বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
লেবাননে ভয়াবহ বিস্ফোরণে নিহত ৮, আহত ২,৭৫০ স্বেচ্ছাসেবক দলের নেতা খুন, শেখ সেলিমসহ ১১৮ জনের নামে মামলা প্রধান উপদেষ্টার কার্যালয়, বিমান ও পর্যটন মন্ত্রণালয়ে নতুন সচিব এখনো সাজাপ্রাপ্ত ৭০ জঙ্গি পলাতক: আইজি প্রিজন জাতিসংঘের তদন্তে কোনো হস্তক্ষেপ করবো না: পররাষ্ট্র উপদেষ্টা ফ্যাসিস্টের প্রেতাত্মারা চক্রান্ত করছে : মির্জা ফখরুল গণঅভ্যুত্থানের ইতিহাসে কোনো ব্যক্তি-দল-গোষ্ঠী থাকবে না: নাহিদ অন্তর্বর্তী সরকারকে সময় দেবো, তবে তা আজীবন নয়: মির্জা আব্বাস নির্বাহী ম্যাজিস্ট্রেটের ক্ষমতা পেলো সেনাবাহিনী ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু, হাসপাতালে ৮৭২ জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে ১০০ কোটি টাকা অনুদান অন্তর্বর্তী সরকারের প্রথম টার্গেট হওয়া উচিত একটি নির্বাচিত সংসদ ‘গভর্নমেন্ট অফ দ্য মাফিয়া বাই দ্য মাফিয়া ফর দ্য মাফিয়া’ নিহতের পরিবারকে ক্ষতিপূরণ আশুলিয়ায় শনিবার থেকে বন্ধ কারখানা চালু উত্তরা-যাত্রাবাড়ী-আশুলিয়া গণহত্যার বিচার আগে হবে : চিফ প্রসিকিউটর মধ্য ইউরোপে ভয়াবহ বন্যা, মৃত ১৬ রাজধানীতে পুলিশ কনস্টেবলের ওপর হামলা দুই বিলিয়ন ডলারের নতুন সহায়তার প্রতিশ্রুতি বিশ্বব্যাংকের দিল্লির নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন আতিশি যুগ্মসচিব পদে পদোন্নতি চান ২৫ ক্যাডারের ‘বঞ্চিত’ ১৯৪ কর্মকর্তা

মণিপুরে শিক্ষার্থীদের বিক্ষোভ চলছেই

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০২৪
  • ১১ বার পড়া হয়েছে

মণিপুরে কুকি ও মেইতেই জাতিগোষ্ঠীর মধ্যে ক্রমবর্ধমান সহিংসতার জেরে রাজ্যে শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ রাখার সরকারি সিদ্ধান্তের বিরুদ্ধে বিক্ষোভ অব্যাহত রেখেছে শিক্ষার্থীরা। সোমবার (৯ সেপ্টেম্বর) থেকে রাজধানী ইম্ফলে গভর্নরের বাসভবন বা রাজভবনের সামনে বিপুলসংখ্যক স্কুল ছাত্র এই বিক্ষোভ করে যাচ্ছে।

জানা গেছে, রাজ্যে শান্তি ফিরিয়ে আনতে কার্যকরী উদ্যোগ নিতে ও শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেওয়ার জন্য রাজ্যপাল বা গভর্নরকে ২৪ ঘণ্টার সময়সীমা বেঁধে দিয়েছিল শিক্ষার্থীরা। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুর ১টায় এই আল্টিমেটামের সময়সীমা শেষ হবে।

শিক্ষার্থীরা এখন রাজ্যপাল লক্ষ্মণ আচার্যের প্রতিক্রিয়ার অপেক্ষায় রয়েছে। সেই সঙ্গে তারা এও ঘোষণা দিয়েছে যে, দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা রাজভবনের সামনে অবস্থান করবে। রাজ্যপাল যদি তাদের দাবি পূরণে ব্যর্থ হয়, তাহলে আরও কঠোর আন্দোলনের হুঁশিয়ারিও দিয়েছে শিক্ষার্থীরা।

এদিকে, সোমবার কিছু উত্তেজিত বিক্ষোভকারী ইট-পাথর ছুঁড়লে নিরাপত্তা কর্মীরা তাদের ছত্রভঙ্গ করে দেয়। পরে আন্দোলনরত শিক্ষার্থীরা রাজভবনের সামনে থেকে সরে গিয়ে ইমা মার্কেটে অবস্থান নেয়। সেখানেই রাতভর বিক্ষোভ করে তারা।

অন্যদিকে, রাজভবন, ইমা মার্কেট ও আশেপাশের এলাকায় রাজ্য ও কেন্দ্রীয় বাহিনীর বিপুলসংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে। কঠোর নিরাপত্তা ব্যবস্থা প্রয়োগের কথাও ভাবছে রাজ্য সরকার। তবে পুলিশ সদস্যরা ইমা মার্কেট খালি করতে বললেও, বিক্ষোভকারীরা তাতে অস্বীকৃতি জানিয়ে সেখানেই অবস্থান করছে।

সূত্র: ইন্ডিয়া টুডে এনই

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com