোধন করবেন।
বুধবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, এই ফ্লাইওভারের নির্মাণকাজ নির্ধারিত সময়ের ছয় মাস আগেই সম্পন্ন হয়েছে। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী এ ফ্লাইওভার উদ্বোধন করবেন।
ভিডিও কনফারেন্সের সময় সেতুমন্ত্রীও উপস্থিত থাকবেন। প্রধানমন্ত্রী এ সময় ফেনী জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে স্থানীয় সাংসদ, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ও জেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে কথা বলবেন। এতে বিভিন্ন শ্রেণিপেশার লোকজনও উপস্থিত থাকবেন।
প্রধানমন্ত্রী গণভবনে ফলক উন্মোচনের সময় মহিপালে উড়াল সেতুর এক প্রান্তে চাড়িপুর কোব্বাদ আহম্মদ উচ্চবিদ্যালয়ের সামনে সেনাবাহিনীর কর্মকর্তারাও ফলক উন্মোচন করবেন।
সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০১৫ সালের ১ এপ্রিল প্রকল্পের কাজ শুরু হয়। ফ্লাইওভারের মূল দৈর্ঘ্য ৬৬০ মিটার, প্রস্থ ২৪ দশমিক ৬২ মিটার, সার্ভিস রোডের দৈর্ঘ্য এক হাজার ৩৭০ মিটার, সার্ভিস রোডের প্রস্থ ৭ দশমিক ৫ মিটার, সংযোগ সড়কের দৈর্ঘ্য ১ হাজার ১৬০ মিটার, ১১টি স্প্যান, ফুটপাথের দৈর্ঘ্য ২ হাজার ২১০ মিটার, পিসি গার্ডার ১৩২টি।
ওবায়দুল কাদের জানান, মহিপাল ফ্লাইওভার ছয় লেনের হলেও সেতুর নিচের দুই পাশে আরও চারটি সার্ভিস লেন চালু থাকবে।
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গুরুত্বপূর্ণ পয়েন্ট মহিপালে ১০ লেন সেতুই হচ্ছে। এই প্রকল্পে মোট ব্যয় হয়েছে ১৮১ কোটি ৪৮ লাখ টাকা। সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন বিভাগ ও মেসার্স আবদুল মোনেম লিমিটেড প্রকল্পটি বাস্তবায়ন করছে।
প্রকল্পের কর্মকর্তারা জানান, এ প্রকল্প বাস্তবায়নের ফলে ফেনী হয়ে ঢাকা, কুমিল্লা, চাঁদপুর, চট্টগ্রাম, পার্বত্য জেলাসমূহ, কক্সবাজার, নোয়াখালী, লক্ষ্মীপুর, ভোলা, বরিশাল, ফরিদপুর, সিলেট অঞ্চলে যাতায়াতকারী বিভিন্ন যানবাহন নিয়মিত যানজটের কবল থেকে মুক্তি পাবে, স্বস্তি পাবেন যাত্রীরাও।
ফেনী শহরের মহিপালে দেশের প্রথম ও একমাত্র ছয় লেনের ফ্লাইওভার উদ্বোধন হবে আজ বৃহস্পতিবার।
দুপুর ১২টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ফ্লাইওভার উদ্বোধন করবেন।
ভিডিও কনফারেন্সের সময় সেতুমন্ত্রীও উপস্থিত থাকবেন। প্রধানমন্ত্রী এ সময় ফেনী জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে স্থানীয় সাংসদ, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ও জেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে কথা বলবেন। এতে বিভিন্ন শ্রেণি-পেশার লোকজনও উপস্থিত থাকবেন।
প্রধানমন্ত্রী গণভবনে ফলক উন্মোচনের সময় মহিপালে উড়ালসেতুর এক প্রান্তে চাড়িপুর কোব্বাদ আহম্মদ উচ্চবিদ্যালয়ের সামনে সেনাবাহিনীর কর্মকর্তারাও ফলক উন্মোচন করবেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com