শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

মসজিদে হামলাকারী ব্রেনটনের মৃত্যুদণ্ড চান বোন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৮ মার্চ, ২০১৯
  • ৬২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদের মুসল্লিদের নির্বিচারে গুলি করে হত্যাকারী ব্রেনটন ট্যারেন্টের মৃত্যুদণ্ড চেয়েছেন তার এক বোন ডন্না কক্স। তিনি জানিয়েছেন, মসজিদে হামলাকারী ভাইয়ের মৃত্যুদণ্ডই প্রাপ্য। খবর: ডেইলি মেইলের।

ব্রিটিশ সংবাদমাধ্যমটি তাদের এক প্রতিবেদনে জানায়, ডন্না কক্স হামলাকারীর সম্পর্কে চাচাতো বোন। ২৮ বছর বয়সী এই নারী অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসে বসবাস করেন।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, ক্রাইস্টচার্চে হামলা চালিয়ে ট্যারেন্ট ৫০ জনকে হত্যা করেছে- এটি জানার পর থেকে মনে হচ্ছে তার আত্মীয় হওয়াটা দুর্ভাগ্যের।

ট্যারেন্টের বোনের ভাষ্য, ট্যারেন্ট খুব ভালো পরিবারের সন্তান। তার বাবা-মাকে কমিউনিটির সবাই খুব সম্মান করত। কিন্তু সেই সম্মান একেবারে নিচে নামিয়ে দিল ট্যারেন্ট।

ট্যারেন্টের মা শেরন একজন স্কুলশিক্ষক। শুক্রবার হামলার পর তাকে আটক করেছে নিউজিল্যান্ড পুলিশ। এ ছাড়া ট্যারেন্টের আপন বোনকেও আটক করা হয়েছে।

উল্লেখ্য, গত শুক্রবার জুমার নামাজের সময় ক্রাইস্টচার্চে দুটি মসজিদে বর্ণবাদী ওই যুবকের নৃশংস হামলায় অন্তত ৫০ জন নিহত ও ৪৮ জন আহত হন। এর মধ্যে ৬ জন বাংলাদেশি বলে খবর পাওয়া গেছে।

ওই হামলার সময় আল নুর নামের মসজিদটিতে নামাজ পড়তে গিয়ে অল্পের জন্য বেঁচে ফেরেন সফররত বাংলাদেশ দলের ক্রিকেটাররা।

বাংলা৭১নিউজ/এসই

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com