রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিকদের অবস্থান ধর্মঘট

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০১৮
  • ১৮৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, হিলি প্রতিনিধি: উৎপাদন শ্রমিক হিসেবে নিয়োগের দাবীতে অনির্দিষ্টকালের অবস্থান ধর্মঘট শুরু করেছে দিনাজপুরের বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের তৃতীয় ইউনিটের উন্নয়ন শ্রমিকরা। আন্দোলনরত শ্রমিকদের তিন দিনের আল্টিমেটাম শেষ হওয়ায় আজ মঙ্গলবার সকাল ১০টা থেকে তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রধান ফটকের সামনে এই অবস্থান ধর্মঘট শুরু করেছে প্রায় ৫শ’ শ্রমিক।
তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রধান ফটকে অবস্থান নিয়ে গতকাল সকাল ১০টায় আন্দোলনরত শ্রমিকরা অনির্দিষ্টকালের অবস্থান ধর্মঘট শুরু করে। কিন্তু দুপুর ১২টায় পুলিশ তাদের সেখান থেকে তুলে দিলে, তারা তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রধান ফটকের সামনে রেল লাইনের ধারে অবস্থান নিয়ে এই কর্মসূচী অব্যাহত রাখে।
শ্রমিকরা জানায়, দাবী পুরন না হওয়া পর্যন্ত তারা এই অবস্থান ধর্মঘট কর্মসূচী অব্যাহত রাখবেন। এতেও তাদের দাবী পুরন না হলে তারা বৃহত্তর আন্দোলন কর্মসূচী ঘোষনা করবেন।
বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক আন্দোলন পরিচালনা কমিটির সাধারন সম্পাদক আবু সাঈদ জানান, তারা তাপ বিদুৎ কেন্দ্রের উন্নয়ন কাজে নিয়োজিত ছিল। এখন উন্নায়ন কাজ শেষ। শুরু হয়েছে উৎপাদন। কিন্তু তাপ বিদুৎ কেন্দ্র কর্তৃপক্ষ উৎপাদন কাজে তাদের নিয়োগ না করে, বাহির থেকে লোক নিয়ে এসে নিয়োগ করছে। এতে তারা কাজ হারিয়ে বেকার হয়ে পড়েছে। এজন্য কর্তৃপক্ষের নিকট বারবার আবেদন জানিয়ে আসার পর কর্তৃপক্ষ কোন সাড়া না দেয়ায়, এখন তারা আন্দোলনে নামতে বাধ্য হয়েছেন।
এই বিষয়ে বড়পুকুরিয়া তাপ বিদুৎ কেন্দ্রের ৩য় ইউনিটের প্রকল্প পরিচালক চৌধুরী নুরুজ্জামান জানান, চিনা ঠিকাদারী প্রতিষ্ঠান হারবিন ইন্টার ন্যাশনাল শ্রমিক নিয়োগ করবেন, কিন্তু ঠিকাদারী প্রতিষ্ঠান এখন পর্যন্ত শ্রমিক নিয়োগের চাহিদা দেয়নি। ঠিকারী প্রতিষ্ঠান হারবিন ইন্টার ন্যাশনাল শ্রমিক নিয়োগের চাহিদা দেয়ার পর তাদেরকে নিয়োগের ব্যবস্থা করা হবে।
বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রধান প্রকৌশলী আব্দুল হাকিম জানান, যারা আন্দোলন করছে তারা উন্নয়ণ শ্রমিক। তাই তাদের আন্দোলনের ফলে তাপ বিদ্যুৎ কেন্দ্রের উৎপাদন কাজে কোন ব্যাঘাত সৃষ্টি হচ্ছে না। তিনি জানান, নতুন এই তৃতীয় ইউনিট থেকে বর্তমানে ৩’শ মেগাওয়াট বিদ্যুৎ উৎপন্ন হচ্ছে, যা জাতীয় গ্রীডে সরবরাহ করা হচ্ছে।
এদিকে তাপ বিদ্যুৎ কেন্দ্রের ৩য় ইউনিটের শ্রমিকরা আন্দোলন শুরু করায়, তাপ বিদ্যুৎ কেন্দ্রের নিরাপত্তা বৃদ্ধি করা হয়েছে, তাপ বিদুৎ কেন্দ্রের প্রধান ফটকে ব্যাপক সংখ্যক পুলিশ মোতায়েন করতে দেখা গেছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com