বুধবার, ২৬ জুন ২০২৪, ০১:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ধনকুবেরের পুত্রের বিয়ে: ২ লাখ টাকার মিনি ড্রেসে নজর কাড়লেন কিয়ারা পাসপোর্ট কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদে বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য সকাল থেকে ঢাকায় ঝুম বৃষ্টি ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত রবি আজিয়াটা হবিগঞ্জে ট্রাকচাপায় পুলিশ সদস্য নিহত কালীগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত বরিশাল পাসপোর্ট অফিসে ছদ্মবেশে ফের দুদকের অভিযান কারাগারের ছাদ ফুটো করে পালিয়েও রক্ষা পেলেন না ৪ ফাঁসির আসামি কেনিয়ায় পার্লামেন্টে হামলা, পুলিশের গুলিতে নিহত ১৩ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে জাপানের উপমন্ত্রীর সাক্ষাৎ পুকুরে ফেলা গ্যাস বাবুর মোবাইল উদ্ধারে ঝিনাইদহে যাচ্ছে ডিবির দল খালেদা জিয়ার মুক্তির দাবিতে শিগগির কর্মসূচি: ফখরুল ‘দেশের মানুষকে আমরা কষ্ট দিয়েছি’ ক্ষমা চাইলেন শান্ত বেনজীরের পাসপোর্ট জালিয়াতি: অধিদপ্তরের ৮ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ ঈদ যাত্রার ১৩ দিনে সড়কে নিহত ২৩০ জন : বিআরটিএ প্যানারমিক সানরুফসহ যেসব সুবিধা থাকছে নতুন মাহিন্দ্রা থারে গঙ্গার পানিবণ্টন নিয়ে মমতার অভিযোগ খারিজ মোদী সরকারের মামুনুল হকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা সুনীল অর্থনীতিকে আরও এগিয়ে নিতে সরকার বদ্ধপরিকর উপকূলে নাজুক বেড়িবাঁধ যেন মরণ ফাঁদ

মক্কা-মদিনার পবিত্রতা রক্ষার আহ্বান শায়খ সুদাইসের

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় রবিবার, ২৪ জুলাই, ২০২২
  • ১৮ বার পড়া হয়েছে

পবিত্র মক্কা ও মদিনার পবিত্রতা রক্ষায় সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন পবিত্র দুই মসজিদের জেনারেল প্রেসিডেন্সি বিভাগের প্রধান ও মক্কার গ্র্যান্ড মসজিদের খতিব শায়খ ড. আবদুর রহমান আল সুদাইস। শনিবার (২২ জুলাই) সৌদি সংবাদ মাধ্যম আরব নিউজ সূত্রে একথা জানা যায়।  

আরব নিউজে প্রতিবেদনে জানা যায়, গত শুক্রবার (২২ জুলাই) পবিত্র মক্কা নগরীতে একজন অমুসলিমকে অবৈধভাবে প্রবেশের সুযোগ করে দেওয়ায় এক সৌদি নাগরিককে আটক করা হয়। এরই প্রেক্ষিতে সৌদিতে অবস্থানরত সবাইকে পবিত্র দুই স্থান সম্পর্কিত প্রবিধান ও নির্দেশাবলী পালনের ওপর জোর দেওয়ার আহ্বান জানান জেনারেল প্রেসিডেন্সি বিভাগের প্রধান।

আল সুদাইস বলেন, ‘পবিত্র দুই মসজিদের পবিত্রতা সৌদি কর্তৃপক্ষের কাছে একটি সীমারেখা যা অতিক্রম করা যাবে না। এই নির্দেশনা লঙ্ঘন কোনোভাবেই সহ্য করা হবে না। তারা যে দেশেরই নাগরিক বা তাদের কাজ যেমনই হোক না কেন তা দেখা হবে না। ’ 

এদিকে মক্কা পুলিশ জানায়, মার্কিন নাগরিকত্বধারী এক অমুসলিম সাংবাদিককে মক্কায় প্রবেশের সুযোগ দেওয়ার অভিযোগে এক সৌদি নাগরিককে আটক করে পাবলিক প্রসিকিউশন বিভাগে হস্তান্তর করা হয়েছে। মক্কায় কোনো অমুসলিম প্রবেশ নিষিদ্ধ মর্মে সুস্পষ্ট আইন লঙ্ঘনে তাকে আটক করা হয়েছে।

এদিকে পুলিশের এক মুখপাত্র জানান, সৌদি আরবে আগত বিদেশি অভিবাসীদেরকে অবশ্যই দেশের আইন মান্য করতে হবে। বিশেষত মক্কার গ্র্যান্ড মসজিদ ও মদিনার মসজিদ বিষয়ক নির্দেশনা সবাইকে অনুসণ করতে হবে। এসব আইন লঙ্ঘন করলে উপযুক্ত শাস্তি প্রয়োগ করা হবে।

এর আগে গত সোমবার (১৮ জুলাই) অমুসলিমদের প্রবেশে নিষেধাজ্ঞা থাকলেও তা উপেক্ষা করে গোপনে ইসরায়েলি টিভি চ্যানেল-১৩ এর সাংবাদিক গিল তামারি সৌদি আরবের পবিত্র নগরী মক্কা, গ্র্যান্ড মসজিদ এবং জাবালে রহমত পাহাড়ে উঠে সংবাদ পরিবেশন করেন। ওই চ্যানেলে মক্কার কিছু ঐতিহাসিক স্থাপনা নিয়ে ১০ মিনিটের একটি প্রতিবেদন সম্প্রচার করা হয়। চ্যানেলটির বিশ্ব সংবাদ বিভাগের সম্পাদক গিল তামারি ইসলামের পবিত্র নগরী মক্কায় গাড়ি চালিয়ে গ্র্যান্ড মসজিদের কাছের প্রবেশদ্বারে যান এবং এর আশপাশের উল্লেখযোগ্য দর্শনীয় স্থান ও স্থাপনা প্রদর্শন করেন।  এরপরই বিশ্বজুড়ে ব্যাপক তোপের মুখে পড়েন তিনি।

সূত্র : আরব নিউজ

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com