মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

ভারতে তৃতীয় দফার ভোটগ্রহণ চলছে, শুরুতেই অশান্তি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০১৯
  • ৭১ বার পড়া হয়েছে
  • মোট ১১৭টি আসন
  • সকাল থেকেই বুথে হেভিওয়েটরা
  • ভোট দিলেন মোদী, অমিত শাহ, পিনারাই বিজয়নরা
  • মুর্শিদাবাদের ডোমকলে কাউন্সিলরের স্বামীকে লক্ষ্য করে বোমা নিক্ষেপ
  • সবচেয়ে বেশি নজর গুজরাতের গান্ধীনগর ও কেরলের ওয়ানাড লোকসভা কেন্দ্রের দিকে

বাংলা৭১নিউজ,ডেস্ক: ভোটযন্ত্রে আজ মঙ্গলবার বন্দি হতে চলেছে একগুচ্ছ ভিভিআইপির ভাগ্য। সপ্তদশ সাধারণ নির্বাচনে আজ তৃতীয় দফার ভোটগ্রহণ চলছে। মোট ১১৭টি আসনে ভোট নেওয়া শুরু হয়েছে। এর মধ্যে রয়েছে সেই দুই আসন, যেখান থেকে লড়ছেন দেশের দু’টি বৃহত্তম রাজনৈতিক দলের দুই সর্বোচ্চ নেতা।

গুজরাতের আমেদাবাদে ভোট দিলেন নরেন্দ্র মোদী। ভোট দিলেন অমিত শাহও। ভোট দিয়ে বেরিয়ে সাংবাদিকদের সাথে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী মোদী।আজ পিলভিট কেন্দ্রেও ভোট গ্ররহণ চলছে। দীর্ঘদিন ধরে এই কেন্দ্রের জয়ী সংসদ সদস্য মানেকা গান্ধী। কিন্তু এবার সেই কেন্দ্র থেকে লড়ছেন তাঁর ছেলে বরুণ গান্ধী।

নির্বাচন কমিশন প্রথমে যে নির্ঘণ্ট ঘোষণা করেছিল, তাতে মঙ্গলবার ১১৬টি কেন্দ্রে ভোট হওয়ার কথা ছিল। কিন্তু নির্ধারিত সূচি অনুযায়ী দ্বিতীয় দফায় পূর্ব ত্রিপুরা আসনে ভোটগ্রহণ হয়নি। তা পিছিয়ে দেয় নির্বাচন কমিশন। ওই আসনটিতেও আজ ভোট নেওয়া হচ্ছে। তাই মোট আসনসংখ্যা দাঁড়াচ্ছে ১১৭।তৃতীয় দফায় ১৮ কোটি ৫৬ লাখ ভোটারের ভোট দেওয়ার সুযোগ রয়েছে।

দিনভর সবচেয়ে বেশি নজর অবশ্য আজ থাকবে গুজরাতের গাঁধীনগর এবং কেরলের ওয়েনাড লোকসভা কেন্দ্রের দিকে। গাঁধীনগর থেকে লড়ছেন বিজেপি সভাপতি অমিত শাহ। ওয়ানাড থেকে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

ভিভিআইপি প্রার্থীর তালিকা অবশ্য এখানেই শেষ হচ্ছে না। উত্তরপ্রদেশের মৈনপুরী লোকসভা আসনেও আজ ভোট। মহাগঠবন্ধন সমর্থিত এসপি প্রার্থী হিসেবে সেখানে লড়ছেন মুলায়ম সিংহ যাদব। উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তিনি, দেশের প্রাক্তন প্রতিরক্ষা মন্ত্রীও।

গুজরাত এবং কেরলের সবক’টি আসনেই আজ ভোটগ্রহণ শুরু হয়েছে। এ ছাড়া আসাম, বিহার, ছত্তীসগঢ়, গোয়া, জম্মু-কাশ্মীর, কর্নাটক, মহারাষ্ট্র, ওড়িশা, উত্তরপ্রদেশ এবং পশ্চিমবঙ্গের বিভিন্ন আসনে ভোটগ্রহণ চলছে। ভোটগ্রহণ হচ্ছে কেন্দ্রশাসিত দাদরা ও নগরহাভেলিতেও।

এদিকে, ভোট শুরু হতেই মুর্শিদাবাদের ডোমকলে কাউন্সিলরের স্বামীকে লক্ষ্য করে বোমা নিক্ষেপ করা হয়েছে। ভোটগ্রহণ শুরু হওয়ার ২০ মিনিটের মধ্যেই এই ঘটনা ঘটে। বুথের ৩০০ মিটারের মধ্যেই ৭ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলরের স্বামী তুজাম্মেল আনসারিকে লক্ষ্য করে বোমা ছোড়ার অভিযোগ।  মারধর করা হয় তৃণমূল কাউন্সিলরকেও। তৃণমূল কর্মীদের বাঁশ, লাঠি নিয়ে হামলার অভিযোগ এসেছে।  গুরুতর জখম অবস্থায় তাঁরা হাসপাতালে ভর্তি। সিপিএম, কংগ্রেসের বিরুদ্ধে অভিযোগ। যদিও অভিযোগ অস্বীকার করেছে বিরোধীরা।

তবে তৃণমূল কাউন্সিলরের স্বামীর ওপর ‘হামলা’র ঘটনায় জেলা প্রশাসনের কাছে রিপোর্ট চেয়েছে নির্বাচন কমিশন।

বাংলা৭১নিউজ/সূত্র: ভারতীয় গণমাধ্যম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com