শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ভূমধ্যসাগরে নৌকাডুবি : সিলেটে জামায়াত নেতাসহ ২ জন রিমান্ডে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৩০ মে, ২০১৯
  • ৭৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(সিলেট)প্রতিনিধি: ভূমধ্যসাগর দিয়ে অবৈধভাবে ইতালিতে মানবপাচারে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার সিলেটের আলোচিত জামায়াত নেতা এনামুল হক ও তার সহযোগী আব্দুর রাজ্জাকের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে সিলেটের জ্যেষ্ঠ বিচারিক হাকিম লায়লা মেহের বানু এ আদেশ দেন।

এদিকে ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় বেঁচে ফেরা ফেঞ্চুগঞ্জের বিল্লাল হোসেন আজ আদালতে জবানবন্দি দিয়েছেন। বিচারিক হাকিম লায়লা মেহের বানু তার জবানবন্দি গ্রহণ করেন।

বিষয়টি নিশ্চিত করে মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির ইকোনমি ক্রাইম স্কোয়াডের পরিদর্শক শহিদুল ইসলাম জানান, আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য দশ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছিল। বিচারক শুনানি শেষে এনামুল হকের ছয় দিন ও আব্দুর রাজ্জাকের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ইউরোপে গিয়ে জীবন বদলের জন্য দালালদের আট থেকে দশ লাখ টাকা দিয়ে সংঘাতময় লিবিয়ার জুয়ারা থেকে অবৈধভাবে ইতালিতে যাওয়ার পথে গত ১০ মে তিউনিসিয়া উপকূলে নৌকাডুবে ৩৯ বাংলাদেশিসহ শতাধিক মানুষ মারা যায়।

নিহত ও নিখোঁজদের মধ্যে অন্তত ২৩ জনের বাড়ি বৃহত্তর সিলেট অঞ্চলে। এর মধ্যে চারজনের বাড়ি ফেঞ্চুগঞ্জ উপজেলায়। রিমান্ডে নেয়া জামায়াত নেতা এনামুল হকের বাড়িও ফেঞ্চুগঞ্জের পার্শ্ববর্তী উপজেলা গোলাপগঞ্জে। সিলেট নগরের রাজা ম্যানশনে অবস্থিত তার মালিকানাধীন নিউ ইয়াহিয়া ওভারসিজ ট্রাভেলসের মাধ্যমে ওই অঞ্চলের লোকজনকে অবৈধভাবে ইউরোপে পাচার করে আসছিলেন তিনি।

এ ঘটনায় নিহত ফেঞ্চুগঞ্জ উপজেলার মুহিদপুর গ্রামের আব্দুল আজিজের ভাই মফিজ উদ্দিন গত ১৬ মে রাতে এনামুল হকসহ ২০ মানবপাচারকারীর বিরুদ্ধে মানবপাচার প্রতিরোধ ও দমন আইন এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইনে মামলা করেন।

মামলায় সিলেটের গোলাপগঞ্জ উপজেলার পনাইরচক গ্রামের মানবপাচারকারী জামায়াত নেতা এনামুল হক, একই উপজেলার হাওরতলা গ্রামের ইলিয়াস মিয়ার ছেলে জায়েদ আহমেদ, ঢাকার রাজ্জাক হোসেন, সাইফুল ইসলাম, মঞ্জুর ইসলাম ওরফে গুডলাক এবং তাদের আরও ১০-১৫ জন অজ্ঞাতপরিচয় সহযোগীকে আসামি করা হয়। ওই রাতেই এনামুলসহ তিন মানবপাচারকারীকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গ্রেফাতর করে র‌্যাব।

বাংলা৭১নিউজ/এমএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com