শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

বোদায় করোনা উপসর্গ নিয়ে এক কিশোরের মৃত্যু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২০ এপ্রিল, ২০২০
  • ৫৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,বোদা(পঞ্চগড়)প্রতিনিধি: পঞ্চগড়ের বোদা উপজেলার ময়দানদিঘী ইউনিয়নের গাইঘাটা গ্রামে হাবিবুর রহমান (১৭) নামে এক কিশোর করোনা উপসর্গ সর্দি, জ্বর ও গলাব্যথা নিয়ে মারা গেছে। তার করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ। সোমবার বিকেলে উপজেলা প্রশাসনের নির্দেশে করোনা রোগীদের মতোই সতর্কতা অবলম্বন করে তার দাফন সম্পন্ন করা হয়। একই সাথে ঐ বাড়িটি লকডাউন করে দেওয়া হয়েছে।

যদিও ঐ কিশোরের পরিবার থেকে দাবি করা হচ্ছে, সে দীর্ঘদিন ধরে জন্ডিসে ভুগছিলেন। পুলিশ ও পারিবারিক সুত্রে জানা যায়, ঐ কিশোর রবিবার বিকেলে সর্দি, জ্বর ও গলা ব্যথায় অসুস্থ হয়ে পড়লে তাকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। সন্ধ্যায় সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তবে ঐ কিশোরের পরিবারের লোকজন হাসপাতালে চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলেছেন। এদিকে ঐ কিশোরের এক ভাই স¤প্রতি মালদ্বীপ থেকে বাড়ি ফেরেন। আরেক ভাইও কয়েকদিন আগে সিরাজগঞ্জ থেকে বাড়ি ফেরেন। তারা হোম কোয়ারেন্টিনে ছিলেন। তাই সর্দি, জ্বর ও গলাব্যথা নিয়ে ঐ কিশোরের মৃত্যু হলে স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

মৃত কিশোরের বাবা ফজলু জানান, আমার ছেলে দীর্ঘদিন ধরে জন্ডিসে ভুগছিল। আমরা আগে তা টের পাইনি। কয়েকদিন আগে টের পেয়ে আমরা স্থানীয় চিকিৎসকদের পরামর্শ নিয়ে ওষুধ খাওয়াচ্ছিলাম। গত রবিবার বিকেলে সে আরো অসুস্থ হয়ে পড়লে তাকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে নিয়ে যাই। সেখানে দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক ও নার্সরা আমার ছেলেকে ভাল করে দেখেনি। শ্বাসকষ্ট হলেও তারা করোনা সংক্রমণের ভয়ে অক্সিজেন দেয়নি। চিকিৎসায় গাফিলতির কারণেই তার ছেলের মৃত্যু হয়েছে বলেও দাবি করেন তিনি।

পঞ্চগড় সিভিল সার্জন ডাঃ ফজলুর রহমান বলেন, ঐ কিশোর দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন বলে তার পরিবার জানিয়েছে। তারপরও আমরা তার করোনা সংক্রান্ত পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেছি। পরীক্ষার পরেই নিশ্চিত হওয়া যাবে সে করোনায় আক্রান্ত ছিল কি-না। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোলেমান আলী জানান, করোনা রোগীদের মতোই সতর্কতার সাথে ঐ কিশোরের লাশ দাফন করা হয়েছে। বাড়িটি লকডাউন করা হয়েছে। কেউ যেন তাদের বাসায় না যায় এবং তাদের বাসা থেকেও কেউ যেন বের না হয় সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলা৭১নিউজ/এফএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com