শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ব্লগসাইট সামহোয়্যার ইন বন্ধ করে দিয়েছে বিটিআরসি!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৬ মে, ২০১৬
  • ১৫০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: বাংলাদেশে অন্যতম প্রধান ব্লগসাইট সামহোয়্যার ইনের কর্তৃপক্ষ অভিযোগ করছেন বাংলাদেশ টেলিযোগাযোগ কর্তৃপক্ষ বিটিআরসির এক নির্দেশের পরিপ্রেক্ষিতে ব্লগসাইটটি আংশিকভাবে বন্ধ করে দেয়া হয়েছে।

ব্লগসাইটে ঢুকলেই এখন দেখা যাচ্ছে একটি নোটিস—তাতে লেখা ‘বেশ কিছু আইএসপি থেকে সামহোয়্যার ইন ব্লগ বন্ধ থাকায় ব্লগাররা অসুবিধায়’।

নোটিসে বলা হয়েছে, চলতি মাসের চার তারিখ থেকে ব্লগারদের একটি বড় অংশ সামহোয়্যার ইন ব্লগে প্রবেশ করতে পারছেন না।

ব্লগ কর্তৃপক্ষ জানতে পেরেছেন বাংলাদেশ টেলিযোগাযোগ কর্তৃপক্ষ বিটিআরসি এর লিখিত নির্দেশ পত্রের পরিপ্রেক্ষিতে কয়েকটি আইএসপি থেকে সামহোয়্যার ইন ব্লগের প্রবেশাধিকার স্থগিত করা হয়েছে।

bangla_jana_founder_somewherein_blog

সামহোয়্যার ইন ব্লগের অন্যতম প্রতিষ্ঠাতা সৈয়দা গুলশান ফেরদৌস জানা বিবিসি বাংলাকে জানিয়েছেন এই ব্লগ বন্ধ করতে বিটিআরসি কেন নির্দেশ দিয়েছে সেটি তারা ধারণা করতে পারছেন না। বিটিআরসি থেকে তাদের কোন চিঠি দেয়া হয়নি বলে উল্লেখ করেন তিনি।

গুলশান ফেরদৌস জানা বলেন,আজ সোমবার সকালে বিটিআরসি’র একজন কর্মকর্তা তাদের সাথে যোগাযোগ করেছিলেন।

তিনি বলেন, “সে কর্মকর্তা আমাদের জানিয়েছেন যে বিটিআরসি সামহোয়্যার ইন ব্লগ পুরোপুরি বন্ধের নির্দেশ দেয়নি। আমাদের ব্লগে লেখালেখি করে এমন একটি লিংক বা ইউআরএল বন্ধ করার জন্য ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারদের বলা হয়েছে বলে তিনি (বিটিআরসি’র কর্মকর্তা) জানিয়েছেন।”

বিভিন্ন ইন্টারনেট সার্ভিস প্রোভাইডরদের কাছে বিটিআরসি যে চিঠি দিয়েছে সেখান থেকে গুলশান জানা জানতে পেরেছেন যে সামহোয়্যার ইন ব্লগের আয়-ব্যয়ের উৎস সম্পর্কে প্রশ্ন তোলা হয়েছে।
তিনি বলেন সামহোয়্যার ইন ব্লগের আয়-ব্যয় নিয়ে প্রশ্ন তোলার কোন সুযোগ নেই। একমাত্র কর কর্তৃপক্ষ ছাড়া অন্য কেউ এ নিয়ে প্রশ্ন তুলতে পারে না।

এ বিষয়গুলো নিয়ে তারা বিটিআরসি’র সাথে আলোচনায় আগ্রহী বলে জানান গুলশান ফেরদৌস জানা।

দশ বছর আগে প্রতিষ্ঠিত ব্লগসাইট সামহোয়্যার ইনের রেজিস্টার্ড ব্লগারের সংখ্যা দুই লক্ষ। গুলশান ফেরদৌস জানা জানান প্রতিদিন অন্তত পঞ্চান্ন হাজার মানুষ তাদের ব্লগে পড়েন।

বাংলা৭১নিউজ/বিবিসি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com