শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৩০ এপ্রিল, ২০১৮
  • ১১৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: যুক্তরাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাম্বর রুড পদত্যাগ করেছেন। তার বিরুদ্ধে অবৈধ অভিবাসীদের যুক্তরাজ্য থেকে বের করে দেওয়ার অভিযোগ ওঠায় তিনি পদত্যাগের এই ঘোষণা দিলেন।

দেশটির প্রধানমন্ত্রী থেরেসা মের কাছে  এ সংক্রান্ত একটি পত্র পাঠিয়েছেন অ্যাম্বার রুড।

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএন ও ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসির  প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

গার্ডিয়ানের এক প্রতিবেদনকে উদ্ধৃত করে বিবিসি বলছে, আগামী কয়েক বছরে ১০ শতাংশ অবৈধ অভিবাসীকে ব্রিটেন থেকে বের করে দেওয়ার পরিকল্পনা করছিলেন অ্যাম্বার রুড। তবে তার ওই পরিকল্পনার তথ্য ফাঁস হয়ে যায়।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের নির্বাচন কমিটির বরাত দিয়ে সিএনএন জানায়, অ্যাম্বার রুডের পরিকল্পনা ছিল- শুরুতে তিনি কোটা পদ্ধতিতে ক্যারিবিয় অভিবাসীদের বের করে দেবেন।  যদিও কোটা পদ্ধতির ব্যাপারে কোনো ধারণা ছিল না বলে জানান রুড।

এসব করণে বিরোধী দলের তীব্র সমালোচনার মুখে পড়েন রুড।

এক চিঠিতে রুড লেখেন, অভিবাসী ইস্যুতে নির্বাচন কমিটি থেকে আগে থেকেই আমাকে সতর্ক করা হয়েছিল। এবং আমি সে ব্যপারে সতর্কও ছিলাম।
এব্যাপারে আমাকে আরও বেশি সতর্ক থাকার দরকার ছিল।  বিষয়টির নিয়ে যে সংকটের সৃষ্টি হয়েছে তার পুরো দায় কাধে নিয়ে আমি পদত্যাগ করলাম।

এদিকে পদত্যাগপত্র হাতে পেয়েছেন প্রধানমন্ত্রী থেরেসা মে। স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগে দুঃখ প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, আমি এ ঘটনায় দুঃখ প্রকাশ করছি। একই সঙ্গে তার পদত্যাগের সেবিষয়টিও আমি বুঝতে পেরেছি।

বাংলা৭১নিউজ/জেড এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com