বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ভ্যাটেল মালয়েশিয়ার সঙ্গে আইটিএইচএমের চুক্তি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০১৭
  • ৮২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: ফ্রান্সের হোটেল স্কুল ভ্যাটেল মালয়েশিয়ার সঙ্গে ক্রেডিট ট্রান্সফার ও স্কলারশিপের চুক্তি করেছে বাংলাদেশের প্রতিষ্ঠান ইনস্টিটিউট অব ট্যুরিজম অ্যান্ড হোটেল ম্যানেজমেন্ট (আইটিএইচএম)। এ চুক্তির ফলে আইটিএইচএম থেকে দুই বছরের ডিপ্লোমা কোর্স করে শিক্ষার্থীরা ভ্যাটেল মালয়েশিয়াতে স্কলারশিপ পাবেন এবং দুই বছরের জন্য মালয়েশিয়ার হোটেলে ইন্টার্নশিপ করার সুযোগ পাবেন।

আজ ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে এ চুক্তি সই হয়। চুক্তিপত্রে আইটিএইচএমের চেয়ারম্যান ও সিইও আবু হেনা মোস্তফা কামাল এবং ভ্যাটেল মালয়েশিয়ার পক্ষে পরিচালক আডিফেয়ার ওআন এবং রবার্ট হোস্ট সই করেন।

চুক্তি সই অনুষ্ঠানে জানানো হয়, আইটিএইচএমে দুই বছর ডিপ্লোমা কোর্স করার পর শিক্ষার্থীরা ভ্যাটেল মালয়েশিয়াতে স্কলারশিপ পাবেন। অনলাইনে আবেদন করে কোনো শিক্ষার্থীর ভর্তির বিষয়টি নিশ্চিত হলে, ভ্যাটেল তাদের আওতায় থাকা হোটেলগুলোতে যোগাযোগ করবে এবং শিক্ষার্থীর পার্ট টাইম চাকরি নিশ্চিত করবে। শিক্ষার্থী যে দিন মালয়েশিয়াতে যাবেন সেদিন থেকেই ফাইভ স্টার অথবা ফোর স্টার হোটেলে চাকরিতে যোগদান করতে পারবেন।

মালয়েশিয়াতের যাওয়ার পর শিক্ষার্থী ৬ মাসের জন্য বেলজিয়াম, রাশিয় অথবা তুরস্কতে যাওয়ার সুযোগ পাবেন। এই ৬ মাসে শিক্ষার্থী ৭ থেকে ৮ হাজার ইউরো আয় করতে পারবেন। এ ছাড়া মালয়েশিয়াতে ইন্টার্নশিপের সময় শিক্ষার্থীকে প্রতিমাসে ১ হাজার ২০০ রিঙ্গিত করে দেয়া হবে। এতে দুই বছরে একজন শিক্ষার্থী আয় করতে পারবেন ১২ লাখ টাকার মতো।

স্কলারশিপ নিয়ে মলয়েশিয়াতে যেতে খরচ পড়বে ৭ লাখ ২০ হাজার টাকা। এর মধ্যে প্রথম বছরে দিতে হবে ৩ লাখ ৮০ হাজার টাকা এবং দ্বিতীয় বছরে দিতে হবে ৩ লাখ ৪০ হাজার টাকা। সে হিসেবে প্রথমে ৩ লাখ ৮০ হাজার টাকা দিয়ে মালয়েশিয়াতে গেলে শিক্ষার্থীর টিউশন ফিসসহ অন্যান্য খরচ উঠে আসবে।

এ ছাড়া বাংলাদেশে ফিরে এসে ফাইভ স্টার অথবা ফোর স্টার হোটেলে চাকরি করার সুযোগ থাকবে বলে জানান আইটিএইচএমের চেয়ারম্যান ও সিইও আবু হেনা মোস্তফা কামাল।

ভ্যাটেল মালয়েশিয়ার পক্ষে অনুষ্ঠানে কথা বলেন, প্রতিষ্ঠানটির মার্কেটেং ম্যানেজার রিয়ানা। তিনি বলেন, শিক্ষার্থীরা যে দিন মালয়েশিয়াতে যাবে, আমরা তাকে সেই দিন থেকেই ইন্টার্নশিপের সুযোগ করে দেবো। তাকে যাতায়াতের খরচও দেয়া হবে। যা শিক্ষার্থীর টিউশন ফিসের ক্ষেত্রে সহায়তা করবে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com