শনিবার, ০৪ মে ২০২৪, ০২:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ভুল করিনি, তাই ‘সরি’ বলবো না: মাশরাফি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০১৬
  • ১১৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: মিরপুরে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ঘটে যাওয়া ঘটনায় নিজেদের তেমন কোনো দোষই দেখছেন না বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।এ জন্য দু:খ প্রকাশের দরকার নেই বলে মনে করেন তিনি। দু:খ প্রকাশ করবেনও না, স্পষ্ট করে জানিয়ে দিলেন বাংলাদেশ অধিনায়ক।

আগামীকাল বুধবার চট্টগ্রামে হবে সিরিজের ফাইনাল ম্যাচটি। তার আগে বারবার উঠে আসছে দ্বিতীয় ম্যাচের সেই ঘটনা। এ ঘটনায় তেঁতে রয়েছে ইংলিশরা। তবে জরিমানা হলেও মাশরাফি একেবারেই নির্ভার।

আজ মঙ্গলবার ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন,‘ আসলে উইকেট পাওয়ার পর আমরা ওরকম আনন্দ প্রায় সময়ই করি। ইংল্যান্ডের বিপক্ষেও আমরা এর আগে এমন উদযাপন করেছি। আমার মনে হয় না আমরা ভুল ছিলাম। তাই এর জন্য ‘সরি’ও বলতে চাই না। মাঠে এমন উদযাপন সব দলই করে।

হ্যাঁ, নতুন একটা নিয়ম হয়েছে উদযাপনের মাত্র নিয়ে। আমরা ওটা জানতাম না। নতুন নিয়মে হয়তো একটু বাড়াবাড়ি হয়েছে। কিন্তু এটা সে পর্যায়ে ছিল না যে, ব্যাপারটা বেশি দূর গড়াতে পারে। ম্যাচ রেফারি দেখেছেন। তিনি জরিমানা করেছেন। এটা আমরা মেনে নিয়েছি।’

রবিবার মিরপুরে দ্বিতীয় ওয়ানডেতে জস বাটলারের আউটের পর মাশরাফিরা বাধন হারা উদযাপনে মেতে ওঠে। কিন্তু সেই উদযাপন পছন্দ হয়নি ইংলিশ অধিনায়ক জস বাটলারের। ছুড়ে মারেন উত্তপ্ত বাক্য।এমনকি বাংলাদেশি খেলোয়াড়দের দিকে তেড়ে আসতেও দেখা গেছে তাকে।

এই ঘটনায় অধিনায়ক মাশরাফি ও সাব্বির রহমানের ম্যাচ ফির ২০ শতাংশ করে জরিমানা করা হয়।

ঘটনাটা ঘটে ইংল্যান্ড ইনিংসের ২৮ তম ওভারে। বল করছিলেন তাসকিন আহমেদ। প্রথম বলে পুরোপুরি পরাস্ত হন বাটলার। এলবির জোরালো আবেদন করেন তাসকিন এবং পুরো দল। কিন্তু বাংলাদেশি আম্পায়ার শরফুদৌল্লা ইবনে সৈকত সেই আবেদনে সাড়া না দিলে রিভিউ চান মাশরাফি।

রিভিউয়ের সিদ্ধান্ত বাংলাদেশের পক্ষে আনন্দে মেতে ওঠে টাইগাররা। কিন্তু এরপরই দারুণ প্রতিক্রিয়া দেখান ইংলিশ অধিনায়ক জস বাটলার।

ম্যাচ শেষেও ছড়িয়ে পড়ে এটির রেশ। করমর্দনের সময় জনি বেয়ারস্টোর সঙ্গে ধাক্কা লাগে তামিম ইকবালের। পেছনেই থাকা বেন স্টোকস হুট করে এগিয়ে ধাক্কা মারেন তামিমকে। তামিমও এগিয়ে যান। সাকিব এসে শান্ত করার চেষ্টা করেন পরিস্থিতি।

রবিবারের এসব ঘটনা ভুলে বুধবারের ‘ফাইনালে’ দল শান্ত স্বাভাবিক থাকবে বলে জানিয়েছেন মাশরাফি।

তিনি বলেন,‘ আমি আসলে ব্যাপারটা কখনওই বড় করে দেখেনি। হিট অফ মমেন্টে কিছু বাড়াবাড়ি হতে পারে। ১৬ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলছি। অনেক বাজে কথা সহ্য করেও মাঠে শান্ত থেকেছি। আসলে ওটা আমাদের উৎসব ছাড়া অন্য কিছু ছিল না। কাউকে আঘাত দেওয়া আমাদের লক্ষ্য ছিল না।’

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com