রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

ব্যাটে-বলে টাইগারদের দাপুটে জয়

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৯ মে, ২০১৭
  • ৬৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: ত্রিদেশীয় সিরিজে আয়োজক আয়ারল্যান্ডের বিপক্ষে ফিরতি ম্যাচে ৮ উইকেটের দাপুটে জয় পেয়েছে বাংলাদেশ। এদিন ব্যাটে-বলে টাইগারদের কাছে পাত্তাই পায়নি আইরিশরা।

আইরিশদের দেয়া ১৮২ রানে টার্গেটে ব্যাট করতে নামা বাংলাদেশ প্রথম ১০ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৬৯ রান সংগ্রহ করে।

দলীয় ৯৫ রানের মাথায় ব্যক্তিগত ৪৭ রানে কটবিহাইন্ড হয়ে সাজঘরে ফেরেন তামিম ইকবাল। তার ৪৭ রানের ইনিংসটি ৬টি চারে সাজানো।

তবে এরপরও নিজের স্বভাবজাত ‘আগ্রাসী’ ব্যাট চালাতে থাকেন অপর ওপেনার সৌম্য সরকার। তিনি ৪০ বল খেলে ফিফটি স্পর্শ করেন বাউন্ডারি মেরে।

ধীরে-সুস্থে শুরু করলেও এদিন জ্বলে ওঠে সাব্বির রহমানের ব্যাটও। বিগশট খেলতে গিয়ে সাজঘরে ফেরার আগে এই ‘হার্ড হিটার’ করেন ৩৪ বলে ৩৫ রান। তিনি ১ ছক্কা আর ৩টি চারে তার ইনিংস সাজান।

শেষ পর্যন্ত মুশফিকুর রহিমকে (৩) সঙ্গী করে জয় নিয়েই মাঠ ছাড়েন ৮৭ রানে অপরাজিত থাকা সৌম্য। তিনি ২ ছক্কা আর ১১টি চারে ৬৮ বলে তার অনবদ্য ইনিংসটি সাজান।

এদিন মাত্র ২৭.১ ওভারে ৮ উইকেট হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় টাইগাররা। একপেশে ম্যাচে কোনো চাপই সৃষ্টি করতে পারেনি আইরিশরা।

এরআগে ডাবলিনের ম্যালাহাইডে অনুষ্ঠিত ম্যাচে টসে হেরে ব্যাট করতে নেমে মোস্তাফিজের কাটারের সামনে অসহায় আইরিশরা ৪৬.৩ ওভারে ১৮১ রানে অলআউট হয়।

মোস্তাফিজ ৯ ওভার বল করে মাত্র ২৩ রান দিয়ে ৪টি গুরুত্বপূর্ণ উইকেট শিকার করেন। এর মধ্যে রয়েছে দুটি মেডেন ওভার।

এছাড়াও এ ম্যাচে অভিষিক্ত স্পিনার সানজামুল ৫ ওভারে ২২ রান দিয়ে ২টি উইকেট পেয়েছেন। অধিনায়ক মাশরাফি ২টি এবং সাকিব ও মোসাদ্দেক হোসেন ১টি করে উইকেট ভাগাভাগি করে নেন।

বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। অবশ্য নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হেরেছিল টাইগাররা।

বাংলা৭১নিউজ/এমবিএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com