সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের হবিগঞ্জে বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু জ্বালানি তেলের দাম বাড়ল রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু

ভারতে সংখ্যালঘু মন্ত্রণালয় ও কমিশন বাতিলের দাবিতে প্রস্তাব পাস করল বিশ্ব হিন্দু পরিষদ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৭ জুন, ২০১৭
  • ৮৮ বার পড়া হয়েছে
বিজেপি এমপি সাক্ষী মহারাজ

বাংলা৭১নিউজ ডেস্ক: ভারত থেকে সংখ্যালঘু মন্ত্রণালয় ও সংখ্যালঘু কমিশন বাতিলের দাবিতে প্রস্তাব পাস করল বিশ্ব হিন্দু পরিষদ। গতকাল সোমবার বিশ্ব হিন্দু পরিষদ নেতা সুরেন্দ্র জৈন সংবাদ সম্মেলনে এ সংক্রান্ত দাবির কথা প্রকাশ করেন।
গুজরাটের খেদা জেলার বডতালে ২৪/২৫ জুন বিশ্ব হিন্দু পরিষদের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের বৈঠক শেষে এ সংক্রান্ত প্রস্তাব পাস করে কেন্দ্রীয় সরকারের উদ্দেশ্যে ওই দাবি জানানো হয়েছে।
বিশ্ব হিন্দু পরিষদের অভিযোগ, সংখ্যালঘু কমিশন ও সংখ্যালঘু মন্ত্রণালয়ের মাধ্যমে ‘বিচ্ছিন্নতাবাদী’ মানসিকতা উৎসাহ পায়।
তাদের দাবি, নাগরিক অধিকার রক্ষার জন্য মানবাধিকার কমিশনই যথেষ্ট।
বিশ্ব হিন্দু পরিষদের প্রস্তাবে বলা হয়েছে সংখ্যালঘু কমিশনের মাধ্যমে এ ধরণের পরিবেশ সৃষ্টি হয় যে ভারতে মুসলিম এবং খ্রিস্টান সমাজ ক্ষতিগ্রস্ত।
বিশ্ব হিন্দু পরিষদের মতে, ‘বাস্তবে এ সকল লোকেরা কেবল হিন্দু সমাজেরই নয়, বরং বৌদ্ধ এবং শিখ সমাজের মতো অন্য সংখ্যালঘুদের উপরে নির্মম অত্যাচার করে। এজন্য জেহাদি এবং মিশনারিরা ক্ষতিগ্রস্ত নয়, এরা অতাচারী। এরা সংখ্যালঘু কমিশনের মতো সংস্থার ফায়দা নিয়ে নিজেদের জন্য সহানুভূতি অর্জন করে থাকে। এভাবে তারা হিন্দুবিরোধী এবং দেশবিরোধী ষড়যন্ত্র মসৃণভাবে চালিয়ে যাচ্ছে।’
বিশ্ব হিন্দু পরিষদের প্রস্তাবে সংসদে অবিলম্বে আইন তৈরি করে রাম মন্দির নির্মাণের লক্ষ্যে উপযুক্ত পদক্ষেপ নেয়ার কথা বলা হয়েছে।
দক্ষিণপন্থী হিন্দুত্ববাদী সংগঠন বিশ্ব হিন্দু পরিষদ ১৯৬২ সালের ১৯ আগস্ট তৈরি হয়। আরএসএসের তৎকালীন প্রধান এম এস গোলওয়ালকর, শিবরাম শঙ্কর আপ্তে এবং স্বামী চিন্ময়ানন্দ এটি তৈরি করেন। ৬০ লাখেরও বেশি সদস্য রয়েছে বলে সংগঠনটির দাবি।
তাদের যুব শাখা ‘বজরং দল’ এবং নারী শাখা ‘দুর্গা বাহিনী’ বিভিন্ন কাজকর্মে এবং বিবৃতিতে প্রায়ই বিতর্কের মধ্যে থাকে।
বিশ্ব হিন্দু পরিষদের হুঁশিয়ারি, গরুর গোশতের পার্টি বা গরু জবাইকারীরা গো-রক্ষক হিন্দু সমাজের বিশ্বাসকে অপমানিত করছে। এ ধরণের ধৃষ্টতাপূর্ণ আচরণে হিন্দু সমাজের মধ্যে ক্ষোভ বাড়ছে। ওই সব অংশকে অবশ্যই এর পরিণাম ভোগ করতে হবে।
এদিকে, বিজেপি এমপি সাক্ষী মহারাজ গতকাল সোমবার গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে বলেছেন, আগামী নভেম্বরে কর্নাটকের উডুপিতে ‘ধর্ম সংসদ’ অনুষ্ঠিত হবে‘। ওই সংসদে দেশের বিভিন্ন স্থান থেকে আসা সাধু-সন্তরা যোগ দেবেন। সেখানেই মন্দির নির্মাণের দিনক্ষণ চূড়ান্ত হবে।
‘মন্দির নির্মাণ নিয়ে এটাই শেষ কথা এবং পৃথিবীর কোনো শক্তিই তা থামাতে পারবে না’ বলেও সাক্ষী মহারাজ সাফ জানিয়েছেন। সূত্র : পার্সটুডে

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com