শনিবার, ০৪ মে ২০২৪, ০১:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

মসজিদে ভয়াবহ হামলায় মৃতের সংখ্যা ৪৯♦ফিরে আসছে বাংলাদেশ ক্রিকেট দল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৫ মার্চ, ২০১৯
  • ১০৫ বার পড়া হয়েছে
আল নূর মসজিদ।

বাংলা৭১নিউজ,ডেস্ক: ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালের একটি মসজিদে ভয়াবহ হামলায় ৪৯ জন মারা গেছে বলে পুলিশ কমিশনার মাইক বুশ জানিয়েছেন।আর ২০ জনেরও বেশি গুরুতর আহত হয়েছে।নিহতদের মধ্যে অন্তত ২ জন বাংলাদেশী নাগরিক বলে নিশ্চিত করেছে নিউজিল্যান্ডের বাংলাদেশ দূতাবাসের একজন কর্মকর্তা। এই ভয়াবহ ঘটনায় বাংলাদেশ ও নিউজিল্যান্ডের তৃতীয় টেস্ট বাতিল করা হয়েছে।

অপরদিকে, ভয়ংকর এই হামলার পরিপ্রেক্ষিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড দলকে দ্রুত দেশে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে। ফলে সফর অসমাপ্ত রেখেই দেশে ফিরে আসছে বাংলাদেশ দল। বিসিবি সূত্র জানিয়েছে, সম্ভাব্য দ্রুততম সময়ের মধ্যে যে ফ্লাইট পাওয়া যাবে, সে ফ্লাইটেই দেশে ফিরিয়ে আনা হবে দলের ক্রিকেটারদের।

আজ শুক্রবার ক্রাইস্টচার্চ স্টেডিয়ামসংলগ্ন স্টেডিয়ামে এ হামলার ঘটনা ঘটে। সেই মসজিদেই জুমার নামাজ আদায়ের জন্য গিয়েছিলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। শুধু ভাগ্যের জোরে বড় ধরনের বিপর্যয় থেকে বেঁচে যান দলের ক্রিকেটাররা। মসজিদটির ভেতরে বন্দুকধারীর হামলায় এখন পর্যন্ত ২৭ জনের নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তার সূত্রে জানা গেছে, এখনো আনুষ্ঠানিক কোনো বিবৃতি দেওয়া না হলেও ক্রিকেটারদের ফিরিয়ে আনা হচ্ছে, এটা নিশ্চিত। বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন আজ দুপুরে সংবাদমাধ্যমকে বিস্তারিত জানাবেন।

সার সংক্ষেপ

  1. পুলিশ বলেছে ক্রাইস্টচার্চের দু’টি মসজিদে গোলাগুলির ঘটনায় ‘একাধিক হতাহতের’ ঘটনা ঘটেছে।
  2. নিউজিল্যান্ডের পুলিশ কমিশনার মাইক বুশ জানিয়েছেন হামলায় ৪৯ জন মারা গেছে। ২০ জনেরও বেশি গুরুতর আহত।
  3. নিহতদের মধ্যে অন্তত ২ জন বাংলাদেশী নাগরিক বলে নিশ্চিত করেছে নিউজিল্যান্ডের বাংলাদেশ দূতাবাসের একজন কর্মকর্তা।
  4. নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আর্ডেন বলেছেন এই ঘটনা তাঁর দেশের ইতিহাসের ‘অন্ধকারতম অধ্যায়’গুলোর একটি।
  5. পুলিশ বলছে এখন পর্যন্ত এক নারীসহ অন্তত চারজন তাদের জিম্মায় রয়েছে।
  6. পরবর্তী ঘোষণা আসা না পর্যন্ত ঐ এলাকার সব মসজিদ বন্ধ রাখার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।
  7. বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা নিরাপদ আছেন। বাতিল করা হয়েছে ১৬ই মার্চ থেকে ।

বাংলা৭১নিউজ/সূত্র:বিবিসি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com