রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাংলাদেশকে ১৪৬ রানের টার্গেট দিলো ভারত শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি নেত্রীর জন্য জান দেওয়া নয়, সিদ্ধান্ত মানার আহ্বান : দীপু মনি দাবদাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা-বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী কোরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু, আমদানি নয় বঙ্গোপসাগর থেকে ভেসে এসেছে টর্পেডো সদৃশ বস্তু এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ৯-১১ মের মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় কেবল ব্যবসা করলে চলবে না : শিল্পমন্ত্রী আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক মাদরাসায় যাওয়ার পথে শিক্ষকের মৃত্যু, ধারণা ‘হিটস্ট্রোক’ রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী স্কুলে আসার পথেই অসুস্থ, ক্লাস না করে ফিরেছে অনেক শিক্ষার্থী টেকসই প্রযুক্তিতে পানি পরিশোধন করবে ডাইকি অ্যাক্সিস বাংলাদেশ মাঠে নামছে চেন্নাই, একাদশে থাকবেন মুস্তাফিজ? বন্দিদের মুক্তি দাবিতে ইসরায়েলজুড়ে ব্যাপক বিক্ষোভ পরিবহন ধর্মঘটে যানশূন্য সড়কে দুর্ভোগ চরমে আপিল বিভাগের ২ বেঞ্চে চলবে বিচারকাজ: প্রধান বিচারপতি

মসজিদের টাকা আত্মসাতের অভিযোগ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৬ জুলাই, ২০১৮
  • ৪৭৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মোঃ মনসুর আলী, আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘি উপজেলার নিমকুড়ি গ্রামের একটি মসজিদে স্থানীয় সাংসদের বরাদ্দ দেয়া একলাখ টাকার মধ্যে ৫০ হাজার টাকা ভুয়া প্রকল্প কমিটি দিয়ে আত্মসাৎ করার অভিযোগ পাওয়া গেছে। ওই গ্রামের কয়েকজন ব্যাক্তি মসজিদের নাম ব্যবহার করে এই টাকা আত্মসাৎ করেছে বলে মসজিদ কমিটির অভিযোগে জানা গেছে। বিষয়টি নিয়ে ওই গ্রামের মুসল্লীদেন মাঝে উত্তেজনা দেখা দিয়েছে। মসজিদ কমিটির মোতওয়াল্লী আব্দুর রহমান রোববার এ বিষয়ে আদমদীঘি উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।

গ্রামবাসির অভিযোগে জানা যায়, সম্প্রতি বগুড়া-৩ (আদমদীঘি -দুপচাঁচিয়া) এলাকার সাংসদ অ্যাড. নূরুল ইসলাম তালুকদার নিমকুড়ি গ্রামের জামে মসজিদের উন্নয়নকল্পে টিআর প্রকল্প থেকে  এক লাখ টাকা বরাদ্দ দেন। ওই গ্রামের বাসিন্দা আবু বক্কর সিদ্দীক, বেলাল হোসেন, তাহাজ্জত আলী, ফজলুর রহমান, আল আমিনসহ কয়েকজন মসজিদের কমিটিকে বিষয়টি অবহিত না করে মসজিদের নাম ব্যবহার করে গোপনে একটি প্রকল্প কমিটি করে আদমদীঘি উপজেলা প্রকল্প অফিসে জমা দেন । তারা প্রকল্পের প্রথম কিস্তির ৫০ হাজার টাকা তুলে নিয়ে আত্মসাৎ করেন। পরে বিষয়টি গ্রামে জানাজানি হলে মুসল্লীদের মাঝে উত্তেজনা দেখা দেয়।

মসজিদ কমিটি বর্তমান সভাপতি আব্দুর রহমান জানান, মসজিদের নাম ব্যবহার করে টাকা উত্তোলন করা হলে বিষয়টি মসজিদ কমিটির বা গ্রামের কাউকে জানানো হয়নি। তিনি বলেন, মসজিদের নামে যে টাকা উত্তোলন করা হয়েছে সেখানে আবু বক্কর সিদ্দীক কে সভাপতি ও বেলাল হোসেনকে সাধারন সম্পাদক করা হয়েছে, অথচ তারা মসজিদ কমিটির কোন সদস্য নন।

আব্দুর রহমান বলেন, মসজিদের নামে গোপনে টাকা উত্তোলনের ঘটনা জানার পর বিষয়টি উপজেলা প্রকল্প কর্মকর্তাকে জানানো হয়েছে। তিনি এই প্রতারক চক্রের বিচার দাবি করেন। মসজিদ কমিটির অন্যান্য  সদস্য ইকবাল হোসেন, তোফাজ্জল হোসেন, চাঁন মিয়া ও মিজানুর রহমান জানান, তারা ওই প্রকল্প সম্পর্কে কিছুই জানেন না বা তাদেরকে জানানো হয়নি।

এদিকে বৃহস্পতিবার ভুয়া প্রকল্প কমিটির সাধারন সম্পাদক বেলাল হোসেনের সাথে মুঠোফোনে কথা বললে তিনি জানান, আমরা কয়েক জন মিলে বগুড়ার এক ছাত্রলীগের নেতার মাধ্যমে সাংসদের নিকট থেকে এক লাখ টাকা বরাদ্দ নিয়েছি। এর মধ্যে ৫০ হাজার টাকা উত্তোলন করা হয়েছে। তিনি বলেন,টাকা উত্তোলনের বিষয়টি গ্রামবাসি বা মসজিদ কমিটিকে জানানোর সময় পাওয়া যায়নি।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য ইদ্রিস আলীর সাথে কথা বলা হলে তিনি জানান, ঘটনা তিনি শুনেছেন এটি অত্যন্ত দুঃখজনক, ধর্ম প্রতিষ্ঠানের উন্নয়নের নামে এভাবে অন্যায় কাজ করা যায় না।

কুন্দগ্রাম ইউপি চেয়ারম্যান এস.এম বেলাল হোসেনের সাথে কথা বলা হলে তিনি জানান, এ ঘটনার সুষ্ঠ তদন্তপূর্বক সঠিক ব্যবস্থা হওয়া দরকার।

আদমদীঘি উপজেলা প্রকল্প কর্মকর্তা (পিআইও)  আশরাফুল আরেফিন এর সাথে কথা বলা হলে তিনি জানান, বরাদ্দটি স্থানীয় সাংসদের । তিনি যে প্রকল্প অনুমোদন দিয়েছেন আমাদের কাছে সেটিই আইনগত ভাবে বৈধ । তবে মসজিদের নাম ব্যবহার করে কেউ টাকা তুলে আত্মসাতের চেষ্টা করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বিষযটি নিয়ে উপজেলা নির্বাহী অফিসার সাদেকুর রহমানের মুঠোফোনে যোগাযোগ করা হলে সেটি বন্ধ পাওয়া যায়।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com