বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০৮:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বিমসটেক সম্মেলনে মোদির সঙ্গে সাক্ষাৎ হতে পারে ড. ইউনূসের দক্ষিণ সিটিতেও নাগরিক সনদ দেবেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা ‘থ্রি ইডিয়টসের’ বাস্তব ফুংসুখ ওয়াংড়ুকে আটক করলো পুলিশ মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত দেশে যত অন্যায় হয়েছে তার ৯০ ভাগ করেছেন শেখ হাসিনা: কাদের সিদ্দিকী জ্যোতি জাহাজে অগ্নিকাণ্ড : ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন অক্টোবরে ঘূর্ণিঝড়-বন্যার শঙ্কা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ টিআইবির বিবৃতি প্রসঙ্গে যা বলল হেফাজতে ইসলাম পাচার হওয়া অর্থ ফেরাতে ইইউ প্রতিনিধিদলের সঙ্গে দুদকের বৈঠক ইসরায়েলকে থামাতে যে পদক্ষেপের পরামর্শ দিলেন এরদোয়ান পুলিশ দেখে সিএনজি থেকে যাত্রীর চিৎকার, ধরা পড়ল তিন ছিনতাইকারী জয়-পুতুল-ববির ব্যাংক অ্যাকাউন্ট জব্দ ডিএমপির পাঁচ ডিসিকে বদলি-পদায়ন ডেঙ্গুরোগী বেশি দক্ষিণ সিটিতে, ঢাকার বাইরে শীর্ষে চট্টগ্রাম আরও ৩০ মেডিকেল ডিসপেনসারি উদ্বোধন সেনাপ্রধানের মহানবি (সা.)-কে নিয়ে কটূক্তিকারী যুবক গ্রেপ্তার থাইল্যান্ডে বাসে আগুন লেগে ২২ শিক্ষার্থীর মৃত্যুর শঙ্কা সাবেক হুইপ মাহবুব আরা গিনি তিন দিনের রিমান্ডে সাবেক এমপি নাজিমকে হত্যার চেষ্টা : ৫ দিনের রিমান্ডে জ্যাকব

ভারতকে ২০০ রানের লক্ষ্য দিলো অস্ট্রেলিয়া

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় রবিবার, ৮ অক্টোবর, ২০২৩
  • ১৪ বার পড়া হয়েছে

খুবই স্লো একটি উইকেটে অনুষ্ঠিত হচ্ছে আজ ভারত এবং অস্ট্রেলিয়ার হাইভোল্টেজ ম্যাচ। টস জিতে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া যেভাবে ব্যাট করলো, তাতে বোঝাই যাচ্ছে- এই ম্যাচটি লো স্কোরিং।

লো স্কোরিং ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ৪৯.৩ ওভারে ভারতীয় বোলারদের দাপটের মুখে মাত্র ১৯৯ রানে অলআউট হলো অস্ট্রেলিয়া। স্টিভেন স্মিথ এবং ডেভিড ওয়ার্নার যা একটু লড়াই করলেন বুমরাহ, জাদেজা, অশ্বিন এবং সিরাজদের বিপক্ষে। সর্বোচ্চ ৪৬ রান করলেন স্মিথ। ৪১ রান করলেন ওয়ার্নার।

বিশ্বকাপ শুরুর আগেই ভারতের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছে অস্ট্রেলিয়া। ভারতের আবহাওয়া এবং পরিবেশের সঙ্গে এরই মধ্যে নিজেদের অনেকটাই মানিয়ে নিতে পেরেছে প্যাট কামিন্স অ্যান্ড কোং। যার ফলে সবাই আশা করেছিলো, চেন্নাইতে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার ব্যাটাররা হয়তো স্কোরবোর্ডে বড় রান যোগ করতে পারবে।

কিন্তু দর্শকদের হতাশই হতে হলো অস্ট্রেলিয়ান ব্যাটারদের ব্যাটিং দেখে। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ভারতীয় বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারছিল না অস্ট্রেলিয়ান ব্যাটাররা।

চেন্নাইয়ের এম চিদাম্বরম স্টেডিয়াম পুরোপুরি স্পিন নির্ভর। ভারত নিজেদের দেশে যে সব স্টেডিয়ামে সবচেয়ে বেশি সফল, এর মধ্যে চেন্নাই একটি। উইকেট পুরোপুরি স্লো। সেখানে টস জিতে শুরুতেই ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়া কতটা যুক্তিযুক্ত সেটা এখন বড় প্রশ্ন হয়ে দেখা দিয়েছে।

ব্যাট করতে নেমে শুরুতেই মিচেল মার্শের উইকেট হারিয়ে ধুঁকতে শুরু করে অস্ট্রেলিয়া। তৃতীয় ওভারে বুমরাহর বলে কোহলির হাতে ক্যাচ দিয়ে ফেরেন মার্শ। এরপর স্মিথ এবং ওয়ার্নার মিলে স্লো ব্যাটিং করলেও একটা বড় জুটি গড়ার চেষ্টা করেন। ৬৯ রানের জুটি গড়ে তোলেন তারা দু’জন। ৫২ বলে ৪১ রান করে আউট হন ওয়ার্নার।

এরপর মার্নাস লাবুশেনকে নিয়ে ৩৬ রানের জুটি গড়ে তোলেন স্মিথ। দলীয় ১১০ রানের মাথায় ফিরে যান স্মিথও। ৭১ বলে ৪৬ রান করেন তিনি। ৪১ বলে ২৭ রান করে আউট হন লাবুশেন। গ্লেন ম্যাক্সওয়েল করেন মাত্র ১৫ রান। অ্যালেক্স ক্যারে রানের দেখাই পেলেন না। ক্যামেরন গ্রিন ৮ রান করে আউট হন। ১৫ রান করেন প্যাট কামিন্স।

মিচেল স্টার্ক ২৮, অ্যাডাম জাম্পা করেন ৬ রান। মিচেল স্টার্ক আউট হওয়ার পরই শেষ হয় অস্ট্রেলিয়ার ইনিংস। ভারতীয় স্পিনার রবিন্দ্র জাদেজা নেন ৩ উইকেট। ২টি করে উইকেট নেন কুলদিপ যাদব এবং জসপ্রিত বুমরাহ, ১টি করে উইকেট নেন মোহাম্মদ সিরাজ, হার্দিক পান্ডিয়া এবং রবিচন্দ্রন অশ্বিন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com