শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
রোহিঙ্গা সংকট আমাদের নিরাপত্তার ঝুঁকি হয়ে দাঁড়িয়েছে ভাষাসৈনিক আব্দুল গফুর আর নেই পাচার হওয়া সম্পদ ফেরাতে আন্তর্জাতিক সহযোগিতা জোরদারের আহ্বান জলবায়ুঝুঁকিতে থাকা দেশগুলোতে বিনিয়োগের আহ্বান ফিলিস্তিনে অনতিবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান ড. ইউনূসের সব রাজনৈতিক দল এখন স্বাধীনভাবে মত প্রকাশ করতে পারছে: ড. ইউনূস স্বৈরাচারী শাসনব্যবস্থা থেকে মুক্তি এনে দিয়েছে ছাত্র-জনতা ডেঙ্গুতে আরও ২ জনের মৃত্যু, হাসপাতালে ৩২১ ‘মহানবীকে কটূক্তি সাম্প্রদায়িক সংঘাত তৈরির জঘন্য ষড়যন্ত্র’ গণহত্যা নিয়ে আইসিসিতে অভিযোগ করতে পারে বাংলাদেশ এক পদে দুই মেয়াদের বেশি না থাকার নির্দেশনা ক্রীড়া উপদেষ্টার কখন আওয়ামী লীগের রাজনীতি নিষিদ্ধ হবে, জানালেন নাহিদ অস্ত্র উঁচিয়ে গুলি করা রাসেল দুই গ্রুপের মামলাতেই আসামি হু হু করে বাড়ছে তিস্তার পানি জাপানের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন শিগেরু ইশিবা তাদের রক্তদানে আমরা নতুন বিজয় দিবস পেয়েছি: সালাহউদ্দিন কানপুর টেস্ট চলাকালে বাংলাদেশের পতাকা পোড়াল বিশ্ব হিন্দু পরিষদ দেশবাসী নতুন করে দুর্নীতিবাজ-লুটেরা নেতৃত্ব মেনে নেবে না: জামায়াত ইন্দোনেশিয়ায় সোনার খনিতে ভূমিধস, নিহত ১৫ ইদ্রাকপুর কেল্লায় পরিদর্শনে গিয়ে যা বললেন আসিফ নজরুল

ভোটারদের দিতে যাওয়া ৫ লাখ টাকাসহ যুবক আটক

চট্টগ্রাম প্রতিনিধি:
  • আপলোড সময় শনিবার, ৬ জানুয়ারী, ২০২৪
  • ১৭ বার পড়া হয়েছে

চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনে ভোটারদের মাঝে বিতরণের জন্য নেওয়া ৫ লাখ টাকাসহ মো. মঈনুল ইসলাম চৌধুরী (৪৮) নামের এক যুবককে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত।

পরে ঘটনা ধামাচাপা দিতে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে ঘুস দেওয়ার প্রস্তাব করেন স্বতন্ত্র ঈগল প্রতীকের প্রার্থীর ওই সমর্থক। শনিবার ৬ জানুয়ারি দুপুরে সাতকানিয়া উপজেলার সদর ইউনিয়নের চিববাড়ী রোডে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সাতকানিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরাফাত সিদ্দিকী।

এ ঘটনায় আটক মঈনুল ইসলাম চৌধুরীকে ১ লাখ টাকা জরিমানা এবং জব্দ করা ৫ লাখ টাকা সরকারি কোষাগারে জমার নির্দেশ দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সহকারী কমিশনার (ভূমি) আরাফাত সিদ্দিকী বিষয়টি নিশ্চিত করে বলেন, দুপুরে সাতকানিয়া চিববাড়ী রোডে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ব্যাগভর্তি ৫ লাখ টাকাসহ মো. মঈনুল ইসলাম চৌধুরী নামে একজনকে আটক করা হয়। এ সময় জিজ্ঞাসাবাদে তিনি চট্টগ্রাম ১৫ আসনের স্বতন্ত্র প্রার্থী এম এ মোতালেবের ঈগল প্রতীকের পক্ষে ভোটারদের বিতরণের জন্য টাকাগুলো নিয়ে যাওয়ার কথা স্বীকার করেন।

তিনি বলেন, জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে আটক মঈনুল বিষয়টি ধামাচাপা দেওয়ার জন্য দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটকে পুরো টাকাই ঘুস দেওয়ার প্রস্তাব করেন। এ সময় নির্বাচনে ঘুস দেওয়ার চেষ্টার অভিযোগে অভিযুক্ত করে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

জব্দ করা ৫ লাখ টাকা সরকারি কোষাগারে চালানের মাধ্যমে জমা করার নির্দেশ দেওয়া হয়। এ সময় তাকে আটক করে উপজেলা পরিষদে নিয়ে আসা হয়। পরে জরিমানার এক লাখ টাকা পরিশোধ করার পর তাকে ছেড়ে দেওয়া হয়। তবে স্বতন্ত্র প্রার্থী এম এ মোতালেবকে জিজ্ঞাসা করলে তিনি বিষয়টি অস্বীকার করেন বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com