শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ০২:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বিশ্বে ৮ শিশু ও তরুণীর মধ্যে একজন ধর্ষণ-যৌনহয়রানির শিকার এটিএম থেকে বিকাশে রেমিটেন্স ক্যাশ আউট ৭ টাকায় বগুড়ায় বিলের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো জামায়াত মমতাজসহ ৯০ জনের নামে হত্যা মামলা একসঙ্গে ৫ নারী বিচারপতি নিয়োগ দিয়ে সুপ্রিম কোর্টে নতুন ইতিহাস সাহিত্যে নোবেল পেলেন দক্ষিণ কোরিয়ার হান ক্যাং নির্বাচনমুখী সংস্কারগুলো আগে বাস্তবায়ন করতে হবে: সালাহউদ্দিন সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র কারাগারে লিবিয়া থেকে দেশে ফিরেছেন ১৫০ বাংলাদেশি রাশিয়ায় এবার বিমানঘাঁটিতে হামলা, এখনো জ্বলছে তেল টার্মিনালের আগুন ২৪ ঘণ্টায় সাবের হোসেন কীভাবে মুক্তি পেলেন: প্রশ্ন রিজভীর রাজনগরে ২৩১ বস্তা ভারতীয় চিনি উদ্ধার, আটক ১ হারুনের দেশত্যাগ নিয়ে যা বললেন হাসনাত আব্দুল্লাহ শেখ হাসিনাসহ ৪৬ জনের নামে মাহমুদুর রহমানের মামলা ডিম-পেঁয়াজ-আলুর দাম কিছুটা কমেছে: বাণিজ্য মন্ত্রণালয় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক মাদরাসার ভেতরে, ১৪ শিক্ষার্থী আহত দুই কোটির ব্যবসায় ১৫১ কোটি টাকা ঋণ, এস আলমের মাসুদের ঘাড়ে দায় গোলান মালভূমিতে হিজবুল্লাহ সদস্যকে হত্যার দাবি ইসরায়েলের ৩৬৫ দিন নিরাপত্তা দেওয়ার দায়িত্ব আমাদের: স্বরাষ্ট্র উপদেষ্টা

মধ্যপ্রাচ্যের তিন দেশে নিষিদ্ধ অক্ষয়ের ‘সম্রাট পৃথ্বীরাজ’

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ৪ জুন, ২০২২
  • ৩৮ বার পড়া হয়েছে

শুক্রবার মুক্তি পেয়েছে বলিউড ‘খিলাড়ি’ খ্যাত তারকা অক্ষয় কুমার ও সাবেক বিশ্বসুন্দরী মানুষী চিল্লার অভিনীত বহুল আলোচিত সিনেমা সম্রাট পৃথ্বীরাজ।

ভারতের উত্তরাখণ্ড, উত্তরপ্রদেশ ও মধ্যপ্রদেশে করমুক্ত ঘোষণা করা হয়েছে। শুধু তাই নয়, বার্তা সংস্থা এএনআই জানিয়েছে, সম্রাট পৃথ্বীরাজ চৌহানের জন্মস্থান রাজস্থানেও সিনেমাটি করমুক্ত করে দেয়ার দাবি উঠেছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

এদিকে ওমান, কুয়েত ও কাতারে সিনেমাটি নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। দেশটির চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষক গিরীশ জোহরের টুইটের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

তবে এই নিষেধাজ্ঞা নিয়ে আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি বলে জানানো হয়েছে সেই প্রতিবেদনে।

চন্দ্রপ্রকাশ দ্বিবেদী পরিচালিত পৃথ্বীরাজ সিনেমাটিতে চৌহান রাজবংশের রাজা পৃথ্বীরাজ চৌহানের নাম ভূমিকায় অভিনয় করেছেন অক্ষয়। আর এই সিনেমা দিয়েই বলিউডে নাম লেখালেন সাবেক মিস ওয়ার্ল্ড মানুষী চিল্লার।

সুলতানি শাসকদের বিরুদ্ধে দিল্লির শেষ হিন্দু সম্রাটের লড়াই এই সিনেমার প্রেক্ষাপট। এতে আরও অভিনয় করেছেন সঞ্জয় দত্ত, মানব ভিজ, সোনু সুদ, আশুতোষ রানাসহ অনেকে। সিনেমাটি হিন্দি, তামিল এবং তেলেগু ভাষায় মুক্তি পেয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com