সোমবার, ২৪ জুন ২০২৪, ০৭:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
অসংক্রামক ব্যাধি থেকে পরিত্রাণ পেতে সচেতনতা প্রয়োজন: স্পিকার বাফেডার উদ্যোগে দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে চীনা মন্ত্রী ও ইতালির পররাষ্ট্রসচিবের গাইবান্ধায় নদ-নদীর পানি কমেছে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন মঙ্গলবার পদ্মায় গোসলে নেমে ৩ শিশুর মৃত্যু ১০ মাসে ১৩০ মিলিয়ন ডলার নিয়ে গেছেন বিদেশি নাগরিকরা বস্তায় চালের দাম ও জাত লেখা বাধ্যতামূলক করা হয়েছে : খাদ্যমন্ত্রী দেশে নিবন্ধিত সিমের সংখ্যা ৩৩ কোটি ২৭ লাখ ৫৬ হাজার ঘাম ঝরিয়ে নিজেকে ফিট করছেন শাবনূর মারা গেছেন ‘জল্লাদ’ শাহজাহান যাত্রাবাড়ীতে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার ৬ এবি ব্যাংকের পুলহাট উপশাখার উদ্বোধন মায়ের কুড়ালের আঘাতে প্রাণ গেলো মেয়ের শ্রমিকদের দাবির প্রতি মালিকদের শ্রদ্ধাশীল হতে হবে পুলিশ সদর দপ্তরের সঙ্গে ইউনিট প্রধানদের এপিএ সই ৮ জুলাই চীন সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী ভারতের সঙ্গে অমীমাংসিত বিষয়গুলো শান্তিপূর্ণ উপায়ে সমাধান হবে ব্লগার নাজিমুদ্দিন হত্যা: মেজর জিয়াসহ চারজনের বিচার শুরু ভারসাম্য ঠিক নেই বলে বিএনপি দোষারোপ করছে : আইনমন্ত্রী

মধ্যরাতে রাতে রণক্ষেত্র আনোয়ারা , ওসিসহ আহত ৫

চট্টগ্রাম প্রতিনিধি:
  • আপলোড সময় রবিবার, ৯ জুন, ২০২৪
  • ৯ বার পড়া হয়েছে

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় মধ্যরাতে পুলিশের উপর হামলা হয়েছে। কর্ণফুলী থানা পুলিশ আনোয়ারার চাতরী চৌমুহনী এলাকায় আসামি ধরতে গেলে হামলার ঘটনা ঘটে।

হামলায় আহত হয়েছেন কর্ণফুলী থানার ওসিসহ আরও ৫ পুলিশ সদস্য। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গুলি ছুড়েছে পুলিশ। এসময় পুলিশের কাছ থেকে আসামিকেও ছিনিয়ে নিয়ে যাওয়া হয়।

শনিবার (৮ জুন) রাত ১১টার ১০ মিনিটের দিকে ঘটনার সূত্রপাত হয়।

জানা গেছে, শুক্রবার বিকেলে চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় বাজেট পরবর্তী স্বাগত মিছিলকে কেন্দ্র করে সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জান চৌধুরী জাবেদ ও বর্তমান অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খানের অনুসারীদের মাঝে সংঘর্ষে ঘটনা ঘটে। এতে আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ভূমিমন্ত্রীর অনুসারী এম এ মান্নান চৌধুরীসহ ৬ জন আহত হন।

এ ঘটনায় শনিবার (৮ জুন) কর্ণফুলী থানার মামলা দায়ের করা হয়েছে। মামলার আসামি মো. মোজাম্মেল হক ওরফে গাছ মোজাম্মেল। তিনি অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খানের অনুসারী হিসেবে পরিচিত। মূলত তাকে গ্রেপ্তার করতে গিয়েছিল পুলিশ। ওই সময় পুলিশের কাছ থেকে গাছ মোজাম্মেলকে ছিনিয়ে নেয় তার অনুসারীরা। এতে কর্ণফুলী থানায় ওসি ও আনোয়ারা থানার ৪ সদস্য আহত হয়েছে।

এদিকে এ ঘটনায় পর শত শত লোকের জামায়েত দিয়ে মিছিল করছে মোজাম্মেলের সমর্থকেরা। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে ১৮ রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে। এখনও ওই এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

আনোয়ারা সার্কেলের সহকারী পুলিশ কমিশনার সোহানুর রহমান সোহাগ বলেন, ‘গতকালের ঘটনায় কর্ণফুলী থানায় মামলা দায়ের হয়েছে। মামলার আসামি মোজাম্মেলকে গ্রেপ্তার করে নিয়ে যাওয়ার সময় পুলিশের উপর হামলা হয়েছে এবং ওই আসামিকে ছিনিয়ে নিয়ে গেছে তারা।’

তিনি বলেন, ‘হামলায় কর্ণফুলী থানার ওসি ও আনোয়ারা থানার ৪ সদস্য আহত হয়েছে।  ওসিকে চট্টগ্রাম মেডিকেলে নিয়ে যাওয়া হয়েছে। ১৮ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনা হয়েছে।’

এর আগে শুক্রবার (৭ জুন) বন্দর সেন্টার এলাকায় বিকেল সাড়ে ৫টার সময় সংঘর্ষের ঘটনা ঘটে দুই পক্ষের মধ্যে। ওইদিন বিকেল ৩টা থেকে বাজেট পরবর্তী স্বাগত মিছিল করার জন্য উভয় পক্ষের নেতাকর্মীরা জড়ো হতে থাকেন।

এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের ব্যারিকেট থাকলেও দুপক্ষ সংঘর্ষে জড়ায়। এতে উপজেলা আওয়ামী লীগের সভাপতিসহ অন্তত ৮ জন আহত হয়।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com