রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার

বয়কট প্রসঙ্গে যা বললেন জায়েদ খান

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ৫ মার্চ, ২০২২
  • ১৯ বার পড়া হয়েছে

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের দিন থেকেই এ নিয়ে কানাঘুষা শোনা যাচ্ছিলো। বয়কট ঘোষণা করা হবে নায়ক জায়েদ খানকে। অবশেষ আনুষ্ঠানিক এক বিবৃতিতে এই ঘোষণা দিলো চলচ্চিত্রের ১৮ সংগঠনের সম্মিলিত চলচ্চিত্র পরিবার।

সেখানে বলা হয়েছে, শিল্পী সমিতির নির্বাচনের দিন চলচ্চিত্রের বাকি সংগঠনগুলোর সদস্যদের ঢুকতে দেয়া হয়নি। এর পেছনে জায়েদ খানের হাত থাকায় তাকে বয়কটের সিদ্ধান্ত নিয়েছে চলচ্চিত্র পরিবার।

পরিচালক সমিতির উপমহাসচিব অপূর্ব রানা এই তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে এ প্রসঙ্গে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জায়েদ খান বলেন, ‘আমি কোনোকিছুই জানি না। কোনো লিখিত কিছুও হাতে আসেনি। তাই এ ব্যাপারে কিছু বলবো না।

যদি কোনো আনুষ্ঠানিক কিছু হাতে পাই আমি সংবাদ সম্মেলন করে সবাইকে আমার অবস্থান জানাবো।’

জানা গেছে, শিল্পী সমিতি ছাড়া চলচ্চিত্র পরিবারের ১৮ সংগঠন জায়েদ খানকে বয়কটের ব্যাপারে একমত হয়েছে। তার সঙ্গে এসব সংগঠনের কেউ কাজ করবো না আমরা। সেইসঙ্গে তার কোনো সিনেমা হল মালিকরা প্রদর্শনীও করবে না।

প্রসঙ্গত, চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮টি সংগঠনের সমন্বয়ে গঠিত ‘চলচ্চিত্র পরিবার’। ২০১৭ সালে চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুককে আহবায়ক করে এ পরিবার নতুন করে যাত্রা করে। মূলত যৌথ প্রযোজনার সিনেমা নির্মাণ ও বিদেশি ছবি আমদানিতে অনিয়মের প্রতিবাদে এই পরিবারের জন্ম।

এরপর চলচ্চিত্রের নানা সংকটে এই পরিবারকে ভূমিকা রাখতে দেখা গেছে।

চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি, চলচ্চিত্র পরিচালক সমিতি, শিল্পী সমিতি, নৃত্য পরিচালক সমিতি, চিত্রগ্রাহক সমিতি, ফাইট ডিরেক্টরদের সমিতি, সহকারী পরিচালকদের সমিটি, মেকাপম্যানদের সমিতি, প্রোডাকশন ম্যানেজারদের সমিতি সহ চলচ্চিত্র সংশ্লিষ্ট মোট ১৮টি সংগঠন নিয়ে এই পরিবার। বর্তমানে এর আহবায়ক চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান।

আজ শনিবার, ৫ মার্চ থেকে এই পরিবারে যোগ দিয়েছে হল মালিকদের সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র প্রদশর্ক সমিতি। আজ থেকে চলচ্চিত্র পরিবারে সংগঠনের সংখ্যা ১৯টি।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com