বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০৪:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিএনপির ত্রাণ তহবিলে ২ লাখ টাকা দিলেন খালেদা জিয়া নিবন্ধন প্রথা বাতিল, সংসদে আনুপাতিক প্রতিনিধিত্ব চায় জামায়াত তরুণদের মাধ্যমে ট্রাফিক ব্যবস্থাপনার আধুনিকায়নের আহ্বান আসিফ মাহমুদের রসায়নে নোবেল পেলেন তিন বিজ্ঞানী পিএসসির নতুন চেয়ারম্যান ড. মোবাশ্বের মোনেম সা‌বেক স্বরাষ্ট্রমন্ত্রীর স্ত্রীসহ ৫ জনের বিরুদ্ধে দুদ‌কের ৫ মামলা শেখ হাসিনা প্রসঙ্গে যা বললো মার্কিন পররাষ্ট্র দপ্তর হামাস-হিজবুল্লাহর ২৩০ লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে ইসরায়েল চিনি আমদানিতে কমলো ১৫ শতাংশ শুল্ক-কর সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের জামিন মঞ্জুর হারুনসহ ৩ অতিরিক্ত আইজিপিকে বাধ্যতামূলক অবসর সরকারি চাকরির বয়স দুই বছর ৩৫, স্থায়ীভাবে ৩৩ করার দাবি বিএনপি ক্ষমতায় এলে প্রতিটি ঘটনারই বিচার হবে: ফখরুল মিয়ানমার থেকে টেকনাফে ঢুকল আরও ৩৭ রোহিঙ্গা নাসরাল্লার দুই উত্তরসূরিকে হত্যার দাবি ইসরায়েলের পুলিশের কাজে গতি ফেরাতে ৫০ গাড়ি, হস্তান্তর ১০ থানায় লেবানন থেকে ফিরতে ১১ অক্টোবরের মধ্যে আবেদন করার আহ্বান যমুনা ব্যাংকের পর্ষদ সভা ১৭ অক্টোবর ‘বাংলাদেশ জাতিসংঘের সঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ’ প্রধান উপদেষ্টার সঙ্গে রাশিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ

ব্রিজ ভেঙে মারণফাঁদ, ঝুঁকি নিয়ে সেতু পারাপার শিক্ষার্থীদের

কুমিল্লা প্রতিনিধি:
  • আপলোড সময় শনিবার, ২০ আগস্ট, ২০২২
  • ২৫ বার পড়া হয়েছে

কুমিল্লার হোমনা উপজেলার প্রসিদ্ধ একটি গ্রাম দ্বাড়িগাও। গ্রামটির সীমানায় খালের ওপর নির্মিত একটি ব্রিজের স্ল্যাব ভেঙে যাওয়ায় প্রতিনিয়ত ভোগান্তি পেতে হচ্ছে আশেপাশের এলাকার মানুষকে।  যেকোন সময় ঘটতে পারে বড় ধরনের ‍দুর্ঘটনা।

স্থানীয় সূত্রে জানা যায়, হোমনা পৌরসভার গোয়ারীভাঙ্গার বাজারে প্রতিনিয়ত আসা যাওয়া করতে হয় সাধারণ জনগণ ও সহাস্রাধিক শিক্ষার্থীদের।

কিন্তু পৌরসভার গোয়ারীভাঙ্গা ও মাথাভাঙ্গা ইউনিয়নের দ্বাড়িগাও সীমানায় খালের ওপর নির্মিত ব্রিজটির স্ল্যাব ভেঙে মরণ ফাঁদে পরিনত হয়েছে এখন। এ ব্রীজটি ভেঙে যাওয়ায় গোয়ারীভাঙ্গার বাজার থেকে পরিবহন করে কোনো মালামাল আনা নেওয়া সম্ভব হয় না। এমনকি বাজারের পাশেই রয়েছে একটি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়।

এ ব্রীজ দিয়েই গোয়ারীভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা অনেক কষ্ট করে বিদ্যালয়ে আসা যাওয়া করে। যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে এতে। কোনও দুর্ঘটনা ঘটার আগেই ব্রিজটি মেরামতের দাবী জানান শিক্ষার্থী ও এলাকাবাসীরা।

সরেজমিনে গিয়ে জানা যায়, ১৯৮৩-৮৪ সালে হোমনা উপজেলা পরিষদের অর্থায়নে খালের উপর ব্রিজটি নির্মাণ করা হয়। ব্রিজটির স্ল্যাব গত কয়েক বছর ধরে ভেঙে পড়ার কারনে ব্রিজটি দিয়ে চলাচলকারী স্কুল-কলেজের শিক্ষার্থীসহ কয়েক গ্রামের মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। এছাড়া ব্রিজটি পার হতে গিয়ে অনেকেই নিচে পড়ে গিয়ে আহত হয়েছেন।

এ বিষয়ে গোয়ারিভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবুল কালাম আজাদ বলেন, পাঁচ বছর ধরে ব্রিজের স্ল্যাব ভেঙে পড়ে আছে। মানুষের যাতায়াতে অনেক কষ্ট হচ্ছে। ব্রিজটি দ্রুত মেরামত করা প্রয়োজন।  

হোমনা উপজেলা প্রকৌশলী মো. সাইফুল ইসলাম জানান, ব্রীজটি পরিদর্শন করব। সমন্বয় সভায় আলোচনা করে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।  

উপজেলা নির্বাহী অফিসার রুমন দে বলেন, এ ব্যাপারে আমি অবগত আছি।  সরেজমিনে পরিদর্শন করে কর্তৃপক্ষের সাথে আলোচনা করে ব্যবস্থা গ্রহন করা হবে।

পৌর মেয়র এ্যাড. মো. নজরুল ইসলাম জানান, এ বিষয়ে সমন্বয় সভায় আলোচনা হয়েছে। ব্রিজ নির্মান বা ভরাট করে যাতায়াতকারীদের অসুবিধা দূর করতে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com