শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ভাষা আন্দোলন বাঙালি জাতিকে অধিকার আদায় শিখিয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় শনিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৮ বার পড়া হয়েছে

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী (এলজিআরডি) মো. তাজুল ইসলাম বলেছেন, ভাষা আন্দোলন পুরো বাঙালি জাতিকে ঐক্যবদ্ধভাবে অধিকার আদায়ের সংগ্রামে এগিয়ে যাওয়া শিখিয়েছে। সেজন্য বাঙালি জাতির হৃদয়ের মাস হচ্ছে ফেব্রুয়ারি।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বাংলা একাডেমি প্রাঙ্গণের বইমেলায় সমবায় অধিদপ্তর এবং পল্লী উন্নয়ন একাডেমির স্টলের উদ্বোধন অনুষ্ঠান শেষে তিনি এসব কথা বলেন।

তাজুল ইসলাম বলেন, ১৯৫২ সালের ২১শে ফেব্রুয়ারি মায়ের ভাষা রক্ষার জন্য শহীদদের সেই আত্মত্যাগই পরবর্তী সময়ে পথ দেখিয়েছে৷ সেজন্য এই ফেব্রুয়ারি মাসকে আমরা ভাষার মাস হিসেবেও বিবেচনা করি। ফেব্রুয়ারি মাস জুড়ে এখানে যে বইমেলা হয় সেখানে অসংখ্য জ্ঞানীগুণী মানুষরা পুস্তিকা প্রণয়ন করেন। এসব বই থেকে সবার জ্ঞান অর্জনের সুযোগ রয়েছে। এটা বাঙালি জাতির ঐতিহ্যও।

মন্ত্রী বলেন, আমাদের সামনের লক্ষ্যমাত্রা উন্নত বাংলাদেশ। বঙ্গবন্ধু যে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছেন সে পথে যাওয়ার জন্য বইমেলার গুরুত্ব অপরিসীম। তাই সমবায় অধিদপ্তরসহ বিভিন্ন পল্লী উন্নয়ন একাডেমি তাদের গবেষণালব্ধ বই পাঠকদের জন্য নিয়ে এসেছেন।

আমি আশা করি, এখানে আগত পাঠকরা এসব বই পড়ে আগামী দিনের লক্ষ্যমাত্রা সম্পর্কে অনেক জ্ঞান অর্জন করতে পারবেন। বাংলাদেশকে একটি উন্নত জাতি হিসেবে গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের যে অদম্য যাত্রা সেটি সম্পর্কেও তারা জানতে পারবেন বলেও মন্তব্য করেন তিনি।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com