বুধবার, ০১ মে ২০২৪, ০২:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
যশোরে মরুর উত্তাপ, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড ‘প্রবাসীদের সমস্যা আমার জানা, সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে’ দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০ মে থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৯ হাজার বই দিলো বিকাশ ফিলিস্তিনিদের ধাওয়া খেয়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত বৃক্ষরোপণে ন্যাশনাল গাইডলাইন্স প্রণয়নের নির্দেশ পরিবেশমন্ত্রীর বৃষ্টিতে সিলেটে বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৫০৭৬০ সাংবাদিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠাই হোক মে দিবসের অঙ্গীকার দাবদাহে দ্বিগুণ সেচ খরচে দিশেহারা চাষিরা রেলওয়ের উন্নয়নে সহযোগিতা করতে চায় রাশিয়া ১৫ শতাংশ শ্রমিকের সম্মতিতে ট্রেড ইউনিয়ন গঠন করা যাবে ৩৬ বছরে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ৪৩.৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড মুন্সিগঞ্জে হিট স্ট্রোকে দুজনের মৃত্যু বন্যা আতঙ্কে দ্রুত ধান কাটছেন হাওরের কৃষকরা ফেলে দেওয়া প্লাস্টিক দিয়ে ঢাকায় সড়ক নির্মাণ ভরিতে আরও ৪২০ টাকা কমলো সোনার দাম পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারবদ্ধ

ভারতকে রক্তাক্ত করার ছক আইএস-আল কায়দার, ফাঁস চক্রান্ত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৬ মার্চ, ২০১৯
  • ৯৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: ভোটের আগে জঙ্গি হামলার অশনি সংকেত। ভারতের যে কোনও প্রান্তে ভয়াবহ জঙ্গি হামলার আশঙ্কা রয়েছে। এর মধ্যে সবচেয়ে বড় জঙ্গি হামলার সম্ভাবনা রয়েছে দিল্লি, মুম্বাই ও গোয়ায়। নিজস্ব নেটওয়ার্কের মাধ্যমে জঙ্গিদের এই পরিকল্পনা জানতে পেরেছেন ভারতীয় গোয়েন্দারা। এই সতর্কতা জারি হতেই দিল্লি, মুম্বাই গোয়া, দেশের এই তিন এলাকায় সতর্কতা জারি করা হয়েছে।

সোমবার একটি সর্বভারতীয় সংবাদপত্রের ওয়েবসাইটে ওই তিন এলাকায় জঙ্গি হামলার আশঙ্কার কথা জানিয়ে খবর প্রকাশ করা হয়। পুলিশ ও গোয়েন্দা সূত্র উদ্ধৃত করে জানানো হয়েছে, নিউজিল্যান্ডের মসজিদে হামলার বদলা নিতে ভারতে ইহুদিদের ধর্মস্থান ও পরিকাঠামোগুলিতে আত্মঘাতী হামলার ছক কষেছে ইসলামিক স্টেট ও আল কায়দা জঙ্গিরা। হামলা হতে পারে গির্জাগুলিতেও। গোয়েন্দাদের দাবি, সেই মতো ওই তিন জায়গার পুলিশকে সতর্ক করে দেওয়া হয়েছে। তার পরই দেশের সর্বত্র ইহুদি ও খ্রিস্ট ধর্মাবলম্বীদের উপাসনার জায়গাগুলিতে নিরাপত্তা ব্যবস্থা কঠোর করার উদ্যোগ নেওয়া হয়েছে।

গোয়েন্দা সূত্রে জানা গিয়েছে, ব্রেন্টন ট্যারান্টের হামলায় নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে সম্প্রতি প্রাণ হারিয়েছেন ৫০ জন। তার পর থেকে বদলা নিতে ফুঁসছে জঙ্গি সংগঠন আল কায়দা ও ইসলামিক স্টেট (আইএস)। বিশেষ করে ইহুদিদের নিশানা করে ভারতে বড়সড় নাশকতা চালানোর পরিকল্পনা রয়েছে তাদের। অন্য দিকে, পুলওয়ামার জবাবে ফেব্রুয়ারি মাসে পাকিস্তানের বালাকোটে জইশ জঙ্গিদের শিবিরে অভিযান চালিয়েছে ভারতীয় বায়ুসেনা। এর বদলা নিতে মরিয়া আল কায়দা। ইন্টারনেটে, টেলিগ্রাম মেসেজিং অ্যাপে এবং তাদের কথোপকথনে ভারতে হামলা চালানোর স্পষ্ট ইঙ্গিত মিলেছে।

ভারতীয় গোয়েন্দাদের দাবি, গত কয়েকদিন ধরে ইন্টারনেটে জঙ্গিদের কথোপকথনে আড়ি পাতা হচ্ছিল। তাতে ২০-২৩ ফেব্রুয়ারির মধ্যে দুটি বার্তা ধরা পড়ে। যার মধ্যে প্রথম বার্তাটি ধরা পড়ে গত ২০ মার্চ। সেখানে বিভিন্ন চ্যাটগ্রুপে আইএস-এর সঙ্গে যুক্ত সংগঠনগুলিকে ক্রাইস্টচার্চের বদলা নেওয়ার পরিকল্পনা করতে শোনা যায়।

অডিও রেকর্ডিংয়ের মাধ্যমে অনুরাগীদের বার্তা দেয় আইএস মুখপাত্র আবু হাসান আল-মুহাজির। ক্রাইস্টচার্চের বদলা নিতে জেহাদিদের ডাক দিয়েছে সে। দ্বিতীয় বার্তাটি ধরা পড়ে ২৩ মার্চ। নিউজিল্যান্ডে মসজিদে হামলার বদলা নিতে তাতে ইহুদিদের বাসভবন এবং উপাসনাগৃহ সিনাগগে হামলা চালানোর পরিকল্পনা করতে শোনা যায় আল কায়দা সদস্যদের। তাতে উঠে আসে ভারতের মুম্বই, দিল্লি ও গোয়ার কিছু জায়গার নামও।

গোয়ার পাশাপাশি ইহুদিদের নিশানা করতে দিল্লি এবং মুম্বইয়ে হামলা চালানো হতে পারে বলে জানিয়েছেন গোয়েন্দারা। তাই দিল্লিতে ইজরায়েলি দূতাবাস এবং মুম্বাইয়ে ইজরায়েলি কনসুলেট জেনারেলের বাসভবনের বাইরে নিরাপত্তা আঁটসাট করার পরামর্শ দেন তাঁরা। নিরাপত্তা বাড়াতে বলা হয় দক্ষিণ মুম্বাইয়ে ইহুদিদের উপাসনাগৃহ এবং চাবাদ হাউসেরও। ইতিমধ্যে তা শুরুও হয়ে গিয়েছে। ইজরায়েলি দূতাবাসের বাইরে নিরাপত্তা বাড়ানো হয়েছে। বসানো হয়েছে পুলিশি নজরদারিও।

এ ছাড়াও সমস্ত গাড়ির উপর নজর রাখা হচ্ছে। দিল্লি, মুম্বাই, গোয়া ছাড়াও বিভিন্ন রাজ্যের জনবহুল এলাকাগুলির নিরাপত্তা আরও কঠোর করা হয়েছে। উল্লেখ্য, ২৬/১১ কাণ্ডে মুম্বই লস্কর জঙ্গিদের হামলার সময়ও ছাবাড হাউসে ঢুকে ইহুদিদের পণবন্দি করে ছ’জনকে খুন করেছিল পাক মদতপুষ্ট জঙ্গিরা।

বাংলা৭১নিউজ/তথ্যসূত্র: সংবাদ প্রতিদিন অনলাইন

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com