শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

বড় বাঁচা বেঁচে গেল আর্জেন্টিনা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৪ মার্চ, ২০১৭
  • ৫৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে সরাসরি বিশ্বকাপ খেলতে হলে চিলির বিপক্ষে জয়ের বিকল্প ছিল না আর্জেন্টিনার।

বুয়েন্স এইরেসে শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে স্বাগতিকরা। স্বস্তি ফিরেছে আর্জেন্টিনা শিবিরে।

তবে এরপরও বলা বাহুল্য, বড় বাঁচা বেঁচে গেছেন মেসিরা। খেলার ৬ মিনিটে সানচেজের ক্রসে মাথা ছুঁইয়ে স্বাগতিকদের স্তব্ধ করে দেন পেদ্রো ফুয়েনজালিদা। কিন্তু অফ-সাইডের কারণে সেটি বাতিল হয়।

এরপর ১৫ মিনিটে চিলির রক্ষণের ভুলে পাওয়া পেনাল্টি থেকে আর্জেন্টিনাকে এগিয়ে নেন বার্সেলোনার তারকা লিওলেন মেসি।

হাভিয়ের মাসচেরানোর বাড়ানো পাস বক্সের ভেতর আঞ্জেল দি মারিয়া নিয়ন্ত্রণে নিতে যাওয়ার আগ মুহূর্তে তাকে বাজে ট্যাকল করেন চিলিয়ান ডিফেন্ডার ফুয়েনজালিদা।

স্পট কিক থেকে মেসি তার এক সময়কার বার্সেলোনা সতীর্থ গোলরক্ষক ক্লাউদিও ব্রাভোকে বোকা বানিয়ে দলকে এগিয়ে নেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।

এর মাধ্যমে আর্জেন্টিনার জার্সিতে মেসি নিজের গোল সংখ্যা নিয়ে গেলেন ৫৮-তে।

প্রথমার্ধে ব্যবধান দ্বিগুণ করার দারুণ সুযোগ পেয়েছিল স্বাগতিকরা। বিরতিতে যাওয়ার মিনিট খানেক আগে সহজ সুযোগটা নষ্ট করেছেন নিকোলাস ওতামেন্দি।

মেসির নেয়া ফ্রি-কিক চিলির এক ডিফেন্ডারের গায়ে লেগে যাচ্ছিল গোললাইনের দিকে, সামনে এগিয়ে আসা ওতামেন্দি ফাঁকায় বল পেয়ে যান। কিন্তু গোলপোস্টের সামনে শুধু ব্রাভোকে পেয়েও তিনি বল উড়িয়ে মারেন বারের ওপর দিয়ে।

দ্বিতীয়ার্ধে অবশ্য চিলি ঘুরে দাঁড়ানোর আপ্রাণ চেষ্টা করেছে। সুযোগও তৈরি করেছে বেশ কয়েকটি। সবচেয়ে ভালো সুযোগটা পেয়েছিল ৬৪ মিনিটে, বক্সের খানিকটা বাইরে থেকে নেয়া সানচেজের ফ্রি-কিক পোস্টে লেগে ফিরে আসে।

শেষ পর্যন্ত তাদের সব চেষ্টা ব্যর্থ হওয়ায় আর্জেন্টিনা ১-০ গোলের সঙ্গে গুরুত্বপূর্ণ ৩ পয়েন্ট নিয়ে ছাড়ে মাঠ। এতে ল্যাটিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে পাঁচ থেকে এক লাফে তিনে উঠে এসেছেন মেসিরা। ১৩ ম্যাচ শেষে আর্জেন্টিনার পয়েন্ট ২২। আর ২০ পয়েন্ট নিয়ে হেরে যাওয়া চিলি নেমে গেছে ষষ্ঠ স্থানে।

অবশ্য এই ম্যাচের মধ্য দিয়ে এক রকম প্রতিশোধ নিয়েছে আর্জেন্টিনা। কারণ এই চিলির বিপক্ষে আর্জেন্টিনা হেরেছে টানা দুটি কোপা আমেরিকার ফাইনাল।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com