শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ০২:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গোপালগঞ্জে স্কুলশিক্ষার্থীকে ধর্ষণচেষ্টার অভিযোগে গ্রেপ্তার ১ ইউক্রেনের আরও দুুটি গ্রাম রাশিয়ার দখলে নোয়াখালীতে ৫ আগস্ট পুলিশ হত্যায় তিন আসামি গ্রেফতার আখাউড়া সীমান্তে দুই ভারতীয় নাগরিক আটক ভারতে দুই ট্রেনের মধ্যে ভয়াবহ সংঘর্ষ, ১২ বগি লাইনচ্যুত মালয়েশিয়ায় ভবন ধসে বাংলাদেশি শ্রমিকের মৃত্যু সাত অঞ্চলের ওপর দিয়ে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস পিরোজপুরে মহানবীকে নিয়ে কটূক্তির অভিযোগে দুই ছাত্রলীগ কর্মী আটক ২০২৯ সাল পর্যন্ত কর অব্যাহতি পেলো গ্রামীণ ব্যাংক এইচএসসির ফল ঘোষণা করবেন বোর্ড চেয়ারম্যানরা, জানা যাবে যেভাবে ‘মানুষে মানুষে ভেদাভেদ করার অসুরকে প্রতিহত করতে হবে’ ধর্মকে রাজনৈতিক স্বার্থে ব্যবহারের চেষ্টা করেছে আওয়ামী লীগ: আসিফ মাহমুদ বসনিয়ার মাঠে কষ্টের জয় জার্মানির পূজা পরিদর্শনে বিকেলে ঢাকেশ্বরী মন্দিরে যাচ্ছেন ড. ইউনূস ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করলো নিকারাগুয়া অভিনেতা জামাল উদ্দিন হোসেন মারা গেছেন মধ্যরাত থেকে ২২ দিন সাগরে মাছ ধরা বন্ধ শান্তিতে নোবেলজয়ী সংস্থাকে ড. ইউনূসের অভিনন্দন বাতিল হচ্ছে না আদানির সঙ্গে বিদ্যুৎ চুক্তি দুর্গোৎসবে আজ মহানবমী

ভারতের বিরুদ্ধে পাকিস্তানের ষড়যন্ত্র রুখে দিবেন ট্রাম্প!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারী, ২০১৭
  • ১০৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: পাকিস্তান জঙ্গি সংগঠনগুলিকে ক্রমাগত ভারতের বিরুদ্ধে লেলিয়ে দিচ্ছে! সম্প্রতি এমন এক বিস্ফোরক তথ্য উঠে এল মার্কিন বিশেষজ্ঞ দলের পর্যবেক্ষণে। ভারতে হামলার পিছনে একাধিক জঙ্গি সংগঠনের মাথা রয়েছে। আর সেই জঙ্গি সংগঠনগুলিকে পাকিস্তানি সেনারা সব রকমের সাহায্য করছে বলে জানা যায়।

ভারতে হামলা চালিয়ে কাশ্মীর ইস্যুটি সামনে তুলে আনাই পাকিস্তানের অন্যতম লক্ষ্য। আর সেই লক্ষ্য পূরণ করতেই ভারতে অশান্তি সৃষ্টির চেষ্টা ক্রমাগত চালিয়ে যাচ্ছে পাকিস্তান। মার্কিন বিশেষজ্ঞ দলের গলায় এমন সুর শোনার পর থেকেই ফের জল্পনা শুরু হয়েছে। ইসলামাবাদের সঙ্গে ওয়াশিংটনের সম্পর্ক কেমন হওয়া উচিত,এই বিষয়েও শীঘ্রই একটি রিপোর্ট প্রকাশ হবে। পাকিস্তান যাতে সন্ত্রাসকে আর পররাষ্ট্র নীতির অঙ্গ তৈরি করতে না পারে, সেদিকেই ট্রাম্প প্রশাসনের নজর দেওয়া উচিত বলেই মনে করছে দেশটির বিভিন্ন মহল। শুধু তাই নয়, ভারতকে অস্থির করে তোলার যে প্রয়োগ পাকিস্তান সব সময় করছে, তার বিরুদ্ধেও এবার ট্রাম্প সরকারের হুঁশিয়ারি দেওয়া প্রয়োজন বলেও মনে করছে মার্কিন প্রশাসন।

পাকিস্তানের মাটিকে ব্যবহার করে একাধিক জঙ্গি সংগঠন ভারতের মাটিতে অস্থিরতা তৈরির চেষ্টা করছে। পাকিস্তানের বেশ কিছু নেতা ওই জঙ্গি সংগঠনগুলিকে মদত দিয়ে কাশ্মীরকেও অশান্ত করে তোলার চেষ্টা করছে বলেও অভিযোগ করা হয়েছে। ভারতের ভয়েই তাই পাকিস্তান তাদের সামরিক অস্ত্র ভাণ্ডার ক্রমাগত বাড়িয়ে চলেছে। ভারতের বিরুদ্ধে পাকিস্তানের ‘অতি সক্রিয়তা’ রুখে দিতে মার্কিন প্রশাসন যাতে চাপ সৃষ্টি করে, সেদিকে মত প্রকাশ করেছে মার্কিন পর্যবেক্ষকরা। সূত্র: কলকাতা টুয়েন্টিফোর সেভেন।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com