সোমবার, ০৬ মে ২০২৪, ১০:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

ভারতে প্রতি ঘণ্টায় একজন স্কুল শিক্ষার্থী আত্মহত্যা করে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৯ জানুয়ারী, ২০১৮
  • ১১৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: ভারতে প্রতি ঘণ্টায় একজন স্কুল শিক্ষার্থী আত্মহত্যা করে বলে দেশটির সরকারের পক্ষ থেকে প্রকাশিত পরিসংখ্যান থেকে জানা গেছে।
ইংরেজি দৈনিক টাইমস অব ইন্ডিয়া সোমবার প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। খবরে বলা হয়েছে, শিক্ষার্থীদের মধ্যে আত্মহত্যার প্রবণতা এতটাই বেড়ে গেছে যে, ভারতের সবগুলো রাজ্যের পক্ষ থেকে এ ব্যাপারে অভিভাবকদের সতর্ক করে দেয়া হয়েছে।
ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সর্বশেষ যে পরিসংখ্যান প্রকাশ করেছে তাতে দেখা যাচ্ছে, মাদকদ্রব্য ব্যবহার, পিতা-মাতার বিচ্ছেদের কারণে সৃষ্ট হতাশা, সমবয়সীদের সঙ্গে মারামারি, প্রেমঘটিত সমস্যা এবং পরীক্ষায় উত্তীর্ণ হতে না পারার কারণে শিক্ষার্থীরা আত্মহত্যার পথ বেছে নিচ্ছে।
ভারতে শুধুমাত্র ২০১৬ সালে ৯,৫০০ স্কুল শিক্ষার্থী আত্মহত্যা করেছে যা প্রমাণ করে দেশটিতে প্রতি ঘণ্টায় একজন শিক্ষার্থী নিজের প্রাণ কেড়ে নিচ্ছে। এই পরিসংখ্যানে শিক্ষার্থীদের আত্মহত্যার দিক দিয়ে শীর্ষে থাকা দু’টি রাজ্যের নাম হিসেবে মহারাষ্ট্র ও পশ্চিমবঙ্গের কথা বলা হয়েছে।
বিশেষজ্ঞরা বলছেন, ভারতের সামাজিক কাঠামোয় অস্বাভাবিক গতিতে পরিবর্তনের জের ধরে কিশোর বয়সীরা অভিভাবকদের সঙ্গে ঠিকমতো সম্পর্ক স্থাপন করতে না পারার কারণে আত্মহত্যার দিকে ধাবিত হচ্ছে। তাদের মতে, মানসিক সমস্যার চেয়ে সামাজিক সমস্যার কারণে ভারতের কিশোর-কিশোরীরা আত্মহত্যার পথে বেশি পা বাড়াচ্ছে।
সার্বিকভাবে ভারতে কিশোর ও যুবশ্রেণির মধ্যেও আত্মহত্যার প্রবণতা বিশ্বের অন্য যেকোনো দেশের তুলনায় বেশি। দেশটিতে প্রতি এক লাখ যুবক-যুবতীর মধ্যে ৩৫ জন আত্মহত্যার পথ বেছে নিচ্ছে। সূত্র : পার্সটুডে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com