বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চট্টগ্রামে স্বস্তির বৃষ্টি অর্থ আত্মসাৎ মামলায় হাজিরা দিতে আদালতে ড. ইউনূস থাইল্যান্ড সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন চলছে ব্রাজিলে ভারী বৃষ্টি-বন্যায় ১০ জনের মৃত্যু দুপুরে দেশে আসবে নিহত ৮ বাংলাদেশির মরদেহ বিকেলে বসছে দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন গাজায় ইসরায়েলি হামলায় ৩৪৫৬৮ ফিলিস্তিনি নিহত মাজার জিয়ারত শেষে ফেরার পথে ট্রাকচাপায় প্রাণ গেলো ৫ জনের খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি!

ভারতে নির্বাচনের সময়ে ভাইরাল হলো পাকিস্তানের যে গান (ভিডিও)

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১২ এপ্রিল, ২০১৯
  • ৭৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: ভারতে চলছে ১৭তম লোকসভা নির্বাচন। বৃহস্পতিবার সকাল থেকে দেশটির বিভিন্ন প্রদেশে ভোটগ্রহণ শুরু হয়েছে।ইতিমধ্যে ভোটার তালিকা থেকে ব্যাপকহারে ভোটারদের নাম মুছে ফেলা, বিভিন্ন জায়গায় ক্ষমতাসীন বিজেপির নামে খাবার, টাকা বিতরণ, সংঘর্ষ, বিক্ষোভ এবং ইভিএম আছড়ে ভেঙে ফেলাসহ নানামুখী অভিযোগ পাওয়া গেছে। খবর ইন্ডিয়া টুডের

তবে ভিন্নরকম নির্বাচনী আমেজ ছড়িয়ে পড়েছে ভারতের সোশ্যাল মিডিয়াতে। এ সময় ভাইরাল হয়েছে পাক-ভারত সম্পর্ক নিয়ে তৈরি পাকিস্তানি শিল্পীর একটি গান।

গানটির শিরোনাম ‘তেরা হিন্দুস্তান হ্যায়, মেরা পাকিস্তান হ্যায়’ । ইতিমধ্যে গানটি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে ভারতের পাঞ্জাবসহ বিভিন্ন প্রদেশে। নানারকম ইতিবাচক মন্তব্য জমা পড়ছে গানটিতে।

গানের ওই ভিডিওতে দেখা যাচ্ছে, একটি রান্নাঘরের মাঝ বরাবর দেয়াল দিয়ে ভাগ করে দেয়া। বাঁ-পাশের রান্নঘরটি পাকিস্তান ও ডান পাশেরটিতে ভারতের পতাকা লাগানো। যেখানে একটিতে রয়েছেন পাকিস্তানের এক মুসলিম নারী এবং অন্যটিতে রয়েছেন ভারতীয় হিন্দু নারী। দেয়ালকে পাক-ভারত সীমানা হিসাবে উপস্থাপন করা হয়েছে। ঘর দুটোর নারীরা গানের ছন্দে ছন্দে নিজেদের মধ্যে ভাব-বিনিময় করছেন।

গানটির কথা ভাষান্তর করলে দাঁড়ায়, শোনো আমার মিষ্টি প্রতিবেশী, চড়ুই আর কাক সীমান্ত পেরিয়ে উড়ে বেড়াই অবাধে, তারা নিয়ে যায় আমাদের খাবার। তাদের ভিসা দেয় কোন অফিস? বড় সাধ জাগে আমি পাখি হয়ে যখন খুশি তোমায় করব আলিঙ্গন।

ইকবাল আহমেদ নামের এক পাকিস্তানি নাগরিকের পরিচালনায় নিলম আহমেদ বশিরের কথায় গানটিতে অভিনয় করেছেন পাকিস্তানের টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী বুশরা আনসারি ও আসমা আব্বাস।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com