মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০২৪, ১২:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিপ্লবের ভিডিও ও স্থিরচিত্র জমাদানের আহ্বান তথ্য অধিদপ্তরের পাবনায় মদপানে প্রাণ গেলো দুই বন্ধুর সারজিস-হাসনাত আব্দুল্লাহকে রংপুরে প্রবেশে নিষেধাজ্ঞার ঘোষণা প্রেমের সম্পর্কে থাকার কথা স্বীকার করলেন শ্রদ্ধা ঢাকার আদালতে ৬৬৯ পিপি-জিপি নিয়োগ ইসিকে ২৫ নির্দেশনা প্রধান উপদেষ্টার এইচএসসির ফল প্রকাশ, পাসের হার ৭৭.৭৮ শতাংশ ফরিদপুরে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৫ মিরপুর ১০ মেট্রো স্টেশন চালু ,সংস্কারে খরচ ১ কোটি ২৫ লাখ টাকা সেনাবাহিনীতে শীর্ষ পর্যায়ে পদোন্নতি ও রদবদল ডিজিএফআইয়ের নতুন ডিজি মেজর জেনারেল জাহাঙ্গীর সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক গ্রেপ্তার ছাত্র-জনতার হত্যার বিচারে আইসিটি পুনর্গঠন কার্যক্রম সম্পন্ন পরামর্শের আহ্বান দুদক সংস্কার কমিশনের ২০২৪ সালে নোবেল পুরস্কার পেলেন যারা পূজায় অনাকাঙ্ক্ষিত ঘটনায় জড়িত থাকার অভিযোগে আটক ১৭ শমী কায়সারের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা ইসিকে সহযোগিতা করতে প্রস্তুত তুরস্ক টেকসই ইলেকট্রনিক পণ্য উৎপাদনের আহ্বান পরিবেশ উপদেষ্টার ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ, উত্তীর্ণ ৮৩৮৬৫

ভোট সুষ্ঠু হয়নি দাবি করে সম্পর্ক এগিয়ে নিতে চায় যুক্তরাষ্ট্র

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় রবিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৯ বার পড়া হয়েছে

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু হয়নি বলে ফের দাবি করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। এরপরও দেশটি বাংলাদেশ সরকারের সঙ্গে তাদের সম্পর্ক এগিয়ে নিতে চায়।

রোববার (৪ ফেব্রুয়ারি) সচিবালয়ে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী সাবের হোসেন চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস তাদের এ অবস্থানের কথা জানান।

বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সাবের হোসেন চৌধুরী ও পিটার হাস।

মার্কিন রাষ্ট্রদূত সাংবাদিকদের জানান, যদিও নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়নি এরপরও কিছু ইস্যুতে আমরা একসাথে কাজ করতে চাই। এর মধ্যে জলবায়ু পরিবর্তনসহ পরিবেশ ইস্যুতে একসাথে কাজ করবে যুক্তরাষ্ট্র।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী বলেন, আমি যদি আজকের মিটিংয়ের কথা বলি। দুটি দেশের মধ্যে সম্পর্ক থাকে। সেখানে আমরা সব বিষয়ে যে একমত হবো এমন না। কিছু কিছু জায়গায় আমাদের ভিন্নমত থাকতেই পারে।

সাবের হোসেন চৌধুরী বলেন, ‘নির্বাচন নিয়ে তাদের একটা স্টেটমেন্ট- আমরা মনে করি বাংলাদেশের নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হয়নি, তারপরও আমরা চাই বাংলাদেশের সঙ্গে সম্পর্ক যেন এগিয়ে যায়।’

‘আমাদের দিক থেকে তাদের সঙ্গে সম্পর্ক আরও সুদৃঢ় করবো, সেই বিষয় নিয়ে আমরা আলোচনা করেছি’ বলেন সাবের হোসেন চৌধুরী।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘আমরা আমাদের অবস্থান জানিয়ে দিয়েছি। তবে তাদের এ বক্তব্য (নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়নি) এমন কিছু না যে, আমাদের ভবিষ্যৎ সম্পর্ককে বাধাগ্রস্ত করবে না।’

যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক অনেক গভীর। জলবায়ুর চ্যালেঞ্জ মোকাবিলায় ১৫ বিলিয়ন ডলার ফান্ড গঠনে যুক্তরাষ্ট্র পার্টনার হিসেবে কাজ করবে বলেও জানান পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com