রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

ব্যবসায়ী বাচ্চু হত্যায় ৩ আসামির মৃত্যুদন্ড ও ৭ জনের যাবজ্জীবন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২০ মে, ২০১৮
  • ১২২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: ঢাকার কেরাণীগঞ্জের টিনের ব্যবসায়ী বাচ্চু মিয়া হত্যা মামলায় তিন আসামিকে ফাঁসি ও সাত আসামির যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত।

রোববার ঢাকার দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোসা. কামরুন্নাহার এ রায় ঘোষণা করেন। হত্যাকা-ের এক যুগ পর এ রায় ঘোষণা করা হল।

রায়ে মৃত্যুদ-প্রাপ্তরা হলেন- মারুফ হোসেন, টিটু ও লিটন। আর যাবজ্জীবন দ-প্রাপ্তরা হলেন- আমজাদ হোসেন লিটন, সাব্বির, আব্দুল গণি, ওয়াসিম কসাই, স¤্রাট, নান্টু ও নবাব । রায় ঘোষণার সময় আসামিদের মধ্যে টিটু, লিটন, স¤্রাট ও নবাব আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর সাজা পরোয়ানা দিয়ে তাদের কারাগারে পাঠানো হয়েছে। বাকিরা আসামিরা পলাতক রয়েছেন।

আদালত সূত্র জানায়, ২০০৬ সালের ১৮ জুন সকালে কেরানীগঞ্জের জিঞ্জিরায় বাচ্চু মিয়াকে গুলি করে হত্যা করা হয়। চাঁদার ২০ লাখ টাকা না দেয়ায় এ হত্যাকা- ঘটে। ওই ঘটনায় নিহতের ছোট ভাই মতিউর রহমান বাদী হয়ে কেরানীগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন।

সূত্র আরও জানায়, আসামিরা ওই এলাকায় ডাকাতি, ছিনতাই, খুন ও মাদক ব্যবসায় জড়িত ছিল। তাদের ভয়ে এলাকায় কেউ মুখ খুলতে সাহস পেত না। বাচ্চুর বড় ভাই সিরাজুল ইসলামের ঢেউটিনের দোকান ছিল। ডাকাত শহিদ ও তার দল সিরাজুল ইসলামের কাছে ২০ লাখ টাকা চাঁদা দাবী করে। কিন্তু সিরাজুল ইসলাম চাঁদা দিতে অস্বীকার করলে ডাকাত শহীদের নির্দেশে তার সহযোগীরা দোকানের সামনে দাড়িয়ে থাকা সিরাজুলের ছোট ভাই বাচ্চু মিয়াকে গুলি করে হত্যা করে।

এ মামলায় আসামি টিটু ও লিটন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এ ছাড়া বাচ্চু হত্যার প্রধান আসামি ডাকাত শহীদ র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়। ২০০৭ সালের ১৪ ফেব্র্রুয়ারি কেরানীগঞ্জ থানার এসআই সুলতান উদ্দিন আদালতে এ মামলার চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন। চার্জশিটভুক্ত ২১ সাক্ষীর মধ্যে ১৩ জনের সাক্ষ্যগ্রহণ হয়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com