শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ভীত ও আতঙ্কের মধ্যে কাজ করতে হচ্ছে-রিজভী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১ মার্চ, ২০১৮
  • ৭২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারামুক্তি ও নির্বাচনকালীন সহায়ক সরকারের দাবিতে শান্তিপূর্ণ আন্দোলন গড়ে তোলা হবে বলে ঘোষণা দিয়েছে দলটি।

আজ বৃহস্পতিবার সকাল সোয়া ১০টায় নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনের ফুটপাতে পথচারী ও রিকশাচালকদের হাতে লিফলেট বিতরণ শেষে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ ঘোষণা দেন।

তিনি বলেন, আমাদের প্রিয় নেত্রী সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজকে সারা দেশে বিএনপির বক্তব্যসংবলিত লিফলেট বিতরণ করা হচ্ছে। দেশনেত্রীর মুক্তির দাবি করে, কী অন্যায় তার প্রতি করা হয়েছে সেই বক্তব্য আমরা লিফলেটের মাধ্যমে জনগণকে জানাচ্ছি।

রিজভী জানান, এ লিফলেট বিতরণ কর্মসূচি ঢাকাসহ সারা দেশে চলবে।  আমাদের জাতীয় নেতৃবৃন্দরা এটির সঙ্গে অন্তর্ভুক্ত থাকবেন এবং সারা দেশে নেতাকর্মীরা এ লিফলেট বিতরণ কর্মসূচিতে অংশগ্রহণ করবেন।  তারা মানুষের কাছে এটি দেবেন।  মানুষ এটি পড়বেন কত অন্যায়ভাবে দেশনেত্রীকে সরকারের একটি ক্রোধের মনোবৃত্তির মাধ্যমে তাকে জরাজীর্ণ পরিত্যক্ত কারাগারে বন্দি করে রাখা হয়েছে।

তিনি বলেন, আমাদের আন্দোলন অব্যাহত থাকবে, আমাদের আন্দোলন চলবে। আমাদের এই আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারের পতন ঘটাব। তারা গায়ের জোরে বিচারিক প্রশাসনকে কব্জা করে বিরোধী দলকে নিশ্চিহ্ন করার প্রক্রিয়া যদি চালায় জনতাকে সঙ্গে নিয়ে তা রুখে দাঁড়াবে বিএনপি। তারই অংশ হিসেবে এ কর্মসূচি শুরু করেছে।

লিফলেট বিতরণকালে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি দেখে দ্রুত লিফলেট দিয়েই ফুটপাথ থেকে বিএনপি কার্যালয়ের প্রধান ফটকের সামনে চলে আসেন রিজভী।  এ প্রসঙ্গ তুলে তার কাছে জানতে চাওয়া হয় আপনারা ভয়ের মধ্যে লিফলেট বিতরণ করছেন কিনা?

জবাবে রিজভী বলেন, অবশ্যই শঙ্কার মধ্যে আমরা আছি।  আপনারা দেখেছেন- গত কয়েক দিন আগে সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল একজন সাবেক এমপি, আমাদের দলের যুগ্ম মহাসচিব।  অফিস থেকে বেরোলেই ঘাড়মোচড় করে কীভাবে নিয়ে গেছে।  ভীত ও আতঙ্কের মধ্যে আমাদের কাজ করতে হচ্ছে।

এ সময়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, মীর নেওয়াজ আলী নেওয়াজ, তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com