শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ভোট গ্রহণ চলছে ৯ পৌরসভায়

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৫ মে, ২০১৬
  • ১১৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: চরম উৎকণ্ঠা আর শঙ্কার মধ্যে বুধবার তৃতীয় ধাপের ৯টি পৌর নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে এবং চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এই নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থী-সমর্থক ও ভোটাররা সুষ্ঠু ভোটের দাবি জানিয়ে নির্বাচন কমিশনে (ইসি) আবেদন করেছেন।

মেয়র পদে দলীয় প্রতীক এবং সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদের প্রার্থীরা নির্দলীয় প্রতীকে ভোট অনুষ্ঠিত হচ্ছে। তবে ভোটের আগেই সাতজন কাউন্সিলর প্রার্থী বিনাভোটে নির্বাচিত হয়েছেন।

যে ৯টি পৌরসভায় ভোট হবে তা হলো- নরসিংদী জেলার পলাশের ঘোড়াশাল, রায়পুরা, লক্ষ্মীপুর জেলার লক্ষ্মীপুর, ব্রাহ্মণবাড়িয়ার কসবা, নোয়াখালী জেলার নোয়াখালী, সেনবাগ, ফেনীর ছাগলনাইয়া, কক্সবাজারের টেকনাফ ও খাগড়াছড়ির রামগড়।

ইসির নির্বাচন সমন্বয় ও ব্যবস্থাপনা শাখার সহকারী সচিব রাজীব আহসান জানান, নরসিংদীর রায়পুরা পৌরসভার ২নং সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী এবং ঘোড়াশাল পৌরসভার ১, ২, ৩, ৫, ৭ ও ৮ নম্বর সাধারণ ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

৯টি পৌরসভায় মেয়র পদে ২৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে বিভিন্ন রাজনৈতিক দলের ২১ জন এবং স্বতন্ত্র প্রার্থী ছয়জন। সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৩১৬ জন এবং সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী পদে ৭০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৯টি পৌরসভায় সাধারণ ওয়ার্ড সংখ্যা ৮৭টি, সংরক্ষিত ওয়ার্ড ২৯টি। ভোটকেন্দ্র ১৩৩টি, ভোটকক্ষ ৮৭৯টি।

এসব পৌরসভায় ভোটার রয়েছে ৩ লাখ ১৩ হাজার ৬৫১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫৯ হাজার ২৫৫জন এবং মহিলা ভোটার ১ লাখ ৫৪ হাজার ৩৯৬জন।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com