বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১২:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ফেঞ্চুগঞ্জ সেতুতে টোল আদায় ফের শুরু হচ্ছে আজ জাতিসংঘে ড. ইউনূসের সফল সফর, চিন্তায় নয়াদিল্লি ড্রোন হামলা, আগুন ছড়িয়ে পড়ল তেলআবিবে আরেক হত্যা মামলায় সাবেক আইনমন্ত্রী গ্রেফতার লেবাননে ইসরায়েলি হামলায় ১২ লাখ মানুষ বাস্তুচ্যুত যশোরে পুলিশের অভিযান, আ.লীগ-যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মী গ্রেপ্তার সালাহর রেকর্ড গড়ার রাত, লিভারপুলের জয় হাসিনা সরকারের মন্ত্রী-নেতারা গ্রেফতার না হওয়ায় উদ্বেগ বিএনপির সাবেক এমপি দবিরুল ইসলাম গ্রেফতার জামিন পেলেন মাহমুদুর রহমান ইরানের পারমাণবিক স্থাপনায় ইসরায়েলের হামলার পক্ষে নন বাইডেন টানা বৃষ্টিতে রাজধানীতে ভোগান্তি, শনিবার পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস ড. ইউনূসকে ৬৬৬ কোটি টাকা কর দেওয়ার রায় প্রত্যাহার শাহ্জালাল ইসলামী ব্যাংকের সুপারভাইজারী কমিটির ৮৩তম সভা অনুষ্ঠিত ইসলামী ব্যাংকের অডিট বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ময়মনসিংহে অটোরিকশায় বাসের ধাক্কা, নিহত ২ ২ হাজার কোটি টাকার ৬ ক্রয় প্রস্তাব অনুমোদন একরামুল-গোলন্দাজসহ দুদকের জালে সাবেক ১০ এমপি শুল্ক গোয়েন্দার ডিজিসহ ৩১ কর্মকর্তা পদে রদবদল দুই শতাধিক কৃষককে ঋণ দিলো এবি ব্যাংক

মধুটিলা ইকোপার্ক চিড়িয়াখানার একমাত্র হরিণটি চুরি করে জবাই

শেরপুর প্রতিনিধি:
  • আপলোড সময় মঙ্গলবার, ৩০ মে, ২০২৩
  • ২৯ বার পড়া হয়েছে

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার গারো পাহাড়ে অবস্থিত মধুটিলা ইকোপার্কের ভেতরে থাকা মিনি চিড়িয়াখানার একমাত্র চিত্রা হরিণটি রাতের আঁধারে জবাই করে খেয়ে ফেলেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় ৭-৮ জনের সম্পৃক্ততা পাওয়া গেলেও একজনকে আটক করে জবাই করা হরিণের চামড়া উদ্ধার করেছে বনবিভাগ।

রোববার (২৮ মে) রাতে হরিণটিকে জবাই করে খেয়ে ফেলে দুর্বৃত্তরা। এ ঘটনায় বাদশা মিয়া (৩৫) নামের একজনকে আটক করে মঙ্গলবার (৩০ মে) শেরপুর আদালতে সোপর্দ করা হয়েছে।

বনবিভাগ ও স্থানীয় সূত্র জানায়, পার্কের ভেতরে মিনি চিড়িয়াখানায় দুটি হরিণ ছিল। কিছুদিন আগে একটির মরদেহের অংশ বিশেষ পাওয়া যায় পার্কের ভেতরে। পরে ওই হরিণটি শিয়াল খেয়ে ফেলেছে বলে জানান বন কর্মকর্তারা।

সূত্র আরও জানায়, চিড়িয়াখানায় থাকা একটিমাত্র চিত্রা হরিণটি রোববার রাতে বাতকুচি নামাপাড়া এলাকার কিছু দুর্বৃত্ত মিলে চুরি করে জবাই করে ভাগ-বাটোয়ারা করে নেয়। সোমবার ভোরে বিষয়টি টের পেয়ে বনবিভাগের লোকজন তদন্তে নামেন।

সকালে বাতকুচি বাজার থেকে ওই গ্রামের জাহেদ আলীর ছেলে বাদশা মিয়াকে আটক করা হয়। পরে জিজ্ঞাসাবাদে তার দেওয়া স্বীকারোক্তির ভিত্তিতে বাদশা মিয়ার পুকুর থেকে জবাই করা হরিণের চামড়া উদ্ধার করা হয়।

বনবিভাগের তথ্যমতে, প্রাপ্ত বয়স্ক হণিটির ওজন ৫০ কেজির ওপরে ছিল। এ ঘটনায় মধুটিলা রেঞ্জ কর্মকর্তা রফিকুল ইসলাম বাদী হয়ে একটি মামলা করেছেন। আটক বাদশাকে শেরপুর আদালতে সোপর্দ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে মধুটিলা রেঞ্জ কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, হরিণ জবাইয়ের ঘটনায় ৭-৮ জনের সম্পৃক্ততা পাওয়া গেছে। তাদের আইনের আওতায় আনা হবে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com