শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টেক্সাসে ভারী বৃষ্টি-ঝড়, নিহত ৭ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকরা কেন ঢুকবে, প্রশ্ন ওবায়দুল কাদেরের দুই ম্যাচ আগেই কিংসকে ‘উপহার’ বাফুফের বৃষ্টিতে ফরিদপুরের পাটচাষিদের ৫০ কোটি টাকা সাশ্রয় হামলা আরও জোরালো করতে পারে রাশিয়া, আশঙ্কা জেলেনস্কির ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে মেয়র তাপসের বক্তব্যের ব্যাখ্যা দিতে সংবাদ সম্মেলনে সাঈদ খোকন সকালের বৃষ্টিতে কিছুটা স্বস্তি রাজধানীবাসীর কানে ঐশ্বরিয়ার লুক নিয়ে নেটপাড়ায় হাসির রোল টাঙ্গাইলে বজ্রপাতে প্রাণ গেলো ২ ভাইয়ের ভারতে চলন্ত বাসে আগুন, ৮ জনের প্রাণহানি বাংলাদেশের তরুণীকে ভারতে নিয়ে পতিতাবৃত্তি, আজ আদালতের রায় ইভিএম ব্যবহারে ব্যাপক প্রচারের নির্দেশ ইসির ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট সাতক্ষীরায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ১০ হজযাত্রীদের হেলথ চেকআপে বিকাশ পেমেন্টে ছাড় মদিনায় চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু মঞ্চেই জুতা ছিঁড়লো মমতার, সেফটিপিন লাগিয়ে পা মেলালেন নৃত্যে শারজাহ থেকে আসা যাত্রীর শরীরে মিললো সাড়ে চার কোটি টাকার সোনা কারওয়ান বাজারের আগুন নিয়ন্ত্রণে

ব্রাজিলের বিদায়, তিতের পদত্যাগ

বাংলা৭১নিউজ,ডেস্ক
  • আপলোড সময় শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২
  • ২৯ বার পড়া হয়েছে

হেক্সা জয়ের স্বপ্ন পূরণে আরও একবার ধাক্কা খেল ব্রাজিল। কাতারেও সেটা পূরণ হলো না পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নদের। জয় দেখা হলো অসুস্থ পেলের।

কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে ১(৪)- ১(২) ব্যবধানে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে সেলেকাওরা। এই হারের পরপরই পদত্যাগের ঘোষণা দেন কোচ তিতে।

কথার বরখেলাপ করার অভ্যাস নেই ব্রাজিল কোচের। তাই সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘যন্ত্রণাদায়ক হার, তবে নিজেকে নিয়ে শান্তিতে আছি। চক্রের শেষ হলো দেড় বছর আগেই তা আমি জানিয়ে রেখেছিলাম। যারা আমাকে চেনে তারা জানে, আমি দুই কথার মানুষ নই। যদি জিততাম, তাহলেও থাকার জন্য কোনো নাটক করার ইচ্ছাই আমার ছিলো না।’

২০১৮ বিশ্বকাপেও ব্রাজিলের ডাগআউটে ছিলেন তিতে। কিন্তু সেবারও কোয়ার্টার ফাইনাল থেকেই ছিটকে যেতে হয়। ২০১৬ সালে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের দায়িত্ব নিয়েছিলেন এই ৬১ বছর বয়সি কোচ। 

ছয় বছরে ৮১ ম্যাচে ৬০ জয়, ১৫ ড্র ও ৬টি হার দেখেছেন তিনি। বিশ্বকাপ না জিতলেও কোচ হিসেবে কোপা আমেরিকা জয়ের স্বাদ পান তিনি।

বাংলা৭১নিউজ/আরএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com