বুধবার, ০৮ মে ২০২৪, ০৪:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী ভারতের পররাষ্ট্র-সচিবের সফরে সীমান্ত হত্যার প্রসঙ্গ তুলবে ঢাকা ভাঙা রেললাইনে বস্তা গুঁজে চলছে ট্রেন কেন্দ্র দখল করতে অর্ধশত ককটেল বিস্ফোরণ, সংঘর্ষে আহত ১৫ বুশরা বিবিকে বাড়ি থেকে কারাগারে স্থানান্তরের নির্দেশ আমি সবসময় ফিলিস্তিনের পক্ষে কথা বলে যাব: প্রধানমন্ত্রী ঝিনাইদহে ৫ ঘণ্টায় ৭ ভোট! ওমরাহ শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল কেন্দ্রীয় ব্যাংকের সংবাদ সম্মেলন বয়কট করলেন সাংবাদিকরা ইসরায়েলি বোমা হামলায় একই পরিবারের ৭ জন নিহত টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় জাহিদ মালেক ভোটার ২২৬৫ জন, চার ঘণ্টায় পড়েছে ৯০ ভোট ‘পরিবেশ রক্ষায় শামিল হবে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুরাও’ ভোটকেন্দ্রে ২ পুলিশকে পেটাল প্রার্থীর সমর্থকরা কেন্দ্রের বাইরে ব্যালট পেপার সরবরাহ, প্রিসাইডিং কর্মকর্তাসহ আটক ২ রূপালী ব্যাংকে ইনোভেশন প্রদর্শনী অনুষ্ঠিত আফতাবনগরে কোরবানির পশুর হাট বসানো যাবে না : হাইকোর্ট সম্পর্ক ভাঙার পরও শুটিংয়ে মুখোমুখি হন কারিনা-শাহিদ, যা বললেন পরিচালক দেশে নতুন করে গুমের সংখ্যা বাড়ছে : রিজভী শহরে সর্বোচ্চ ৩০ কিলোমিটার গতিতে চলবে মোটরসাইকেল-থ্রি হুইলার

বড় সংগ্রহের জন্য লড়ছে দ.আফ্রিকা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৫ জুলাই, ২০১৭
  • ৬০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: লর্ডস টেস্ট হারের পর ঘুরে দাঁড়াতে লড়ছে দক্ষিণ আফ্রিকা। শুক্রবার থেকে শুরু হওয়া ট্রেন্ট ব্রিজ টেস্টের প্রথম দিনের খেলা শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৬ উইকেটে ৩০৯ রান।

বড় সংগ্রহ পেতে লড়ছে দুই প্রোটিয়া ব্যাটসম্যান ভ্যারন ফিল্যান্ডার ও ক্রিস মরিস। সপ্তম উইকেট জুটিতে তাদের অবিচ্ছিন্ন ৭৪ রানের জুটিতে শেষ বিকেলটা দারুণ কাটায় সফরকারীরা। ফিল্যান্ডার ৫৪ ও মরিস ২৩ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন।

প্রথম দিনের প্রথম দুই সেশনে ভালোই দাপট দেখায় দক্ষিণ আফ্রিকা। কিন্তু তৃতীয় সেশনে এলোমেলো হয়ে যায় ফাফ ডু প্লিসিসের দল। ৫৬ রানে ৪ উইকেট হারিয়ে অল্প রানে গুটিয়ে যাওয়ার শঙ্কা তৈরি হয়। সেখান থেকে ৭৪ রানের জুটি গড়েন মরিস ও ফিল্যান্ডার। ফিল্যান্ডার আক্রমণাত্মক খেললেও মরিস নিজেকে গুটিয়ে রাখেন। তাদের দাপুটে ব্যাটে পড়ন্ত বিকেলে হাসি ফুটে প্রোটিয়া শিবিরে।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ইনিংসের নবম ওভারে ডিন এলগারকে হারায় দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় উইকেটে ৪৮ রান যোগ করেন হাশিম আমলা ও হেইনো কুন। এ জুটি ভাঙেন স্টুয়ার্ট ব্রড। ডানহাতি এ পেসারের ইনসুইং বলে উইকেট হারান ৩৪ রান করা কুন। তৃতীয় উইকেট ১১৩ রান করে দ্বিতীয় সেশনের খেলা শেষ করেন ডি কক ও হাশিম আমলা। এ সময়ে দুই ব্যাটসম্যান তুলে নেন হাফ-সেঞ্চুরি।

চা-বিরতির পরপর পাল্টে যায় ম্যাচের চিত্র। তৃতীয় সেশনের প্রথম বলে ব্রড আউট করেন ৬৮ রান করা ডি কককে। অফস্ট্যাম্পের বাইরের বল কাট করতে গিয়ে স্লিপে কুকের হাতে ক্যাচ দেন। তিন ওভার পর ব্রডের শিকার হন ৭৮ রান করা হাশিম আমলা। দলে ফেরা ফাফ ডু প্লিসিস (১৯) ও তেম্বা বাভুমাও (২০) বেশিক্ষণ টিকতে পারেনি। দুটি উইকেটই নেন বেন স্টোকস। তাদের ফিরে যাবার পর আর কোনো উইকেট হারায়নি সফরকারীরা। ফিল্যান্ডার ও মরিসের ব্যাটে দারুণ লড়াই করে তারা। বড় সংগ্রহ পেতে তাদের ব্যাটে চেয়ে থাকবে দল।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com