সোমবার, ০৬ মে ২০২৪, ১১:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

ভারতীয় সাবমেরিনকে ঠেকিয়েছে পাকিস্তান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৫ মার্চ, ২০১৯
  • ৭১ বার পড়া হয়েছে
ইন্টারনেট থেকে নেওয়া ছবি।

বাংলা৭১নিউজ,ডেস্ক: পাকিস্তানের জলসীমায় ভারতের একটি ডুবোজাহাজের (সাবমেরিন) অনুপ্রবেশের চেষ্টা ঠেকানো হয়েছে বলে দাবি করছে পাকিস্তান। পাকিস্তানের নৌবাহিনীর মুখপাত্রের তথ্যের বরাত দিয়ে দেশটির ডন টিভি নিউজে বলা হয়, ভারতীয় ওই ডুবোজাহাজের পাকিস্তানের জলসীমায় প্রবেশের চেষ্টা শনাক্ত হওয়ার পর এটিকে ঠেকানো হয়।

পাকিস্তানি নৌবাহিনীর ওই মুখপাত্র এক বিবৃতিতে বলেন, পাকিস্তানি নৌবাহিনী তাদের বিশেষ দক্ষতা কাজে লাগিয়ে সাবমেরিনটিকে পাকিস্তানের জলসীমায় অনুপ্রবেশ ঠেকিয়েছে। এ নিয়ে দ্বিতীয়বারের মতো পাকিস্তানি নৌবাহিনী ভারতীয় সাবমেরিনকে ঠেকাল। এর আগে ২০১৬ সালেও এমনটা হয়েছিল।

মুখপাত্র বলেন, সরকারের শান্তি উদ্যোগের অংশ হিসেবে ভারতীয় সাবমেরিন পাকিস্তান নৌবাহিনীর টার্গেট ছিল না। এ ঘটনা থেকে ভারতেরও শান্তি প্রতিষ্ঠায় কাজ করা উচিত বলে মনে করে তারা।

বিবৃতিতে বলা হয়, এটা ছিল দক্ষতায় পাকিস্তানি নৌবাহিনীর শ্রেষ্ঠত্বের প্রমাণ। পাকিস্তানের জলসীমান্তকে রক্ষায় কাজ করে যাবে নৌবাহিনী। যেকোনো ধরনের আগ্রাসন ঠেকানোর সামর্থ্য এই নৌবাহিনীর রয়েছে।

গত ১৪ ফেব্রুয়ারি ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় দেশটির আধা সামরিক সিআরপিএফের গাড়িবহরে আত্মঘাতী হামলায় ৪০ জনের বেশি জওয়ান নিহত হন। পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মুহাম্মদ এ হামলার দায় স্বীকার করে। এরপর থেকেই দুই প্রতিবেশী দেশের মধ্যে নতুন করে উত্তেজনা ছড়ায়। এ ঘটনার ১২ দিন পর গত মঙ্গলবার ভোরে পাকিস্তাননিয়ন্ত্রিত কাশ্মীরের বালাকোটে বিমান হামলা চালায় ভারত।

এর পরদিন দুই দেশের সেনাদের মধ্যে কাশ্মীর সীমান্তে গোলা ও গুলিবিনিময় হয়। আকাশযুদ্ধে ভারত হারায় দুটি যুদ্ধবিমান। তখনই পাকিস্তান বাহিনীর হাতে বন্দী হন ভারতীয় পাইলট অভিনন্দন। এরপর ভারতের দাবির মুখে উত্তেজনা প্রশমনে ‘শান্তিবার্তা’ হিসেবে অভিনন্দনকে ১ মার্চ ভারতে ফেরত পাঠায় পাকিস্তান।

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com