শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

মধ্যবর্তী নির্বাচনের সম্ভাবনা নাকচ প্রধানমন্ত্রীর

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৬
  • ৬৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: দেশে মধ্যবর্তী নির্বাচনের সম্ভাবনা নাকচ করে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘বাংলাদেশে এমন কোনো সমস্যার সৃষ্টি হয়নি যে মধ্যবর্তী নির্বাচন দিতে হবে। দেশ এখন উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে।’

বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ১০টায় নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রবাসী এক সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

জাতিসংঘের ৭১তম সাধারণ অধিবেশনে যোগদানের ফলাফল জানাতে বাংলাদেশের স্থায়ী মিশন এ সংবাদ সম্মেলনের আয়োজন করে। পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, বাংলাদেশের রাষ্ট্রদূত ও জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন এবং প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘মধ্যবর্তী নির্বাচনের খবর কি যমুনা নদী দিয়ে ভেসে এসেছে…। কী সমস্যা তৈরি হয়েছে যে নির্বাচন দিতে হবে।’

তিনি বলেন, আওয়ামী লীগের দলীয় কাউন্সিল আর মধ্যবর্তী নির্বাচনের মধ্যে কোনো সম্পর্ক নেই। আওয়ামী লীগ একটি বড় সংগঠন। প্রত্যেক ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা ও জেলা তৃণমূল থেকে দলের কাউন্সিল সম্পন্ন হয়েছে। এখন কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে।

শেখ হাসিনা বিদেশী সাংবাদিকদের বলেন, এটি আমাদের রুটিন ওয়ার্ক। প্রতি তিন বছর পর আমাদের দলের কাউন্সিল অনুষ্ঠিত হয়।

বিএনপিসহ কিছু দলের বিরোধিতার বিষয়ে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, বিরোধীরা বিরোধিতা করবে এটাই স্বাভাবিক। এতে চিন্তিত হওয়ার কিছু নেই। তিনি বলেন, সংসদের বিরোধী দল যথাযথভাবে তাদের ভূমিকা পালন করছে। কিন্তু যারা সংসদে নেই, যারা গণতন্ত্রে বিশ্বাস করে না এবং যারা আগুনে মানুষ পুড়িয়ে হত্যা করে তাদের কাছ থেকে আপনি ভালো কিছু আশা করতে পারেন না।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত গত নির্বাচন বানচাল করতে নানা রকম নাশকতা করেছে। কিন্তু তারা শেষ পর্যন্ত ব্যর্থ হয়েছে।

তিনি জাতিসংঘের ৭১তম সাধারণ অধিবেশনে যোগদান প্রসঙ্গে বলেন, অধিবেশনের বিভিন্ন পর্যয়ে সন্ত্রাস ও জঙ্গিবাদের ইস্যু নিয়ে আলোচনা হয়েছে। এখন সন্ত্রাস ও জঙ্গিবাদ শুধু বাংলাদেশে নয়, সারা বিশ্বের সমস্যা।

সংবাদ সম্মেলনের পর প্রধানমন্ত্রী সড়ক পথে ভার্জিনিয়ার উদ্দেশে নিউইয়র্ক ত্যাগ করেন। আগামী ২৫ সেপ্টেম্বর এমিরেটস এয়ারওয়েজের একটি ফ্লাইটে দেশের উদ্দেশে ওয়াশিংটন ডিসির ডুলেস ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট ত্যাগ করবেন তিনি।তথ্য:যুগান্তর

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com