শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ভোটের ফল ঘোষণা শুরু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৩০ ডিসেম্বর, ২০১৮
  • ৯১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল ঘোষণা করা শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)। আগারগাঁওয়ের নির্বাচন ভবন চত্বরে সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ফলাফল সংগ্রহ বিতরণ মঞ্চে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা শুরু করেন ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।

সচিব বলেন, আপনারা সবাই জানেন আজকে একটি উৎসব  হয়ে গেলো। সেটি হলো ভোট উৎসব। সারা দেশে ২৯৯টি আসনে এ ভোট উৎসব হলো। এর মধ্যে ২৯৩টি আসনে ব্যালট এবং ছয়টি আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোটগ্রহণ করা হয়। সেনাবাহিনীসহ নির্বাচনে নিরাপত্তায় দায়িত্বে ৬ লাখের বেশি আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য এবং ৭ লক্ষের উপরে ভোটগ্রহণ কর্মকর্তারা কাজ করেছেন।

তিনি বলেন, সারাদেশে আজকে ৪০ হাজারের মতো কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। প্রার্থীর মৃত্যুজনিত কারণে গাইবান্ধা-৩ আসনে ভোটগ্রহণ স্থগিত করা হয়। এখানে ২৭ জানুয়ারি ভোটগ্রহণ করা হবে। ৪০ হাজার কেন্দ্রের মধ্যে মাত্র ২২টি কেন্দ্রে গোলযোগ এবং অনিয়মের কারণে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। বাদ বাকি সকল কেন্দ্রে শান্তিপূর্ণভাবে এবং ভোটারদের ব্যাপক অংশগ্রহণের মাধ্যমে ভোটগ্রহণ সুসম্পন্ন হয়েছে।

হেলালুদ্দীন আহমদ বলেন, সারাদেশে কিছু সহিংস ঘটনা ঘটেছে। এগুলো কমিশনের নজরে এসেছে। এই সহিংস ঘটনার প্রত্যেকটি বিষয় তদন্ত করে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশনা দিয়েছে কমিশন।

ইসি সচিব আরো বলেন, ইতোমধ্যে সারাদেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। কেন্দ্র থেকে যাতে প্রিজাইডিং অফিসার এবং অন্যান্য ভোটগ্রহণ কর্মকর্তা ফলাফল নিয়ে নিরাপদে সহকারি রিটার্নিং ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে পৌঁছাতে পারেন। সহকারি রিটার্নিং কর্মকর্তার মাধ্যমে আমরা যে ফলাফল পেস করবো, সেটি বাংলাদেশ নির্বাচন কমিশনের ঘোষিত ফলাফল হিসেবে বিবেচিত হবে।

এরপর তিনি প্রথম গাইবান্ধা-৫ আসনের প্রাপ্ত ১১টি কেন্দ্রের ফলাফল ঘোষনা করেন। এই আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৩ হাজার ৪৫৫ ভোট। মোট ভোটকেন্দ্র ১২২টি। ফলাফল প্রাপ্ত কেন্দ্রের সংখ্যা ১১টি। এতে লাঙ্গল প্রতীক পেয়েছে ৬৬৮, হাতপাখা ২৫, নৌকা ২১ হাজার ৮১, ধানের শীষ ৮৯৩ এবং কাস্তে প্রতীকে পেয়েছে ১৫ ভোট। বাতিল হয়েছে ৬২টি ভোট।

পিরোজপুর-৩ আসনে মোট ভোটার সংখ্যা ১ লাখ ৮৯ হাজার ৮০৯। মোট ভোটকেন্দ্রের সংখ্যা ৮১। প্রাপ্ত ভোটকেন্দ্রের ৪। এরমধ্যে কাস্তে প্রতীক পেয়েছে ৬১, স্বতন্ত্র প্রার্থী আপেল প্রতীকে ৩৩, হাতপাখা ২৭০, ধানের শীষ ৭৫৪, স্বতন্ত্র কলার ছড়া ২, লাঙ্গল ৬ হাজার ১ ৩৯ ভোট এবং বটগাছ প্রতীক পেয়েছে ৩২ ভোট।

ইভিএমের একটি কেন্দ্রের আংশিক ফলাফল ঘোষণা করা হয়। খুলনা-২  আসনে মোট ভোটকেন্দ্র ১৫৭টি। ফলাফল প্রাপ্ত কেন্দ্রের সংখ্যা ২০টি।  কাস্তে ১১৮, টেলিভিশন ১২, গোলাপ ফুল ৩৯, ধানের শীষ ৩ হাজার ৪১, মাছ ১৫, হাতপাখা ৪৩২, নৌকা ১৩ হাজার ১৪৯ ভোট।

মেহেরপুর-১ আসনে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ১০৬টি। ফলাফল প্রাপ্ত কেন্দ্রের সংখ্যা ১০টি। নৌকা ১৯ হাজার ৯৬৭ ভোট, ধানের শীষ ১ হাজার ২১৫, হাতপাখা ২৭৮, লাঙ্গল ১৩৫, গোলাপ ফুল ১১৭। সূত্র: পরিবর্তন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com