সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের হবিগঞ্জে বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু জ্বালানি তেলের দাম বাড়ল রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু

ভারতের ১১২ রানের জবাবে বাংলাদেশ ৫ ওভার শেষে ২৪/০

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১০ জুন, ২০১৮
  • ১১৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: নারী এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। মালয়েশিয়ার কুয়ালালামপুরের কিনরারা একাডেমি ওভাল মাঠে টস হেরে ভারত প্রথমে ব্যাট করতে নামে। হারমানপ্রিত কাউরের অনবদ্য ৫৬ রানের ইনিংসে ভর করে ২০ ওভারে ১১২ রান সংগ্রহ করেছে ভারত। ১১৩ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করছে বাংলাদেশ। ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি।

সংক্ষিপ্ত স্কোর :
বাংলাদেশ : ২৪/০ (৫ ওভার শেষে)।

ভারত : ১১২/৯ (২০ ওভারে)
উইকেট পতন : ১২/১, ২৬/২, ২৮/৩, ৩২/৪, ৬২/৫, ৭২/৬, ৭৪/৭, ১০৭/৮ ও ১১২/৯।

১১২ রানে থামল ভারত : ইনিংসের শুরুতে নিদারুণ ব্যাটিং বিপর্যয়ে পড়ার পরও অধিনায়ক হারমানপ্রিত কাউরের অনবদ্য ৫৬ রানের ইনিংসে ভর করে ১১২ রান সংগ্রহ করেছে ভারত। প্রথমবারের মতো এশিয়া কাপের ফাইনালে উঠেই শিরোপা জিততে ১১৩ রান করতে হবে বাংলাদেশকে।

৭৪ রানে সপ্তম উইকেট হারাল ভারত : দলীয় ৭৪ রানের মাথায় সপ্তম উইকেট হারিয়ে নিদারুণ ব্যাটিং বিপর্যয়ে পড়েছে ভারত। ১৫তম ওভারের শেষ বলে শিখা পান্ডেকে শামীমা সুলতানার হাতে ক্যাচ বানিয়ে সাজঘরে ফেরান রুমানা আহমেদ। এই ওভারে রুমানা দুটি উইকেট নেন।

ষষ্ঠ উইকেট পতন :  দলীয় ৭২ রানের মাথায় ষষ্ঠ উইকেট হারায় ভারত। এ সময় রুমানা আহমেদের বলে এগিয়ে এসে মারতে গিয়ে মিস করেন ববিতা। বল চলে যায় বাংলাদেশের উইকেটরক্ষক শামীমা সুলতানার কাছে। তিনি স্ট্যাম্প ভেঙে দেন।

পঞ্চম উইকেটের পতন : দলীয় ৬২ রানের মাথায় পঞ্চম উইকেট হারায় ভারত। এ সময় ভারতের কৃষ্ণমূর্তি বোল্ড হয়ে যান সালমা খাতুনের বলে।

চাপে ভারত : টস হেরে ব্যাট করতে নেমে ১০ রানে প্রথম, ২৬ রানে দ্বিতীয়, ২৮ রানের তৃতীয় ও ৩২ রানে চতুর্থ উইকেট হারিয়ে চাপে পড়েছে ভারত।

গ্রুপপর্বে পাকিস্তান, ভারত, থাইল্যান্ড ও মালয়েশিয়াকে হারিয়ে প্রথমবারের মতো নারী এশিয়া কাপের ফাইনালে এসেছে বাংলাদেশ। গ্রুপপর্বে বাংলাদেশের নারী ক্রিকেটের ইতিহাসে প্রথমবারের মতো ভারতকে হারানোর কৃতিত্ব দেখায় টাইগ্রেসরা। আবারো সেই ভারতকেই পেয়েছে ফাইনালে। আরো একবার শক্তিশালী ভারতকে হারিয়ে দিতে পারলে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করবে সালমা-রুমানারা।

এই ম্যাচের আগে ৯টি টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে ভারত-বাংলাদেশ। তার মধ্যে ভারত জিতেছে ৮টিতে। আর বাংলাদেশ ১টিতে। আজ কী বাংলাদেশ পারবে জয়ের সংখ্যাটাকে বাড়াতে? ভারত যে মহিলা এশিয়া কাপের আগের পাঁচ আসরের চ্যাম্পিয়ন।

বাংলা৭১নিউজ/বিকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com