রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী ১৭ মে উদযাপিত হবে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ‌্য সংঘ দিবস ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনাপ্রাঙ্গণ ভবন উদ্বোধন ৯ মাসে শতাধিক অটোরিকশা ছিনতাই করে চক্রটি প্রয়োজনে শুক্রবারও ক্লাস নেওয়া হবে : শিক্ষামন্ত্রী বহিরাগত কেউ ময়লার গাড়ি চালালেই কঠোর ব্যবস্থা: ডিএনসিসি ফালুর অবৈধ সম্পদের মামলায় রেকর্ডিং অফিসারের সাক্ষ্য ইউনিসেফ ইন্ডিয়ার জাতীয় অ্যাম্বাসেডর কারিনা উখিয়ার ক্যাম্পে রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা যুক্তরাষ্ট্রের সঙ্গে আওয়ামী লীগের কোনো সংঘাতে নেই: কাদের

ভারতে যাত্রী পারাপার বাড়লেও হিলি চেক পোষ্টে সেবার মান বাড়েনি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১০ মে, ২০১৮
  • ১২৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,হিলি প্রতিনিধি: ভারত-বাংলাদেশের মধ্যে পাসপোটে যাত্রী যাতায়াতের সংখ্যা পুর্বের তুলনায় বৃদ্ধি পেয়েছে, পাশাপাশি রাজস্ব বেড়েছে দ্বীগুন। তবে সেবার মান বাড়ানো হলে আরও বেশী রাজস্ব পাবে সরকার এমন অভিমত যাত্রীদের। এদিকে যাত্রীসেবার মান আরও বাড়ানো হবে বলছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

দার্জিলিং, কোলকাতা, চেননাই, মাদ্রাজ সহ ভারতের বিভিন্ন জেলার সাথে হিলি’র সড়ক ও ট্রেন যোগাযোগ অনেক ভালো থাকায় চিকিৎসা নিতে যাওয়া রুগি, শিক্ষার্থী, ভ্রমনকারিরা এবং দেশী-বিদেশী নাগরিক সহজ পথে চলাচলের জন্য এই হিলি চেকপোষ্ট বেছে নিয়েছে।

আর এ কারনেই যাত্রী পারাপার বেড়েছে হিলি চেকপোষ্ট দিয়ে।স্কেনার মেসিন না থাকার কারনে যাত্রীদের ব্যাগেজ তল্লাসী চলছে সেই সোনাতন পদ্ধতিতে। চেকপোষ্টটির একমুখি পথ ধরে পন্য আমদানি-রপ্তানির পাশাপাশি ঝুঁকির মাঝে যাতাযাত করতে হচ্ছে পাসপোট যাত্রীসহ তাদের সাথে থাকা সোনামনিদের। এখানে নেই সোনারী ব্যাংকের শাখা অফিস, ট্যাক্স জমা দিতে যেতে হয় এক কিলোমিটার দুরে। নেই যাত্রী ছাওনী, গাদাগাদি করে অফিসের বারান্দায় দাঁড়িয়ে থাকতে হয়।

একটি শৌচাগার রয়েছে, নারী-পুরুষ উভয়ে লাইনে দাঁড়িয়ে তা ব্যবহার করছেন। নেই খাবারের কোন ক্যান্টিন, রোদ-বৃষ্টিতে ভিজে দেশী-বিদেশী নাগরিকেরা পারাপার হচ্ছেন এই পথে।হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট ওসি আফতাব হোসেন জানান, পন্য আমদানি-রপ্তানির পাশাপাশি একমুখি পথ ধরে ঝুঁকির মাঝে যাতায়াত করতে হচ্ছে যাত্রী সাধারনদের।

তবে রাজস্ব আদায়ের স্বার্থে দ্রুত যাত্রীদের সেবারমান বাড়াতে সংশ্লিষ্ট কতৃপক্ষকে জানানো হয়েছে। অল্পদিনের মধ্যেই অবকাঠামো উন্নয়ন করা হবে মর্মে কতৃপক্ষের কাছে থেকে আশ্বস্থ হয়েছেন তিনি।  আর তাতে যাত্রীদের মাঝে সুস্থিরতা ফিরে আসবে।

পাশাপাশি হিলি চেকপোষ্ট দিয়ে যাত্রী যাতায়াত আরও বেড়ে উঠবে।এদিকে হিলি কাষ্টমস ডেপুটি কমিশনার রেজভী আহম্মেদ বলেন, গত অক্টোবর থেকে মার্চ পর্যন্ত ৬ মাসে প্রায় ৮৪ হাজার ৬০৪ জন দেশী-বিদেশী নাগরিক পাসপোটে এই হিলি চেকপোষ্ট দিয়ে যাতায়াত করেছে। এর মধ্যে ৪২ হাজার ৮৪৬ বহিঃগমন যাত্রীদের কাছে হিলি কাষ্টমস রাজস্ব আয় করেছে ২ কোটি ১১ লক্ষ ১৯ হাজার ৫ শত টাকা। তিনি বলেন অল্পদিনের মধ্যে যাত্রীদের ব্যাগেজ তল্লাসীর জন্য স্কেনার মেসিনসহ আরও আধুনিকতার ছোঁয়া লাগবে বলে উর্দ্ধতন কতৃপক্ষের আশ্বাশে তিনি আশ্বস্থ করেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com