বুধবার, ০৩ জুলাই ২০২৪, ০৮:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
জিডিপিতে পর্যটন শিল্পের অবদান প্রায় ৪ শতাংশ ভারতে পদদলনে নিহতের সংখ্যা বেড়ে ৮৭ লিবিয়ায় ২ ভাইকে জি‌ম্মি, মুক্তিপণ নিতে এসে গ্রেপ্তার ২ দুর্নীতির বিরুদ্ধে কথা বলে ব্যারিস্টার সুমন দুর্নীতিবাজের রোষানলে পাঁচমাসে ৬১১ অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান: সংসদে পরিবেশমন্ত্রী মেয়ের পরকীয়ার জেরে খুন হন সাবেক এমপির স্ত্রী, ১৩ বছর পর রহস্য ভেদ চার সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত এবার দেশের সব বিশ্ববিদ্যালয়ে অবস্থান কর্মসূচি ঘোষণা উন্নয়ন প্রকল্পে এডিবির বিনিয়োগ ২২ হাজার কোটি টাকা নেত্রকোনায় সব নদ-নদীর পানি বাড়ছে গাজীপুরে পুলিশ-শ্রমিক সংঘর্ষ কুয়েতে বিশেষ অভিযানে বাংলাদেশিসহ ৭৫০ প্রবাসী গ্রেপ্তার মতিউর ও স্ত্রী-সন্তান‌দের সম্প‌দের হিসাব চেয়ে নো‌টিস শেরপুরে পাহাড়ি ঢলে বাঁধ ভেঙে বহু গ্রাম প্লাবিত আনন শিশুসাহিত্য পুরস্কার পাচ্ছেন আনোয়ারা সৈয়দ হক রোহিঙ্গাদের জন্য ১.৫ মিলিয়ন ইউরো দিচ্ছে ফ্রান্স অবশেষে ব্যয়যোগ্য রিজার্ভের তথ্য জানালো কেন্দ্রীয় ব্যাংক প্রত্যয় স্কিম বাতিলে শিক্ষকদের আন্দোলন অযৌক্তিক: অর্থমন্ত্রী সৌদি গমনেচ্ছুদের প্রতারণা থেকে রক্ষায় কাজ করবে যৌথ টাস্কফোর্স কোটা বাতিলের দাবিতে শাহবাগে ঢাবি শিক্ষার্থীদের অবস্থান

ভয়ভীতি উপেক্ষা করে সরকারের নীলনকশা বানচাল করার আহ্বান সিপিবির

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৮ ডিসেম্বর, ২০১৮
  • ১৬৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম এক বিবৃতিতে সব ধরনের ভয়ভীতি, বাধা উপেক্ষা করে ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে সরকারের নীলনকশা বানচাল করতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।

সিপিবি নেতারা শুক্রবার এক বিবৃতিতে বলেন, বিগত ১০ বছরের দুঃশাসনের ফলে সরকার জনসমর্থনহীন হয়ে পড়ছে। সে জন্যই জনগণের ভোটাধিকারকে সরকার ভয় পায়। সরকার যে কোনো মূল্যে ক্ষমতায় থাকতে চায়।

তাই ২০১৪ সালের মতো এবারও খালি মাঠে গোল দিতে চেয়েছিল। কিন্ত তা না পেরে সন্ত্রাস, হামলা, হুমকি, গায়ের জোর, রাষ্ট্রীয় প্রশাসনিক শক্তি সবকিছুকে ব্যবহার করে ‘ভোটের আগেই জয়লাভ করার’ আয়োজন করেছে। বিবৃতিতে বলা হয়, এ কাজে সরকার সফল হলে আগামী পার্লামেন্ট হয়ে উঠবে জনসমর্থনহীন ‘ভুয়া প্রতিনিধিদের’ পার্লামেন্ট। ফলে গণতন্ত্র আরও বিপন্ন হবে এবং দেশে স্বৈরতান্ত্রিক-একনায়কত্ববাদী-ফ্যাসিবাদী বিপদ বাড়বে। এটি কোনোভাবেই হতে দেওয়া যায় না।

এ জন্য দেশবাসীকে জাগ্রত হতে হবে। বিবৃতিতে নেতারা বলেন, জনগণকে ঐক্যবদ্ধভাবেই সরকারের নীলনকশা বানচাল করতে হবে।

তার জন্য ‘নিজের ভোট নিজে পাহারা’ দিয়ে ভোটাধিকার প্রয়োগ করতে হবে। ভোটাধিকার রক্ষায় সমবেতভাবে ও সাহসের সঙ্গে সবাইকে এগিয়ে আসতে হবে। বিবৃতিতে নেতারা ‘ভিশন মুক্তিযুদ্ধ৭১’ বাস্তবায়নে ‘কাস্তে’ মার্কায় ভোট দেওয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, গণতন্ত্রকে খর্ব করে ‘এক ভাগ’ মানুষের পকেট ভরার উন্নয়নের বিপরীতে ‘নিরানব্বই ভাগ’ মানুষের শ্রমে ও ঘামে অর্জিত অর্থনৈতিক অগ্রগতির সুফলকে ‘নিরানব্বই ভাগ’ মানুষের কাছে আনতে দেশবাসীকে ঐক্যবদ্ধ হতে হবে।

বাংলা৭১নিউজ/বিকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com