শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১ পশুর জন্য প্রাকৃতিক খাদ্য উৎপাদন বাড়াতে বললেন প্রাণিসম্পদ মন্ত্রী বাংলাদেশ ব্যাংক স্বাধীন সত্তা হারিয়েছে: ড. ফাহমিদা ৩০ শতাংশ বেতন বৃদ্ধির দাবি তৃতীয় শ্রেণির সরকারি কর্মচারীদের জুজুৎসু অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক নিউটন গ্রেপ্তার জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি ন্যায়বিচার পাওয়া সাংবিধানিক অধিকার : প্রধান বিচারপতি দুর্যোগ মোকাবিলায় ১ কোটি স্বেচ্ছাসেবী গড়ে তোলার পরিকল্পনা ওয়ারীতে বাথরুমে বালতির পানিতে ডুবে শিশুর মৃত্যু নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ ৪ জনের মৃত্যু ঢাকায় আসছেন কানাডার ইন্দো-প্যাসি‌ফিক বা‌ণিজ্য প্রতি‌নি‌ধি পার্লামেন্টের নারী স্পিকারদের সামিট এক অনবদ্য প্ল্যাটফর্ম

ভারতের বিপক্ষে প্রথম টেস্টের দল ঘোষণা, এক নতুন মুখ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২
  • ৩২ বার পড়া হয়েছে

ওয়ানডে সিরিজের একটি ম্যাচ বাকি রয়েছে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেটি মাঠে গড়াবে শনিবার। এরপর ১৪ ডিসেম্বর থেকে চট্টগ্রামেই শুরু প্রথম টেস্ট।

এই টেস্টকে সামনে রেখে ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ। দলে নতুন মুখ হিসেবে জায়গা করে নিয়েছেন উইকেটরক্ষক ব্যাটার জাকির হাসান। অফফর্মে থাকা মুমিনুল হকও জায়গা ধরে রেখেছেন টেস্ট দলে।

ওয়ানডের মতো টেস্ট সিরিজও মিস করবেন তামিম ইকবাল। কুঁচকির ইনজুরির কারণে শেষ মুহূর্তে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে পড়া তামিমকে ছাড়াই দল বাছাই করা হয়েছে প্রথম টেস্টের জন্য।

নতুন মুখ হিসেবে জায়গা পাওয়া জাকির এর আগে ২০১৮ সালের ১৫ ফেব্রুয়ারি ঢাকার শেরে বাংলায় শ্রীলঙ্কার বিপক্ষে জাতীয় দলের হয়ে একটি টি-টোয়েন্টি খেলেছেন। তবে ওয়ানডে বা টেস্ট দলে আগে কখনও ডাক পাননি।

ঘরোয়া ক্রিকেটে প্রায় ধারাবাহিকভাবে ভালো পারফর্ম জাকির এবারের জাতীয় লিগের সর্বোচ্চ রান সংগ্রাহক। বাংলাদেশ ‘এ’ দলের নিয়মিত সদস্য জাকির এবারের বিসিএলেও যথেষ্ট ভালো খেলেছেন।

তবে আলাদা করে নজর কেড়েছেন ভারতীয় ‘এ’ দলের বিপক্ষে চলতি টেস্ট সিরিজে। অনানুষ্ঠানিক চারদিনের প্রথম টেস্টে তার উইলো থেকে বেরিয়ে আসে ১৭৩ রানের দুর্দান্ত এক ইনিংস।

এছাড়া সিলেটের উঠতি পেসার রেজাউর রহমান রাজাকেও বিবেচনায় আনা হয়েছে টেস্ট দলে। এর আগে জাতীয় দলের হয়ে কোনো ম্যাচ না খেললেও রাজা পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজের স্কোয়াডে ছিলেন।

প্রথম টেস্টের বাংলাদেশ স্কোয়াড
মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, ইয়াসির আলী রাব্বি, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ, এবাদত হোসেন, শরিফুল ইসলাম, জাকির হাসান, রেজাউর রহমান রাজা, এনামুল হক বিজয়।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com