রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বায়তুল মোকাররমের খতিব রুহুল আমিনকে অপসারণ রাজনৈতিক কারণে দায়েরকৃত হয়রানিমূলক মামলা প্রত্যাহারে কমিটি ধর্ষণ মামলার যাবজ্জীবন পলাতক আসামি মজনু গ্রেপ্তার তিন অতিরিক্ত আইজিপিসহ ৬ পুলিশ কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসর আবারও গ্রেপ্তার দেখানো হলো মেনন-ইনু-মামুনসহ ৭ জনকে টাঙ্গাইলে টিসিবির ৪৯ বস্তা চাল জব্দ সরকারি কর্মচারীদের সম্পদের হিসাব দেওয়ার তারিখ নির্ধারণ মেট্রোরেলের ১৮ দিনে আয় ২০ কোটি টাকা বিএনপি নেতাদের সঙ্গে বৈঠকে ভারতের হাইকমিশনার ১৫ বছরে পুকুর-সাগর নয় মহাসাগর চুরি হয়েছে: উপদেষ্টা সাখাওয়াত মারা গেলেন সাবেক প্রতিমন্ত্রী মাহবুবুর রহমান আন্দোলনে আহত শিক্ষার্থীদের চিকিৎসা দিতে ঢাকায় চীনা মেডিকেল টিম ৪ ডিআইজিসহ দশ পুলিশ কর্মকর্তাকে বদলি পার্বত্য চট্টগ্রামে সম্প্রীতি নষ্ট করতে বাইরে থেকে ষড়যন্ত্র হচ্ছে একদিনে ঢাকায় ট্রাফিক আইনে ৭৩৪ মামলা, জরিমানা ৩১ লাখ সংসদ সচিবালয়: ক্ষতিগ্রস্ত অফিস কক্ষেই কাজ করছেন কর্মকর্তারা সাক্ষ্য দিতে আদালতে পরীমনি মা ও অন্তঃসত্ত্বা মেয়েকে হত্যায় যুবকের মৃত্যুদণ্ড ভয়ঙ্কর রূপ নিয়েছে চিত্রার ভাঙন কক্সবাজারে ব্যাগভর্তি ইয়াবাসহ পুলিশ সদস্য আটক

ভয়ঙ্কর রূপ নিয়েছে চিত্রার ভাঙন

নড়াইল প্রতিনিধি:
  • আপলোড সময় রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪
  • ৫ বার পড়া হয়েছে

নড়াইল সদর উপজেলার শাহাবাদ ইউনিয়নের ধোন্দা গ্রামে চিত্রা নদীর তীরে ভাঙন দেখা দিয়েছে। গত তিন দিনের ভাঙনে বিলীন হয়েছে কয়েকটি বসতঘর ও নদীতীরের গাছপালা। হুমকিতে পড়েছে নড়াইল-মাগুরা সড়ক।

রোববার (২২ সেপ্টেম্বর) সরেজমিনে দেখা গেছে, টানা বর্ষণ ও তীব্র স্রোতে চিত্রা নদীতে ভাঙন অব্যাহত রয়েছে। ভাঙন রোধে জরুরি ভিত্তিতে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা।

ভাঙনকবলিত ধোন্দা গ্রামের ইমরান শেখ বলেন, নদীভাঙন থেকে রক্ষায় দীর্ঘদিন ধরে আবেদন করে আসছি। তবে এখন পর্যন্ত কোনো কাজ হয়নি। যেকোনো সময় বাড়িঘর নদীগর্ভে বিলীন হয়ে যেতে পারে।

শাহবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউর রহমান বলেন, এর আগে কখনো চিত্রায় এমন ভাঙন দেখা যায়নি। এভাবে চলতে থাকলে ধোন্দা গ্রাম অস্তিত্ব সংকটে পড়বে।

নড়াইল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী উজ্জ্বল কুমার সেন বলেন, চিত্রা নদীর ভাঙন রোধে জরুরি ভিত্তিতে ব্যবস্থা গ্রহণের জন্য প্রকল্প প্রস্তুত করে অনুমোদনের জন্য পাঠানো হয়েছে। আশা করছি দ্রুতই কাজ শুরু করা যাবে।

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com