সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৪:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
প্রধান উপদেষ্টা নিয়ে বিতর্কিত পোস্ট, ওএসডি নির্বাহী ম্যাজিস্ট্রেট মুন্নী সাহার ব্যাংক হিসাব তলব ভারতে পালানোর সময় সাবেক ভূমিমন্ত্রী আটক শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেফতার টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারত সরকারের প্রতি জি এম কাদেরের ত্রাণ সহায়তার আহ্বান ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, হাসপাতালে ১২২৫ বাজার মনিটরিংয়ে টাস্কফোর্স গঠন হচ্ছে : আসিফ ভারত থেকে এলো ২ লাখ ৩১ হাজার ডিম, পিস ৭.৫ টাকা কোনো নিরাপত্তাঝুঁকি নেই, নির্বিঘ্নে পূজা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সুদ মওকুফ করে ঋণ রিশিডিউল করার দাবি চামড়া ব্যবসায়ীদের ১০০০ আইটি ইঞ্জিনিয়ারকে প্রশিক্ষণ দিতে চায় জাইকা বাংলাদেশের খাদ্য নিরাপত্তায় সহায়তা দেবে যুক্তরাষ্ট্রের ইউএসটিডি দুই জাহাজে অগ্নিকাণ্ড: নৌ-মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন অভ্যুত্থানে ১০৫ শিশু নিহত, প্রত্যেক পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা ক্রিকেটার ছদ্মবেশে শ্রমিক নেওয়ার অভিযোগে ২১ বাংলাদেশি আটক ইসরায়েলি হামলা হলে জবাব দিতে পরিকল্পনা প্রস্তুত ইরানের সাবেক স্বরাষ্ট্র সচিব আমিনুল গ্রেপ্তার অনুমাননির্ভর কোনো কথা বলতে চাই না: সাখাওয়াত হোসেন

মক্কা-মদিনায় তারাবি ১০ রাকাত পড়ার নির্দেশ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় সোমবার, ১২ এপ্রিল, ২০২১
  • ৫৭ বার পড়া হয়েছে

সারাবিশ্বে প্রতিনিয়ত করোনা সংক্রমণ বেড়েই চলেছে। প্রতিদিনই মৃত্যুর রেকর্ড ভেঙে নতুন রেকর্ড হচ্ছে। এমন পরিস্থিতিতে মক্কার মসজিদুল হারাম ও মদিনার মসজিদে নববিতে তারাবি নামাজ ২০ রাকাতের পরিবর্তে ১০ রাকাত পড়ার নির্দেশ দিয়েছেন সৌদি বাদশাহ সালমান।

রবিবার(১১ এপ্রিল) দেশটির সরকারি সংবাদমাধ্যম সৌদি গেজেট এ তথ্য জানিয়েছে।

পবিত্র মসজিদ দুটির সম্পর্ক বিষয়ক প্রধান শাইখ আব্দুর রহমান আল- সুদাইস জানিয়েছেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে এবারের রমজানে দুই পবিত্র মসজিদে তারাবি নামাজের রাকাত সংখ্যা ২০ থেকে কমিয়ে ১০ রাকাত আদায় করা হবে। এছাড়া মসজিদুল হারামে ইতিকাফ ও ইফতারের আয়োজন বাতিল করা হয়েছে।

তিনি আরও জানান, করোনাকালে পাঁচ ওয়াক্ত নামাজ ও ১০ রাকাত তারাবিহ দুই মসজিদের শীর্ষ কর্মকর্তা ও জীবাণুমুক্তকরণে নিয়োজিত কর্মীদের উপস্থিতিতে আদায় হবে।

গত বছর করোনা প্রাদুর্ভাবের পর রমজানে মসজিদুল হারাম ও মদিনায় মসজিদে নববি বন্ধ করে দেওয়া হয়েছিল। এছাড়া টানা কয়েক মাস দেশি ও বিদেশিদের ওমরাহ পালন বন্ধ করে দিয়েছিল সৌদি কর্তৃপক্ষ।

বাংলা৭১নিউজ/এআরকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com