বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৪:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইন্টারন্যাশনাল স্কুলের সামনে গুলি, পুলিশ বলছে ‘মিসফায়ার’ বিদেশযাত্রায় দালালের দৌরাত্ম্য কমাতে দেওয়া হচ্ছে সাজা ও অর্থদণ্ড পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি দেশে সাড়ে ১১ লাখ টন খাদ্য মজুত আছে : খাদ্যমন্ত্রী নাটোরে ঋণের চাপে স্বামী-স্ত্রীর একসঙ্গে বিষপান কাউন্সিলরের ১০ বছরের কারাদণ্ড নৌপরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে জাইকার প্রতিনিধি দলের সাক্ষাৎ তিন দেশ থেকে ২৮২ কোটি টাকার ইউরিয়া সার আনবে সরকার ঝড়ের কবলে পড়ে সাগরে ডুবে গেছে লবণ বোঝাই ১০ ট্রলার ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ : সিইসি একলাফে ডলারের দাম ৭ টাকা বাড়ালো বাংলাদেশ ব্যাংক ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী ভারতের পররাষ্ট্র-সচিবের সফরে সীমান্ত হত্যার প্রসঙ্গ তুলবে ঢাকা ভাঙা রেললাইনে বস্তা গুঁজে চলছে ট্রেন কেন্দ্র দখল করতে অর্ধশত ককটেল বিস্ফোরণ, সংঘর্ষে আহত ১৫ বুশরা বিবিকে বাড়ি থেকে কারাগারে স্থানান্তরের নির্দেশ আমি সবসময় ফিলিস্তিনের পক্ষে কথা বলে যাব: প্রধানমন্ত্রী ঝিনাইদহে ৫ ঘণ্টায় ৭ ভোট! ওমরাহ শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

ভারতীয় ট্রাক চালকদের আন্দোলনে হিলি বন্দরের আমদানি-রপ্তানি বন্ধ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৩ জুলাই, ২০১৮
  • ১২৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, হিলি প্রতিনিধি: হিলি স্থলবন্দরে আটকে পড়া চাল খালাস করা নিয়ে দ্বিতীয় দিনের মত আন্দোলনে নেমেছেন ভারতীয় ট্রাক চালক ও তাদের সহযোগী খালাসীরা। তারা সীমান্তের চেকপোষ্ট এসে প্রতিবাদ জানিয়ে সকাল থেকে সকল প্রকার পন্য আমদানি বন্ধ করে দিয়েছে। যতক্ষন পর্যন্ত তাদের চাল খালাস করা না হবে, ততক্ষন হিলি দিয়ে আমদানি বন্ধ রাখবে তারা।

শুল্ক জটিলতার কারনে হিলি স্থলবন্দরে ২৮ দিন ধরে আটকা পড়ে আছে সাড়ে ৭ হাজার মেট্রিকটন চাল নিয়ে ২১৯টি ভারতীয় ট্রাক।  আমদানিকারকেরা শুল্ক কমানোর আশায় ভারতীয় চাল বোঝাই ট্রাক থেকে চাল খালাস না করায় প্রতিবাদি হয়ে আন্দোলন করছেন ভারতীয় ট্রাক চালক সহ তাদের সহযোগী খালাসীরা।

মঙ্গলবার সকালে সাড়ে ৪শ ট্রাক চালক ও খালাসীরা বন্দরের পানামা পোর্ট থেকে একটি মিছিল নিয়ে হিলি চেকপোষ্ট জিরো পয়েন্টে এসে ভারত থেকে আমদানিকৃত পন্য নিয়ে আসা ট্রাকগুলো প্রবেশ বন্ধ করে দেয়।

মঙ্গলবার তাদের চাল খালাস করা হবে এমন আশ্বাসে ৩ ঘন্টা পন্য আমদানি বন্ধ থাকার পর সোমবার বিকেলে আন্দোলনকারীরা তার প্রত্যাহার করে নেয়।

তাদের দাবি, ২৮ দিন ধরে চাল খালাস না হওয়ায় তারা আর্থিক ভাবে ক্ষতির মুখে পড়ে আছেন। পানামা পোর্টের আটকে থাকা গাড়ী থেকে যতদিন চাল খালাস করা না হবে, ততদিন তারা কোন পন্য আমদানি করতে দেবেনা।

হিলি স্থলবন্দর আমদানিকারক সমিতির সাধারন সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তাক বলেন, বাজেট ঘোষনার আগে যেহেতু চাল প্রবেশ করানো হয় এবং কাষ্টমস এর গাফলতির কারনে তাদের পন্য ছাড় করা হয়নি সেহেতু তারা ২৮ % ডিউটির পরিবতে ২ % ডিউটিতে চাল ছাড় করনের দাবি করেন। এবং তারা জাতীয় রাজস্ব বোর্ডে আবেদনও করেছেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com