শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ভারত-বাংলাদেশ সম্পর্কের আরও উন্নয়ন সম্ভব: ভারতীয় হাইকমিশনার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৫ এপ্রিল, ২০১৯
  • ৯৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,মৌলভীবাজার প্রতিনিধি: ভারত ও বাংলাদেশ- এই দুই দেশ আরও কাছাকাছি এসে সামাজিক, সাংস্কৃতিক ও বাণিজ্যিক সম্পর্কের আরও উন্নয়ন সম্ভব। মৌলভীবাজারের কমলগঞ্জে তিলকপুর সরকারি সর্বজনীন পূজামণ্ডপের দোতলা ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে শুক্রবার সকালে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাস এ কথা বলেন।

ভারতীয় হাইকমিশনার বলেন, বাংলাদেশের সিলেটের সঙ্গে ভারতের আসাম, মেঘালয় ও ত্রিপুরার সীমান্ত রয়েছে। এই তিন রাজ্যের সঙ্গে সিলেটের ভাষা, সংস্কৃতি ও সামাজিকতায় সুনিবিড় সম্পর্ক রয়েছে। প্রয়োজনীয়তা উপলব্ধি করেই সিলেটে একটি ভারতীয় ভিসা কেন্দ্র চালু করা হয়েছে। সিলেট বিভাগের বিভিন্ন ক্ষুদ্র নৃগোষ্ঠীসহ বহু ভাষাভাষী মানুষের বসবাস। তাদের নিজস্ব ঐতিহ্যবাহী সংস্কৃতির সুষ্ঠু বিকাশে ভারত সহযোগিতার হাত বাড়িয়ে আসছে। ফলে ভারতীয় হাইকমিশন কমলগঞ্জে কয়েকটি কমপ্লেক্স নির্মাণ করে দিয়েছে।

ভারতীয় হাইকমিশনের সহায়তায় ২ কোটি ৫৩ লাখ টাকা ব্যয়ে তিলকপুর সরকারি সর্বজনীন পূজামণ্ডপের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রীভা গাঙ্গুলী। বিশেষ অতিথি ছিলেন সিলেটে নিযুক্ত ভারতীয় ডেপুটি হাইকমিশনার ডি কে কৃষ্ণমূর্তি, মণিপুরী সমাজকল্যাণ সংস্থার সভাপতি আনন্দ মোহন সিংহ, আলীনগর ইউনিয়নের চেয়ারম্যান ফজলুল হক প্রমুখ। এ ছাড়া উপস্থিত ছিলেন ভারতীয় হাইকমিশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

শুক্রবার সকালে ভারতীয় হাইকমিশনার ফলক উন্মোচনের মাধ্যমে নতুন নির্মিত ভবনের উদ্বোধন করেন। এ সময় ভারতীয় হাইকমিশনার বলেন, ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় কয়েকটি রাজ্যের সঙ্গে সিলেটের বাণিজ্যিক সুসম্পর্ক রয়েছে। এই ব্যবসা-বাণিজ্য তরান্বিত করতে দুই দেশ একযোগে কাজ করছে। প্রয়োজনীয় স্থানে সীমান্ত হাট হচ্ছে। এভাবেই দুই দেশ আরও কাছাকাছি আসতে পারবে।

বাংলা৭১নিউজ/এবি

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com