শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ব্রুনাইয়ে বিজয় দিবস উদযাপন

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ১৬ ডিসেম্বর, ২০২৩
  • ৬ বার পড়া হয়েছে

ব্রুনাই দারুস সালামে অবস্থিত বাংলাদেশ হাইকমিশন যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন করেছে।

শ‌নিবার (১৬ ডি‌সেম্বর) বাংলাদেশ হাইকমিশনার নাহিদা রহমান সুমনা জাতীয় পতাকা উত্তোলন করেন। এরপর পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, মুক্তিযুদ্ধে শহীদদের সম্মানে এক মিনিট নীরবতা পালন ও বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। হাইকমিশন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 
 
এতে জানানো হয়, বাংলাদেশ হাইকমিশনার স্বাধীনতার মহান স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক প্রদান করে শ্রদ্ধা নিবেদন করেন। এই শুভলগ্নে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনান বাংলাদেশের হাইকমিশনার ও হাইকমিশনের অন্যান্য কর্মকর্তারা।

এরপর মহান মুক্তিযুদ্ধের ওপর একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। সবাইকে চাইনিজ ভাষায় গান শুনিয়ে মনোরঞ্জন করেন লা ভিডা নামক সংস্থার সদস্য জোসিফিন। বাংলাদেশ কমিউনিটির সদস্য জাকির হোসেন দেশাত্মবোধক গান ‘সূর্যোদয়ে তুমি, সূর্যাস্তেও তুমি’ গেয়ে শোনান।

বাংলাদেশের হাইকমিশনার তার বক্তব্যে প্রথমেই গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি মহান স্বাধীনতার প্রধান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তিনি আরও গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রতি, যার সবল ও বুদ্ধিদীপ্ত নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে চলেছে এবং বিশ্বের মানচিত্রে ‘উন্নয়নের বিস্ময় ও রোল মডেল’ হিসেবে মর্যাদা লাভ করেছে। 

হাইক‌মিশনার মহান বিজয় দিবসের শুভক্ষণে সবাইকে বঙ্গবন্ধুর আদর্শ, দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশকে সামনের দিকে এগিয়ে নেওয়ার এবং বঙ্গবন্ধুর স্বপ্নের ‘সোনার বাংলা’ বিনির্মানে আত্মনিয়োগ করার আহ্বান জানান।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com