বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০১:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের শরিয়াহ সুপারভাইজরি কমিটির সভা অনুষ্ঠিত ভারত থেকে এলো ৫৯৩ টন কাঁচামরিচ, কেজি ৯৬ টাকা হাইকোর্ট ঘেরাওয়ের ঘোষণা সারজিস-হাসনাতের ৪৩তম বিসিএস থেকে দুই হাজার ৬৪ জনকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন ইউনূস দায়িত্ব গ্রহণে বাংলাদেশে মার্কিন কোম্পানির আগ্রহ বেড়েছে ডেঙ্গু কেড়ে নিলো আরও ৮ প্রাণ, একদিনে হাসপাতালে ১১০৮ জন যতদিন প্রয়োজন ততদিন আহতদের চিকিৎসা দেবে সরকার: পররাষ্ট্র উপদেষ্টা ট্রাইব্যুনালে সাংবাদিকদের বিচার হবে, তবে সেটা সুবিচার: আসিফ নজরুল বুধবার থেকে ডিমের নতুন দাম কার্যকর হবে : ভোক্তা ডিজি সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক ২ দিনের রিমান্ডে শিল্প উপদেষ্টার সঙ্গে ভারতীয় হাই কমিশনারের সাক্ষাৎ মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় নারী-শিশুসহ একই পরিবারের ৩ জন নিহত সাবেক বিমানমন্ত্রী ফারুক খান ২ দিনের রিমান্ডে আরাকান আর্মির হেফাজত থেকে ১৬ জেলেকে ফেরত এনেছে বিজিবি ৬ দিনের ছুটি শেষে হিলিতে আমদানি-রপ্তানি শুরু সাকিবের দেশে আসা-যাওয়ায় আইনি বাধা নেই: ক্রীড়া উপদেষ্টা আমরা শুনতে চাই না বিচারকরা ঘুষ খায়: ডা. শফিকুর কিউবার রাজপথে ফিলিস্তিনপন্থি মিছিল, নেতৃত্ব দিলেন প্রেসিডেন্ট লেবাননে ২৫ শহর খালি করার নির্দেশ ইসরায়েলের সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকের ৭ দিনের রিমান্ড আবেদন

ভারত থেকে এলো ৫৯৩ টন কাঁচামরিচ, কেজি ৯৬ টাকা

বেনাপোল প্রতিনিধি:
  • আপলোড সময় মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪
  • ৫ বার পড়া হয়েছে

দেশে কাঁচা মরিচের ঘাটতি সামলাতে গত দুই দিনে ভারত থেকে বেনাপোল দিয়ে ৫৯৩ মেট্রিক টন কাঁচামরিচ আমদানি হয়েছে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় ভারত থেকে আমদানি হয়েছে ১০ টন ৯৫৬ কেজি কাঁচামরিচ। আর গতকাল সোমবার (১৪ অক্টোবর) সন্ধ্যা পর্যন্ত ভারত থেকে ৫৮১ মেট্রিক টন ৯৭০ কেজি কাঁচা মরিচ আমদানি হয়। এ নিয়ে গত দুইদিনে আমদানি হয়েছে ৫৯৩ মেট্রিক টন।

বেনাপোল কাস্টমস সূত্র জানায়, দেশের ২৮ জন আমদানিকারক সোমবার প্রায় ৩ কোটি ৩৪ লাখ টাকা মূল্যে ভারত থেকে কাঁচামরিচ আমদানি করা হয়। প্রতিটনের আমদানি মূল্য ৬০ হাজার টাকা। আমদানি শুল্ক প্রায় ৩৬ হাজার টাকা হিসাবে প্রতি কেজি কাঁচামরিচের আমদানি মূল্য ৬০ টাকা আর শুল্ককর ৩৬ টাকা পড়েছে।

দুর্গাপুজার কারণে গত ৫ দিন বেনাপোল ও পেট্রাপোল বন্দর বন্ধ ছিল। গতকাল সোমবার বন্দর সচল হওয়ায় পরই ভারত থেকে ৫০ ট্রাকে আমদানি হয়েছে ৫৮১ মেট্রিক টন ৯৭০ কেজি কাঁচামরিচ। শুল্ক করাদি পরিশোধ করে বেনাপোল বন্দর থেকে আমদানিকারকরা ডেলিভারি নিয়েছে কাঁচামরিচের এই বিশাল চালান।

বেনাপোল কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার রবিন্দ্র সিংহ জানান, মঙ্গলবার সন্ধ্যায় এক ট্রাকে ১০ মেট্রিক টন ৯৫৬ কেজি কাঁচামরিচ আমদানি হয়েছে। গতকাল সোমবার ৫০ টি ট্রাকে করে ৫৮১ টন ৯৭০ কেজি কাঁচামরিচ আমদানি হয়। শুল্ক করাদি পরিশোধ সাপেক্ষে কাঁচামরিচের চালানগুলো দ্রুত খালাস দেওয়া হয়েছে।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com