বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১২:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
কুষ্টিয়ায় ডাম্প ট্রাক-মাহিন্দ্রার মুখোমুখি সংঘর্ষে পুলিশসহ নিহত ২ ৬ বছর চাকরিতেই শতকোটি টাকার মালিক গোপালগঞ্জের নির্মল! ঘরে আগুন দিয়ে ২ শিশুকে হত্যা : এক বছর পর পরিকল্পনাকারী গ্রেপ্তার কোনো শত্রুই ইরান আক্রমণের সাহস করে না: খামেনি ডেঙ্গুতে আরও ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৫৪ তরুণদের স্বপ্নের দেশ গড়তে বিদেশি বন্ধুদের সহযোগিতা চান ড. ইউনূস বাংলাদেশের সাথে ইতিবাচক সম্পর্ক অব্যাহত থাকবে: ভারত কুমিল্লা এরিয়া পরিদর্শন করলেন সেনাপ্রধান কৃষিকে কৃষকবান্ধব করতে হবে: উপদেষ্টা সাবেক অ্যাটর্নি জেনারেলসহ ৪০ জনের বিরুদ্ধে মামলা সরকারের উদ্দেশ্য ব্যবসা-বাণিজ্য সহজ করা : বাণিজ্য উপদেষ্টা মিরাজের রক্তমাখা শার্ট নিয়ে তথ্য উপদেষ্টার সঙ্গে বাবার সাক্ষাৎ একদিনের ব্যবধানে ফের বাড়লো সোনার দাম, ভরি ১৩৮৭০৮ টাকা সরকারি বরাদ্দ বিতরণে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে নাটোরে জোড়া খুনের মামলায় খালাস পেলেন বিএনপি নেতা দুলু আইনজীবীকে ৬ মাস গুম করে রাখার অভিযোগ ট্রাইব্যুনালে জাহাজ নির্মাণ শিল্পে বিশ্বব্যাংককে বিনিয়োগের আহ্বান গাজীপুরে কৃষকদল ও যুবদলের মধ্যে সংঘর্ষ আবারও ৪ দিনের রিমান্ডে আওয়ামী লীগ নেতা তুষার কান্তি মন্ডল জামালপুরে বিদ্যুৎস্পৃষ্টে অটোরিকশা চালকের মৃত্যু

ভৈরব নদ থেকে অবৈধ ১৪ জেটি উচ্ছেদ

যশোর প্রতিনিধি:
  • আপলোড সময় বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৮ বার পড়া হয়েছে

যশোরের অভয়নগরে ভৈরব নদে অবৈধভাবে গড়ে তোলা ১৪টি জেটি ভেঙে গুঁড়িয়ে দিয়েছে নওয়াপাড়া নদীবন্দর কর্তৃপক্ষ।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত নওয়াপাড়া নদীবন্দরের নিয়ন্ত্রণাধীন মশরহাটী, তালতলা, নওয়াপাড়া ও গুয়াখোলা মৌজার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এগুলো ভেঙে ফেলা হয়।

অভিযান শেষে নওয়াপাড়া নদীবন্দরের উপ-পরিচালক মাসুদ পারভেজ বলেন, ‘নদীবন্দর এলাকায় এক শ্রেণির ব্যবসায়ী ও ঘাট মালিকরা ভৈরব নদে ইট, বালু, বিভিন্ন প্রজাতির গাছ ফেলে তার মধ্যে মাটি ভরাট করে জেটি নির্মাণ করেছেন। যা সম্পূর্ণ অবৈধ ও নদীর স্বাভাবিক পানিপ্রবাহ বাধাগ্রস্ত করছে। জেটিগুলো চিহ্নিত করে উচ্ছেদ অভিযান শুরু করা হয়েছে।

ভাসমান স্কেভেটরের মাধ্যমে বুধবার প্রথম দিনে ১৪টি অবৈধ জেটি উচ্ছেদ করা হয়। কিছু কিছু ঘাটে মালবাহী জাহাজ নোঙর করে থাকায় সেগুলো উচ্ছেদ করা সম্ভব হয়নি। তবে তাদের নোটিশ দেওয়া হয়েছে বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল থেকে পুনরায় অভিযান শুরু করা হবে।

অভিযান চলাকালে খুলনা বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ, নওয়াপাড়া নৌপুলিশ ও নওয়াপাড়া নদীবন্দরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com