সোমবার, ২০ মে ২০২৪, ০৩:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ : কাদের পাহাড়ে অপহরণ চক্রের প্রধান অস্ত্রসহ গ্রেফতার নদীতে বালু উত্তোলনের সময় বজ্রপাতে দুই শ্রমিকের মৃত্যু ২৭ মে সারা দেশে আন্দোলনের হুঁশিয়ারি অটোরিকশা চালকদের বারবার তলবের মুখে পড়া মিয়ানমারের রাষ্ট্রদূত হচ্ছেন পররাষ্ট্রসচিব যে কোনো শতাংশ ভোট পড়লেই খুশি: ইসি আলমগীর ডাকাতি করতে গিয়ে কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণ রাজধানীতে বিদ্যুৎস্পৃষ্টে ব্যবসায়ী নিহত বিশ্ব মেট্রোলজি দিবস আজ শিল্পী সমিতির সম্পাদক পদে ডিপজলের দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা তাপদাহে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস পরিচালনায় নতুন নির্দেশনা দেশের ১১ অঞ্চলে ঝড়-বৃষ্টির পূর্বাভাস, বন্দরে সতর্ক সংকেত মাটি পরীক্ষা করে সার প্রয়োগ, আলোর মুখ দেখেছেন কৃষকরা চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার বিধ্বস্ত: রাইসি ছাড়াও নিহত হলেন যারা দেশের উন্নয়নে ৫ কৌশলে গুরুত্ব দিচ্ছে জাতিসংঘ রাইসির মৃত্যুতে ‘গভীরভাবে শোকাহত’ ভেনেজুয়েলার প্রেসিডেন্ট আজ থেকে ৬৫ দিন সাগরে মাছ ধরা বন্ধ টানা চতুর্থবার ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ‘বিশ্বের উন্নত দেশগুলোকে বিনিয়োগে আকৃষ্ট করছে বাংলাদেশ’

বেয়ারস্টোর সেঞ্চুরিতে উড়ে গেল নিউজিল্যান্ড, সিরিজ ইংল্যান্ডের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১০ মার্চ, ২০১৮
  • ৭৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: সিরিজ নির্ধারণী ম্যাচে রস টেলরের ইনজুরিতে কপাল পুড়ল নিউজিল্যান্ডের। ব্যাটিংয়ে তার অভাব ভুগিয়েছে কিউইদের।

সুযোগটিকে কাজে লাগিয়েছে ইংল্যান্ড। বোলাররা শুরুতেই স্বাগতিকদের আটকে রাখে অল্প রানে। পরবর্তীতে ব্যাটসম্যানদের দায়িত্বশীল ব্যাটিংয়ে সহজেই জয় পায় ইংলিশরা। পাঁচ বছর পর নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডে সিরিজ জিতল ইংল্যান্ড, ৩-২ ব্যবধানে। সবশেষ সিরিজ জিতেছিল ২০১৩ সালে, ২-১ ব্যবধানে।

ক্রাইস্টচার্চে আগে ব্যাট করতে নেমে ২২৩ রানে শেষ হয় নিউজিল্যান্ডের ইনিংস। জবাবে ১০৪ বল আগে ৭ উইকেটের জয় নিশ্চিত হয় ইংল্যান্ডের।

সফরকারীদের সহজ জয় এনে দেন ওপেনার জনি বেয়ারস্টো। ঝড় তুলে ডানহাতি এ ব্যাটসম্যান তুলে নেন ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি। ৩৮ বলে হাফ সেঞ্চুরি ছোঁয়া বেয়ারস্টো সেঞ্চুরির স্বাদ পান ৫৮ বলে। ৬০ বলে সাজান ১০৪ রানের ইনিংস। ৯ চার ও ৬ ছক্কা ছিল তার ইনিংসে। এরপর হিট উইকেটে সাজঘরে ফেরেন ট্রেন্ট বোল্টের বলে।

বেয়ারস্টোকে সঙ্গ দেন ওপেনার অ্যালেক্স হেলস। উদ্বোধনী জুটিতে ১৫৫ রান করেন বেয়ারস্টো ও হেলস। হেলস ৬১ রানে সাজঘরে ফেরেন মিচেল স্ট্যানারের বলে। বেশিক্ষণ টিকে থাকতে পারেননি এউইন মরগান (৮)। জো রুট ২৩ ও বেন স্টোকস ২৬ রানে অপরাজিত থেকে জয় নিশ্চিত করেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ২২৩ রানের বেশি করতে পারেনি নিউজিল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ৬৭ রান করেন স্পিন অলরাউন্ডার মিচেল স্ট্যানার। এ ছাড়া হিনরি নিকোলস ৫৫ ও মার্টিন গাপটিল ৪৭ রান করেন।

নিয়মিত বিরতিতে উইকেট তুলে নিউজিল্যান্ডের ব্যাটসম্যানদের চাপে রাখে ইংলিশরা। বল হাতে ইংলিশদের সেরা ক্রিস ওকস ও আদিল রশীদ। ৩টি করে উইকেট নেন তারা। ২টি উইকেট নেন টম কুরান।

ম্যাচসেরা নির্বাচিত হন জনি বেয়ারস্টো। সিরিজ সেরা ক্রিস ওকস।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com